মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

আবুধাবী একুশের বিভিন্ন আয়োজন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

২১ ফেব্রুয়ারী শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীতে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করে ফেসবুক ভি‌ত্তিক গ্রুপ এসএসসি ২০০২ এবং এইচএসসি ২০০৪ বাংলাদেশ।

প্রায় ৪০ হাজার সদস্যের গ্রুপটি দেশে বিদেশে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত। এই ব্যাচ এরই মধ্যে গড়ে তুলেছে ০২-০৪ ব্লাড ব্যাংক, যার কার্যক্রম চলছে দেশের প্রায় সকল জেলায়। সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত গ্রুপের উদ্যমী বন্ধুরা বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করার লক্ষ্যে, বরাবরের মতো এবারও উদ্যোগ নিয়েছে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, একুশের চিত্রাংকন, গান ও কবিতা আবৃত্তির প্রতিযোগীতা।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের এ আয়োজন অনুষ্ঠিত হয় আবুধাবি বাংলাদেশ দূতাবাস সংলগ্ন বাংলাদেশ সমিতির কার্যালয়ে। জনাব নূর জাহেদের সভাপতিত্বে ও মোস্তাফিজ রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে ০২০৪ বাংলাদেশের কার্যক্রম ও লক্ষ্য উদ্দেশ্য তুলে ধরেন ইয়াসিন আরাফাত সোহাগ। ব্যাতিক্রমী এই অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন ডাক্তার আজুজা, মোহাম্মদ হাজ ইউনুস, দিদার আলম তালুকদার প্রমুখ। চিত্রাঙ্কন প্রতিযোগিতার দায়িত্বে ছিলেন মুনিরা,নজরুল ও হাসান নূর এবং গান, কবিতা আর আবৃত্তির বিচারকের দায়িত্ব পালন করেন তৌফিক, মুনির ও শাখাওয়াত।

রক্তদান কর্মসূচি ব্যাপক সাড়া ফেলেছে । এ যেন রক্তের দামে অর্জিত বাংলা ভাষার শহিদের প্রতি সম্মান জানাতে মানুষের জন্য রক্ত দানের এক অনন্য অনুভূতি। গ্রুপের সদস্য ছাড়াও অনেকেই এই আয়োজনে সাড়া দিয়ে রক্ত দিয়েছেন। আবুধাবি ব্লাড ব্যাংক টিম এবি পজেটিভ এবং বি পজেটিভ ব্লাড সংগ্রহ না করলেও সর্বমোট ৪২ জন রক্তদান করেন।

কবিতা আবৃতি ও একুশের চিত্রাংকনের মাধ্যমে মাতৃভাষার জন্য বাঙালিদের সেই মহান আত্মত্যাগ আর অশ্রুভেজা সে বীরত্বগাথা হৃদয়ে ধারণ করে শিশুদের তুলিতে ফুটে উঠে মহান ভাষা আন্দোলনের প্রতিচ্ছবি। কবিতা, গান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ৫৬ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে । তার মধ্যে চিত্রাঙ্কনে ৬ জন, গানে ৩ জন ও কবিতায় ৩ জনকে পুরস্কিত করা হয় এবং অংশগ্রহণকারী সকলের জন্য শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানটির আয়োজনে মেডিকেল পার্টনার হিসেবে আবুধাবী ব্লাড ব্যাংক ও সহযোগিতায় ছিল মেডিক্লিনিক মিডল ইস্ট। যদিও এই দিনটি ছিল আমাদের বেদনার অশ্রূসিক্ত, আবার এই দিনটি আমাদের গৌরবের আনন্দের, এ উৎসব মুখর চিত্রটি ফুটে উঠেছিল অনুষ্ঠান জুড়ে বাংলাভাষী শিশু কিশোর সহ সকলের স্বতঃস্পুর্ত অংশগ্রহণ, এ যেন মরুর বুকে এক টুকরো বাংলাদেশ।

অনুষ্ঠানের সুন্দর বাস্তবায়নে সার্বিক সহযোগিতায় ০২০৪ গ্রুপের বন্ধুদের মধ্যে যারা অক্লান্ত শ্রম দিয়েছে তারা হলো, দিল মোহাম্মদ মামুন, ওমর ফারুক, মোঃ ইলিয়াস, মোঃ মনির, শাহেদ চৌধুরী, হেলাল উদ্দিন ও রানা। এছাড়াও ০২০৪ গ্রুপের সকল বন্ধুদের পারষ্পরিক সহযোগিতায় অনুষ্ঠানটি সুন্দর ও সুচারুভাবে বাস্তবায়িত হয়েছে। আর্থিক সহযোগিতায় গ্রুপের পাশে ছিলেন সংযুক্ত আরব-আমিরাতের বিশিষ্ট ব্যবসায়ী জনাব মোঃ সাইফুল ইসলাম।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন