শনিবার, ২৫ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «   বালাগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সভা  » «   স্বেচ্ছাসেবক দলের সদস্য সংগ্রহ কর্মসুচীর উদ্বোধন  » «   নতুন প্রজন্মের জন্য ইস্ট লন্ডন মসজিদকে রোল মডেল প্রতিষ্ঠান হিসেবে রেখে যেতে চাই  » «   ব্রিটিশ রানির ওবিই খেতাব পেলেন বিসিএ’র প্রেসিডেন্ট  এম এ  মুনিম     » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বঙ্গবন্ধুকে নিয়ে ৫০ বিষয়ে ৫০ বই



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এ বছর সারা দেশেই ঘঠা করে পালিত হচ্ছে। মুজিববর্ষের ানুস্ঠান হচ্ছে দেশে দেশে। বাংলাদেশের স্থপতিকে দেকছে বাংরাদেশের নতুন প্রজন্ম এ বছর । এ ছোয়া লেগেছে বইমেলায়ও। যে এবার গ্রন্থমেলায় যুক্ত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ। ‘বঙ্গবন্ধু শতবর্ষ গ্রন্থমালা’ শিরোনামে তাম্রলিপি প্রকাশনী প্রকাশ করেছে ৫০টি ভিন্ন স্বাদের বই। প্রতিটি বই গবেষণালব্ধ ও বিষয়ভিত্তিক। তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবন, কর্ম, দর্শন, রাজনীতিসহ ৫০টি বিষয় তুলে ধরতে লিখেছেন এতে ৫০ জন লেখক। এ কাজে উপদেষ্টা হিসেবে যুক্ত আছেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। সম্পাদক হিসেবে আছেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

প্রতিবছরই আমরা মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে একাধিক বই প্রকাশ করি। তাম্রলিপি প্রকাশনির ‘বঙ্গবন্ধু শতবর্ষ গ্রন্থমালা’ সিরিজের বইগুলোর মধ্যে রয়েছে ‘বঙ্গবন্ধুর ছেলেবেলা’, ‘বঙ্গবন্ধুর শিক্ষাজীবন’, ‘বঙ্গবন্ধুর নারী উন্নয়ন ভাবনা’, ‘বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতি’, ‘বঙ্গবন্ধু ও ইন্দিরা গান্ধী’, ‘বঙ্গবন্ধুর কলকাতা জীবন’, ‘বঙ্গবন্ধু ও সোহরাওয়ার্দী’ ইত্যাদি গ্রন্থ। তরুণ প্রজন্মসহ নানা বয়সের পাঠক বইগুলো পাঠে যেমন বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে, তেমনি তাদের মধ্যে সঞ্চার হবে দেশপ্রেম, মানবিকতা ও সৃজনশীলতা এরকম আশা কারা হয়েছে প্রকাশনার পক্ষ থেকে ।

এ প্রকাশনী থেকে মুক্তিযুদ্ধবিষয়ক বিভিন্ন গুরুত্বপূর্ণ বই প্রকাশিত হয়েছে। আর বাংলাদেশের ৬৪ জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে ৬৪টি বই প্রকাশ করেছে তাম্রলিপি। এরই ধারাবাহিকতায় বাঙালির ইতিহাসের সবচেয়ে গৌরবের অধ্যায় মুক্তিযুদ্ধের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তাম্রলিপি এবার প্রকাশ করেছে ৫০টি বই। মুজিববর্ষ উপলক্ষে পাঠকের কাছে বইগুলো সমাদৃত হবে বলেই আশা করছেন প্রকাশক এ কে এম তারিকুল ইসলাম রনি।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন