মঙ্গলবার, ২৮ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


করনো ভাইরাসে লন্ডনে ইজলিংটন সার্জারি বন্ধ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

লন্ডনের এনজেল, ইজলিংটন এন ওয়ান এর রিচি ষ্ট্রিটের  ইজলিংটন সার্জারি আগামী ডিসেম্বর  পর্যন্ত বন্ধ করে দেয়া হয়েছে। লন্ডন শহরে এটি হচ্ছে প্রথম কোন সার্জারী যা করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে।  রিচি ষ্ট্রিট গ্রুপ তাদের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করেছে।

রিচি ষ্ট্রিট মেডিকেল সার্জারি অফ লিভারপুল ষ্ট্রিট, এনজেল টিউব ষ্টেশন থেকে ২ মিনিট দুরত্বে অবস্থান। জানা গেছে ১৩ ফেব্রুয়ারী বৃহস্পতিবার তারা যেসকল লক্ষনীয় বিষয় নিয়ে করোনা ভাইরাস সনাক্ত  হয়, সেই সব লক্ষণসহ রোগী সার্জারিতে আসলে তারা তাৎক্ষণিকভাবে সতর্ক মুলক পন্থা অবলম্বন করে।

সার্জারীটি লন্ডন শহরের ব্যস্ততম এলাকায় হওয়াতে করোনা ভাইরাসে আক্রান্তের সমূহ লক্ষণ এর উপর ভিত্তি করে চিকিৎসা নিতে আসা এসব রোগীকে নিরাপদ দূরত্বে রেখে, পরে হাসপাতালে প্রেরণ করা হয়।

সার্জারিতে থাকা একজন রোগীর সাথে কথা বলে জানা গেছে, সার্জারি কর্তৃপক্ষ অত্যন্ত পারদর্শীতার সাথে এই পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হয়েছে। পরবর্তীতে সার্জারি কর্তৃপক্ষ ডিপ ক্লিনজিং সিষ্টেম এ পরিষ্কার করে।

পাবলিক হেলথ ইউকের কনসালটেন্ট ডা: এডওয়ার্ড ওয়াইন বিষয়টি অবগত আছেন এবং করোনা ভাইরাস এর জন্য সার্জারি বন্ধ করে দেয়া হয়েছে বলে তিনি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন।

তিনি ইজলিংটন এ বসবাসকারী সকলের উদ্দেশ্যে  স্বাভাবিক জীবন যাপন করতে সকলের প্রতি আহবান জানিয়ে বলেন-  আতংকিত হওয়ার কোন কারণ নেই।

ন্যাশনাল হেলথ সার্ভিস এনএইচএস তাদের নির্দেশনায় জানিয়েছে করোনা ভাইরাসে রোগে আক্রান্ত হতে পারেন এমন রোগীকে সরাসরি হাসপাতালে বা জিপিতে না গিয়ে জরুরী বিভাগে ফোন দিয়ে সেবা নেওয়ার জন্য।

প্রসঙ্গত করোনা ভাইরাসে আক্রান্তের বড় ঝুকিতে আছে ব্রিটেন। গণমাধ্যমে প্রকাশিত তথ্যমতে -চীনের বেশ কয়েকটি বিমান সংস্থা এখনও হিথ্রোতে বিমান চালাচ্ছে। এদের মধ্যে উল্লেখযোগ্য হলো- বেইজিংয়ের এয়ার চীন, গুয়াংজু থেকে চীন দক্ষিন, শেনজেন থেকে শেনজেন এয়ারলাইনস, সাংহাই থেকে চীন পূর্বাঞ্চল, কিংডাও থেকে বেইজিং ক্যাপিটাল এয়ারলাইনস এবং জিয়ান থেকে তিয়ানজিন এয়ারলাইনস।

বিশেষজ্ঞরা এর আগে সতর্ক করেছিলেন যে,  পর্যটকদের প্রধান পছন্দের জায়গা লন্ডন হওয়ার কারণে ইউরোপের অন্যান্য শহরগুলির তুলনায় আরও ঝুঁকিতে রয়েছে ব্রিটেন। একটি বেসরকারী তথ্যমতে- প্রতি বছর জানুয়ারি থেকে মার্চের মধ্যে প্রায় এক লক্ষ বিয়াল্লিশ  হাজার পর্যটক চীন থেকে লন্ডন ভ্রমণে আসেন। ইজলিংটন সার্জারি হচ্ছে ব্রিটেনে বন্ধ হওয়া সার্জারির মধ্যে চতুর্থ।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন