শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

দুবাইস্থ বাংলাদেশ কনসুলেটে শহীদ দিবস পালন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ছবি: তিশা সেন

সংযুক্ত আরব আমিরাতের দুবাইস্থ বাংলাদেশ কনসুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাতের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালিত হয়েছে গভির শ্রদ্ধা ও ভালবাসায়। প্রবাসে বেড়ে ওঠা বাঙালি প্রজন্মের অংশগ্রহণ ছিলো লক্ষ্যণীয়।

একুশে ফেব্রুয়ারি সকাল ৯ টায় কনসুলেট প্রাঙ্গণের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে ভাষা শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রবাসি নানা সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন। প্রথমে কনসাল জেনারেল মোহাম্মদ জেনারেল ইকবাল হোসেন খানের নেতৃত্বে বাংলাদেশ কনুসলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাতের কর্মকর্তা কর্মচারিবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বাংলাদেশ সমিতি দুবাই, বাংলাদেশ বিজনেস কাউন্সিল, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সহ নানা সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।

এরপর কনসুলেটের সম্মেলন কক্ষে কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খানের সভাপপিত ও দূতালয় প্রধান প্রবাস লামারাং এর পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী, সংস্কৃতি প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে কমার্শিয়াল কাউন্সেলর কামরুল হাসান, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) নূর ই মাহবুবা জয়া, প্রথম সচিব (শ্রম) ফকির মনোয়ার হোসেন, প্রথম সচিব (শিক্ষা সংস্কৃতি ও পর্যটন) রফিকুল আমীন ও দ্বিতীয় সচিব মোজাফফর হোসেন।

অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন শ্রেণীর পেশার নেতৃবৃন্দ আলোচনায় অংশ গ্রহণ করেন। এ সময় একুশের উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন