সোমবার, ২৭ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


স্পেনের সান্তা কোলমা বার্সেলোনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনের পর্যটন নগরী বার্সেলোনা সহ সান্তা কোলমা শহরের বাংলাদেশি কমিউনিটির উদ্যোগে পৃথক পৃথক ভাবে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

২১শে ফেব্রুয়ারী স্থানীয় সময় বিকেল ৫:০০ ঘটিকার সময় সান্তা কোলমা শহরের একটি হলরুমে একুশের তাৎপর্য নিয়ে আলোচনা সভা ও শিশু কিশোরদের মধ্যে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রথমেই অস্থায়ী শহীদ মিনারে শহীদ বেদীতে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ দূতাবাস বার্সেলোনায় নিযুক্ত অনারারী কাউন্সিলার সিনিয়র রামন পেদ্রো ও সান্তা কোলমা বার্সেলোনা সিটি কাউন্সিলের সেক্রেটারি বারবার ফেরবার এসকোবার ও সান্তা কোলমা পুলিশ প্রধান মি: কেসসার।

পরে একে একে সান্তা কোলমা বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে নেতৃবৃন্দরা শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
এছাড়াও সান্তা কোলমা আওয়ামী লীগের সভাপতি নাজমুল আলম শফির নেতৃত্বে আওয়ামী লীগের নেতারা শ্রদ্ধা জানান,কাতালোনীয়া যুবলীগের সভাপতি কাজী আমির হোসেন আমুর নেতৃত্বে যুবলীগ নেতারা শ্রদ্ধা নিবেদন করেন,এসময় আঞ্চলিক সংগঠন কুমিল্লা সমিতি,খুলনা সমিতি ও সান্তা কোলমা মহিলা নেতৃবৃন্দের পক্ষ থেকে শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ভাষা শহীদদের প্রতি।

এসময় স্থানীয় কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা মোশাররফ ব্যাপারী,নাজমুল আলম শফিক,খোরশেদ আলম বাদল,কামরুল মোহাম্মদ,কাজী আমির হোসেন আমু,আনিসুর রহমান বিজয়,মোখলেছুর রহমান নাছিম,মিজানুর রহমান,মুহিবুল হাসান খান কয়েছ প্রমুখ।

পরে সান্তা কোলমা আওয়ামী লীগের সভাপতি নাজমুল আলম শফিক একুশের তাৎপর্য নিয়ে বক্তব্য রাখেন এবং অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথি ও বাংলাদেশিদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন একুশের তাৎপর্য প্রবাসে বেড়ে উটা আমাদের নতুন প্রজন্মের কাছে তুলে দরা খুবই জরুরী বলে মনে করি কারণ তারা জানেনা ৫২এর ভাষা আন্দোলন ৭১ এর মুক্তুযুদ্ধের ইতিহাস। তাদের কাছে আমাদের দেশের ইতিহাস তুলে না দরতে পারলে তারা একসময় নিজের দেশ এবং দেশের ইতিহাস ভুলে যাবে।সুতরাং আমরা চাই আমাদের আগামী প্রজন্ম দেশের ইতিহাসের সাথে পরিচিত হয়ে বড় হোক।

অনুষ্ঠান শেষ হয় শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার মধ্য দিয়ে ।পুরস্কার তুলে দেন অনুষ্ঠানে আগত অতিথিরা


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন