বুধবার, ১ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ১৮ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
স্পেনে করোনা আক্রান্তের সংখ্যা এক লক্ষ ছাড়িয়ে গেছে  » «   করোনা ভাইরাসের সময় পর্তুগাল প্রবাসিদের মানবিক উদ্যোগ  » «   চলমান সংকটে এবার বাড়ি ভাড়া মওকুফের ঘোষণা দিলেন কাতার প্রবাসী মোহাম্মদ আলী  » «   গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৭জন  » «   করোনা ভাইরাসের এ সময়ে কেমন আছেন গ্রীসের বাংলাদেশিরা?  » «   ইতালি : জীবন যেখানে থেমে আছে  » «   কুয়েতে মোট ২৮৯ জন করোনা আক্রান্ত তাদের ৫ জন বাংলাদেশি  » «   স্পেনে দ্রুত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা  » «   আমিরাতে গত ২৪ ঘণ্টায় ৫৩ জন আক্রান্ত, ১ জনের মৃত্যু  » «   তবুও সামাজিক দুরত্ব বজায় রাখুন  » «   আমিরাতের রেসিডেন্স ভিসা ১ মার্চ যাদের শেষ হয়েছে জরিমানা ছাড়াই ৩ মাসের মধ্যে নবায়নের সুযোগ  » «   ভারতের উত্তর-পূর্বাঞ্চলের অসমসহ পাঁচটি রাজ্য এখনও করোনামুক্ত  » «   ইতালি-স্পেনে করোনায় মৃত্যু: ফ্রান্স প্রবাসীরা আতঙ্কিত  » «   করোনার মহাবিপর্যয়ে বিয়ানীবাজারে সিপিবি’র কন্ট্রোল টিম গঠন  » «   করোনায় লকডাউন সময়ে দুস্থদের পাশে মানবিক সংগঠন পারি  » «  

আবুধাবী একুশের বিভিন্ন আয়োজন



২১ ফেব্রুয়ারী শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবীতে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করে ফেসবুক ভি‌ত্তিক গ্রুপ এসএসসি ২০০২ এবং এইচএসসি ২০০৪ বাংলাদেশ।

প্রায় ৪০ হাজার সদস্যের গ্রুপটি দেশে বিদেশে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত। এই ব্যাচ এরই মধ্যে গড়ে তুলেছে ০২-০৪ ব্লাড ব্যাংক, যার কার্যক্রম চলছে দেশের প্রায় সকল জেলায়। সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত গ্রুপের উদ্যমী বন্ধুরা বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করার লক্ষ্যে, বরাবরের মতো এবারও উদ্যোগ নিয়েছে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, একুশের চিত্রাংকন, গান ও কবিতা আবৃত্তির প্রতিযোগীতা।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের এ আয়োজন অনুষ্ঠিত হয় আবুধাবি বাংলাদেশ দূতাবাস সংলগ্ন বাংলাদেশ সমিতির কার্যালয়ে। জনাব নূর জাহেদের সভাপতিত্বে ও মোস্তাফিজ রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে ০২০৪ বাংলাদেশের কার্যক্রম ও লক্ষ্য উদ্দেশ্য তুলে ধরেন ইয়াসিন আরাফাত সোহাগ। ব্যাতিক্রমী এই অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন ডাক্তার আজুজা, মোহাম্মদ হাজ ইউনুস, দিদার আলম তালুকদার প্রমুখ। চিত্রাঙ্কন প্রতিযোগিতার দায়িত্বে ছিলেন মুনিরা,নজরুল ও হাসান নূর এবং গান, কবিতা আর আবৃত্তির বিচারকের দায়িত্ব পালন করেন তৌফিক, মুনির ও শাখাওয়াত।

রক্তদান কর্মসূচি ব্যাপক সাড়া ফেলেছে । এ যেন রক্তের দামে অর্জিত বাংলা ভাষার শহিদের প্রতি সম্মান জানাতে মানুষের জন্য রক্ত দানের এক অনন্য অনুভূতি। গ্রুপের সদস্য ছাড়াও অনেকেই এই আয়োজনে সাড়া দিয়ে রক্ত দিয়েছেন। আবুধাবি ব্লাড ব্যাংক টিম এবি পজেটিভ এবং বি পজেটিভ ব্লাড সংগ্রহ না করলেও সর্বমোট ৪২ জন রক্তদান করেন।

কবিতা আবৃতি ও একুশের চিত্রাংকনের মাধ্যমে মাতৃভাষার জন্য বাঙালিদের সেই মহান আত্মত্যাগ আর অশ্রুভেজা সে বীরত্বগাথা হৃদয়ে ধারণ করে শিশুদের তুলিতে ফুটে উঠে মহান ভাষা আন্দোলনের প্রতিচ্ছবি। কবিতা, গান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ৫৬ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে । তার মধ্যে চিত্রাঙ্কনে ৬ জন, গানে ৩ জন ও কবিতায় ৩ জনকে পুরস্কিত করা হয় এবং অংশগ্রহণকারী সকলের জন্য শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানটির আয়োজনে মেডিকেল পার্টনার হিসেবে আবুধাবী ব্লাড ব্যাংক ও সহযোগিতায় ছিল মেডিক্লিনিক মিডল ইস্ট। যদিও এই দিনটি ছিল আমাদের বেদনার অশ্রূসিক্ত, আবার এই দিনটি আমাদের গৌরবের আনন্দের, এ উৎসব মুখর চিত্রটি ফুটে উঠেছিল অনুষ্ঠান জুড়ে বাংলাভাষী শিশু কিশোর সহ সকলের স্বতঃস্পুর্ত অংশগ্রহণ, এ যেন মরুর বুকে এক টুকরো বাংলাদেশ।

অনুষ্ঠানের সুন্দর বাস্তবায়নে সার্বিক সহযোগিতায় ০২০৪ গ্রুপের বন্ধুদের মধ্যে যারা অক্লান্ত শ্রম দিয়েছে তারা হলো, দিল মোহাম্মদ মামুন, ওমর ফারুক, মোঃ ইলিয়াস, মোঃ মনির, শাহেদ চৌধুরী, হেলাল উদ্দিন ও রানা। এছাড়াও ০২০৪ গ্রুপের সকল বন্ধুদের পারষ্পরিক সহযোগিতায় অনুষ্ঠানটি সুন্দর ও সুচারুভাবে বাস্তবায়িত হয়েছে। আর্থিক সহযোগিতায় গ্রুপের পাশে ছিলেন সংযুক্ত আরব-আমিরাতের বিশিষ্ট ব্যবসায়ী জনাব মোঃ সাইফুল ইসলাম।