শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বঙ্গবন্ধুকে নিয়ে ৫০ বিষয়ে ৫০ বই



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এ বছর সারা দেশেই ঘঠা করে পালিত হচ্ছে। মুজিববর্ষের ানুস্ঠান হচ্ছে দেশে দেশে। বাংলাদেশের স্থপতিকে দেকছে বাংরাদেশের নতুন প্রজন্ম এ বছর । এ ছোয়া লেগেছে বইমেলায়ও। যে এবার গ্রন্থমেলায় যুক্ত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ। ‘বঙ্গবন্ধু শতবর্ষ গ্রন্থমালা’ শিরোনামে তাম্রলিপি প্রকাশনী প্রকাশ করেছে ৫০টি ভিন্ন স্বাদের বই। প্রতিটি বই গবেষণালব্ধ ও বিষয়ভিত্তিক। তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবন, কর্ম, দর্শন, রাজনীতিসহ ৫০টি বিষয় তুলে ধরতে লিখেছেন এতে ৫০ জন লেখক। এ কাজে উপদেষ্টা হিসেবে যুক্ত আছেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। সম্পাদক হিসেবে আছেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

প্রতিবছরই আমরা মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে একাধিক বই প্রকাশ করি। তাম্রলিপি প্রকাশনির ‘বঙ্গবন্ধু শতবর্ষ গ্রন্থমালা’ সিরিজের বইগুলোর মধ্যে রয়েছে ‘বঙ্গবন্ধুর ছেলেবেলা’, ‘বঙ্গবন্ধুর শিক্ষাজীবন’, ‘বঙ্গবন্ধুর নারী উন্নয়ন ভাবনা’, ‘বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতি’, ‘বঙ্গবন্ধু ও ইন্দিরা গান্ধী’, ‘বঙ্গবন্ধুর কলকাতা জীবন’, ‘বঙ্গবন্ধু ও সোহরাওয়ার্দী’ ইত্যাদি গ্রন্থ। তরুণ প্রজন্মসহ নানা বয়সের পাঠক বইগুলো পাঠে যেমন বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে, তেমনি তাদের মধ্যে সঞ্চার হবে দেশপ্রেম, মানবিকতা ও সৃজনশীলতা এরকম আশা কারা হয়েছে প্রকাশনার পক্ষ থেকে ।

এ প্রকাশনী থেকে মুক্তিযুদ্ধবিষয়ক বিভিন্ন গুরুত্বপূর্ণ বই প্রকাশিত হয়েছে। আর বাংলাদেশের ৬৪ জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে ৬৪টি বই প্রকাশ করেছে তাম্রলিপি। এরই ধারাবাহিকতায় বাঙালির ইতিহাসের সবচেয়ে গৌরবের অধ্যায় মুক্তিযুদ্ধের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তাম্রলিপি এবার প্রকাশ করেছে ৫০টি বই। মুজিববর্ষ উপলক্ষে পাঠকের কাছে বইগুলো সমাদৃত হবে বলেই আশা করছেন প্রকাশক এ কে এম তারিকুল ইসলাম রনি।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন