রবিবার, ৫ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিয়ানীবাজারে সিপিবি’র ত্রাণ বিতরণ অব্যাহত  » «   নভেল করোনা ও বিশ্বজনীন সমস্যা  » «   দুবাইয়ে আজ থেকে ২ সপ্তাহের জন্য ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা  » «   ক্লাপ ফর কেয়ারার্স মানবিক ব্রিটেনের প্রতিচ্ছবি  » «   পর্তুগালে পাঁচ বাংলাদেশি সহ মোট ৯৮৮৬ জন করোনা আক্রান্ত  » «   ফেইসবুকে এক লাখ ৫২বাংলাপরিবার  » «   বিয়ানীবাজারে বাড়ীতে গিয়ে করোনার নমুনা সংগ্রহ  » «    কানাডা প্রবাসি বড়লেখার সৈয়দ মাছুম আহমদ টুনুর ইন্তেকাল  » «   আমিরাতে করোনা আক্রান্ত প্রথম বাংলাদেশির মৃত্যু  » «   গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৪জন  » «   আমিরাতে নতুন করে আক্রান্ত ২১০,সুস্থ হয়েছেন ৩৫ জন  » «   করোনায় করুন চিকিৎসা  » «   আমিরাতে ভিজিট ভিসাধারীদের জরিমানা ছাড়াই ৩ মাসের সুযোগ  » «   লন্ডনে এনএইচএস স্টাফ ও প্রবীনদেরকে ব্যক্তি উদ্যোগে খাবার বিতরণ  » «   ভালোবাসি বেঁচে থাকা ভালোবাসি এই পৃথিবী  » «  

দুবাইস্থ বাংলাদেশ কনসুলেটে শহীদ দিবস পালন



ছবি: তিশা সেন

সংযুক্ত আরব আমিরাতের দুবাইস্থ বাংলাদেশ কনসুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাতের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালিত হয়েছে গভির শ্রদ্ধা ও ভালবাসায়। প্রবাসে বেড়ে ওঠা বাঙালি প্রজন্মের অংশগ্রহণ ছিলো লক্ষ্যণীয়।

একুশে ফেব্রুয়ারি সকাল ৯ টায় কনসুলেট প্রাঙ্গণের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে ভাষা শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রবাসি নানা সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন। প্রথমে কনসাল জেনারেল মোহাম্মদ জেনারেল ইকবাল হোসেন খানের নেতৃত্বে বাংলাদেশ কনুসলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাতের কর্মকর্তা কর্মচারিবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বাংলাদেশ সমিতি দুবাই, বাংলাদেশ বিজনেস কাউন্সিল, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সহ নানা সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।

এরপর কনসুলেটের সম্মেলন কক্ষে কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খানের সভাপপিত ও দূতালয় প্রধান প্রবাস লামারাং এর পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী, সংস্কৃতি প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে কমার্শিয়াল কাউন্সেলর কামরুল হাসান, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) নূর ই মাহবুবা জয়া, প্রথম সচিব (শ্রম) ফকির মনোয়ার হোসেন, প্রথম সচিব (শিক্ষা সংস্কৃতি ও পর্যটন) রফিকুল আমীন ও দ্বিতীয় সচিব মোজাফফর হোসেন।

অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন শ্রেণীর পেশার নেতৃবৃন্দ আলোচনায় অংশ গ্রহণ করেন। এ সময় একুশের উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।