বুধবার, ১ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ১৮ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
ইতালি : জীবন যেখানে থেমে আছে  » «   কুয়েতে মোট ২৮৯ জন করোনা আক্রান্ত তাদের ৫ জন বাংলাদেশি  » «   স্পেনে দ্রুত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা  » «   আমিরাতে গত ২৪ ঘণ্টায় ৫৩ জন আক্রান্ত, ১ জনের মৃত্যু  » «   তবুও সামাজিক দুরত্ব বজায় রাখুন  » «   আমিরাতের রেসিডেন্স ভিসা ১ মার্চ যাদের শেষ হয়েছে জরিমানা ছাড়াই ৩ মাসের মধ্যে নবায়নের সুযোগ  » «   ভারতের উত্তর-পূর্বাঞ্চলের অসমসহ পাঁচটি রাজ্য এখনও করোনামুক্ত  » «   ইতালি-স্পেনে করোনায় মৃত্যু: ফ্রান্স প্রবাসীরা আতঙ্কিত  » «   করোনার মহাবিপর্যয়ে বিয়ানীবাজারে সিপিবি’র কন্ট্রোল টিম গঠন  » «   করোনায় লকডাউন সময়ে দুস্থদের পাশে মানবিক সংগঠন পারি  » «   স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনা ভা্ইরাসে মৃত্যু হয়েছে ৮৩৮ জনের  » «   কুয়েতে সরকারের ঘোষিত সাধারণ ক্ষমা ১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল  » «   গত ২৪ ঘণ্টায় সৌদিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৪জন  » «   ব্রিটেনে করোনা রোগিদের জন্য  চার হাজার বেডের হাসপাতাল  » «   করোনায় উপেক্ষিত প্রবাসী ও নিম্নবিত্তের মানুষগুলো  » «  

শারজাহে বাংলাদেশ সমিতির আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন



সংযুক্ত আরব আমিরাত সরকার কর্তৃক অনুমোদিত বাংলাদেশ সমিতির শারজাহ শাখায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

সমিতি প্রাঙ্গণে নির্মিত অস্থায়ি শহিদ মিনারে বাংলাদেশের সময়ের সাথে মিল রেখে একুশের প্রথম প্রহরে পুষ্পস্তবক অর্পন করে বাংলাদেশ সমিতি শারজাহ সহ নানা সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক ও সাংবাদিক অর্ধশত সংগঠন। এ সময় দেয়ালজুড়ে দৃষ্টিনন্দন শিল্পকর্ম দেখে প্রবাসিরা দেশের আমেজ পেছেয়েন বলে জানিয়েছেন অনেকে।

পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সমিতির ভারপ্রাপ্ত সভাপতি ইসমাইল গণি চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ মাকসুদের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ থেকে আসা সাবিনা আক্তার তুহিন।

আলোচনায় আরো অংশ বিশিষ্ট কমিউনিটি নেতা প্রকৌশলী আবু জাফর চৌধুরী, বাংলাদেশ সমিতি দুবাইয়ের আহবায়ক অধ্যাপক আব্দুস সবুর, প্রকৌশলী আবু নাসের চৌধুরী সহ অনেকে।

বর্ণাঢ্য এ অনুষ্ঠানের সমিতির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সহ সভাপতি শাহাদাত হোসেন, যুগ্ম সম্পাদক করিমুল হক, জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর আলম রূপু, প্রচার সম্পাদক ইমাম হোসেন পারভেজ, মোস্তাফিজুর রহমান চৌধুরী, সায়েদুর রহমান খোকন, এহছান চৌধুরী, আলম গফুর, মোহাম্ম্মদ মামুন, মাজহারুল ইসলাম মাহবুব ও শেফালি আক্তার আঁখি সহ সমিতির সদস্যবৃন্দ।

আলোচনায় বক্তারা বলেন, প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মকে ঘর থেকে বাংলা ভাষার চর্চা করতে হবে। এ জন্য সংযুক্ত আরব আমিরাতের দুবাই অঞ্চলে বাংলা স্কুল প্রতিষ্ঠা করার জন্য সমিতির সাথে কমিউনিটির সবাইকে এগিয়ে আসতে হবে।

 

ছবি: তিশা সেন