মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «   কবি সংগঠক ফারুক আহমেদ রনির পিতা মুমিন উদ্দীনের ইন্তেকাল  » «   একসেস ট্যু জাস্টিস নিশ্চিত করা আইনের শাসনের প্রধান স্তম্ভ  » «   বৃহত্তর সিলেট এডুকেশন ট্রাস্টের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

করনো ভাইরাসে লন্ডনে ইজলিংটন সার্জারি বন্ধ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

লন্ডনের এনজেল, ইজলিংটন এন ওয়ান এর রিচি ষ্ট্রিটের  ইজলিংটন সার্জারি আগামী ডিসেম্বর  পর্যন্ত বন্ধ করে দেয়া হয়েছে। লন্ডন শহরে এটি হচ্ছে প্রথম কোন সার্জারী যা করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে।  রিচি ষ্ট্রিট গ্রুপ তাদের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করেছে।

রিচি ষ্ট্রিট মেডিকেল সার্জারি অফ লিভারপুল ষ্ট্রিট, এনজেল টিউব ষ্টেশন থেকে ২ মিনিট দুরত্বে অবস্থান। জানা গেছে ১৩ ফেব্রুয়ারী বৃহস্পতিবার তারা যেসকল লক্ষনীয় বিষয় নিয়ে করোনা ভাইরাস সনাক্ত  হয়, সেই সব লক্ষণসহ রোগী সার্জারিতে আসলে তারা তাৎক্ষণিকভাবে সতর্ক মুলক পন্থা অবলম্বন করে।

সার্জারীটি লন্ডন শহরের ব্যস্ততম এলাকায় হওয়াতে করোনা ভাইরাসে আক্রান্তের সমূহ লক্ষণ এর উপর ভিত্তি করে চিকিৎসা নিতে আসা এসব রোগীকে নিরাপদ দূরত্বে রেখে, পরে হাসপাতালে প্রেরণ করা হয়।

সার্জারিতে থাকা একজন রোগীর সাথে কথা বলে জানা গেছে, সার্জারি কর্তৃপক্ষ অত্যন্ত পারদর্শীতার সাথে এই পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হয়েছে। পরবর্তীতে সার্জারি কর্তৃপক্ষ ডিপ ক্লিনজিং সিষ্টেম এ পরিষ্কার করে।

পাবলিক হেলথ ইউকের কনসালটেন্ট ডা: এডওয়ার্ড ওয়াইন বিষয়টি অবগত আছেন এবং করোনা ভাইরাস এর জন্য সার্জারি বন্ধ করে দেয়া হয়েছে বলে তিনি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন।

তিনি ইজলিংটন এ বসবাসকারী সকলের উদ্দেশ্যে  স্বাভাবিক জীবন যাপন করতে সকলের প্রতি আহবান জানিয়ে বলেন-  আতংকিত হওয়ার কোন কারণ নেই।

ন্যাশনাল হেলথ সার্ভিস এনএইচএস তাদের নির্দেশনায় জানিয়েছে করোনা ভাইরাসে রোগে আক্রান্ত হতে পারেন এমন রোগীকে সরাসরি হাসপাতালে বা জিপিতে না গিয়ে জরুরী বিভাগে ফোন দিয়ে সেবা নেওয়ার জন্য।

প্রসঙ্গত করোনা ভাইরাসে আক্রান্তের বড় ঝুকিতে আছে ব্রিটেন। গণমাধ্যমে প্রকাশিত তথ্যমতে -চীনের বেশ কয়েকটি বিমান সংস্থা এখনও হিথ্রোতে বিমান চালাচ্ছে। এদের মধ্যে উল্লেখযোগ্য হলো- বেইজিংয়ের এয়ার চীন, গুয়াংজু থেকে চীন দক্ষিন, শেনজেন থেকে শেনজেন এয়ারলাইনস, সাংহাই থেকে চীন পূর্বাঞ্চল, কিংডাও থেকে বেইজিং ক্যাপিটাল এয়ারলাইনস এবং জিয়ান থেকে তিয়ানজিন এয়ারলাইনস।

বিশেষজ্ঞরা এর আগে সতর্ক করেছিলেন যে,  পর্যটকদের প্রধান পছন্দের জায়গা লন্ডন হওয়ার কারণে ইউরোপের অন্যান্য শহরগুলির তুলনায় আরও ঝুঁকিতে রয়েছে ব্রিটেন। একটি বেসরকারী তথ্যমতে- প্রতি বছর জানুয়ারি থেকে মার্চের মধ্যে প্রায় এক লক্ষ বিয়াল্লিশ  হাজার পর্যটক চীন থেকে লন্ডন ভ্রমণে আসেন। ইজলিংটন সার্জারি হচ্ছে ব্রিটেনে বন্ধ হওয়া সার্জারির মধ্যে চতুর্থ।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন