মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ইতালি : জীবন যেখানে থেমে আছে  » «   কুয়েতে মোট ২৮৯ জন করোনা আক্রান্ত তাদের ৫ জন বাংলাদেশি  » «   স্পেনে দ্রুত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা  » «   আমিরাতে গত ২৪ ঘণ্টায় ৫৩ জন আক্রান্ত, ১ জনের মৃত্যু  » «   তবুও সামাজিক দুরত্ব বজায় রাখুন  » «   আমিরাতের রেসিডেন্স ভিসা ১ মার্চ যাদের শেষ হয়েছে জরিমানা ছাড়াই ৩ মাসের মধ্যে নবায়নের সুযোগ  » «   ভারতের উত্তর-পূর্বাঞ্চলের অসমসহ পাঁচটি রাজ্য এখনও করোনামুক্ত  » «   ইতালি-স্পেনে করোনায় মৃত্যু: ফ্রান্স প্রবাসীরা আতঙ্কিত  » «   করোনার মহাবিপর্যয়ে বিয়ানীবাজারে সিপিবি’র কন্ট্রোল টিম গঠন  » «   করোনায় লকডাউন সময়ে দুস্থদের পাশে মানবিক সংগঠন পারি  » «   স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনা ভা্ইরাসে মৃত্যু হয়েছে ৮৩৮ জনের  » «   কুয়েতে সরকারের ঘোষিত সাধারণ ক্ষমা ১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল  » «   গত ২৪ ঘণ্টায় সৌদিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৪জন  » «   ব্রিটেনে করোনা রোগিদের জন্য  চার হাজার বেডের হাসপাতাল  » «   করোনায় উপেক্ষিত প্রবাসী ও নিম্নবিত্তের মানুষগুলো  » «  

স্পেনের সান্তা কোলমা বার্সেলোনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন



স্পেনের পর্যটন নগরী বার্সেলোনা সহ সান্তা কোলমা শহরের বাংলাদেশি কমিউনিটির উদ্যোগে পৃথক পৃথক ভাবে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

২১শে ফেব্রুয়ারী স্থানীয় সময় বিকেল ৫:০০ ঘটিকার সময় সান্তা কোলমা শহরের একটি হলরুমে একুশের তাৎপর্য নিয়ে আলোচনা সভা ও শিশু কিশোরদের মধ্যে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রথমেই অস্থায়ী শহীদ মিনারে শহীদ বেদীতে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ দূতাবাস বার্সেলোনায় নিযুক্ত অনারারী কাউন্সিলার সিনিয়র রামন পেদ্রো ও সান্তা কোলমা বার্সেলোনা সিটি কাউন্সিলের সেক্রেটারি বারবার ফেরবার এসকোবার ও সান্তা কোলমা পুলিশ প্রধান মি: কেসসার।

পরে একে একে সান্তা কোলমা বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে নেতৃবৃন্দরা শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
এছাড়াও সান্তা কোলমা আওয়ামী লীগের সভাপতি নাজমুল আলম শফির নেতৃত্বে আওয়ামী লীগের নেতারা শ্রদ্ধা জানান,কাতালোনীয়া যুবলীগের সভাপতি কাজী আমির হোসেন আমুর নেতৃত্বে যুবলীগ নেতারা শ্রদ্ধা নিবেদন করেন,এসময় আঞ্চলিক সংগঠন কুমিল্লা সমিতি,খুলনা সমিতি ও সান্তা কোলমা মহিলা নেতৃবৃন্দের পক্ষ থেকে শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ভাষা শহীদদের প্রতি।

এসময় স্থানীয় কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা মোশাররফ ব্যাপারী,নাজমুল আলম শফিক,খোরশেদ আলম বাদল,কামরুল মোহাম্মদ,কাজী আমির হোসেন আমু,আনিসুর রহমান বিজয়,মোখলেছুর রহমান নাছিম,মিজানুর রহমান,মুহিবুল হাসান খান কয়েছ প্রমুখ।

পরে সান্তা কোলমা আওয়ামী লীগের সভাপতি নাজমুল আলম শফিক একুশের তাৎপর্য নিয়ে বক্তব্য রাখেন এবং অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথি ও বাংলাদেশিদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন একুশের তাৎপর্য প্রবাসে বেড়ে উটা আমাদের নতুন প্রজন্মের কাছে তুলে দরা খুবই জরুরী বলে মনে করি কারণ তারা জানেনা ৫২এর ভাষা আন্দোলন ৭১ এর মুক্তুযুদ্ধের ইতিহাস। তাদের কাছে আমাদের দেশের ইতিহাস তুলে না দরতে পারলে তারা একসময় নিজের দেশ এবং দেশের ইতিহাস ভুলে যাবে।সুতরাং আমরা চাই আমাদের আগামী প্রজন্ম দেশের ইতিহাসের সাথে পরিচিত হয়ে বড় হোক।

অনুষ্ঠান শেষ হয় শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার মধ্য দিয়ে ।পুরস্কার তুলে দেন অনুষ্ঠানে আগত অতিথিরা