শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বিয়ানীবাজার পৌর কল্যাণ সমিতি ইউকে’র বিনামূল্যে চক্ষু সেবা প্রদান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

যুক্তরাজ্য প্রবাসীদের সংগঠন বিয়ানীবাজার পৌর কল্যাণ সমিতি ইউকে বাংলাদেশে তাদের জন্মভুমে দিনব্যাপী এক ‘বিনামূল্যে চক্ষু সেবা’ প্রদান করেছে। সিলেট বিয়ানীবাজারে মানবিক এই কাজের মাধ্যমে চার শতাধিক চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু সেবা প্রদান করা হয়।

বিয়ানীবাজার পৌর শহরের খলিল চৌধুরী আদর্শ বিদ্যা নিকেতন প্রাথমিক শাখায় ফ্রি চক্ষু সেবা প্রদানের সার্বিক সহযোতিায় ছিল সামাজিক সংগঠন প্রেরণা যুবচক্র বিয়ানীবাজার।

৭ ফেব্রুয়ারী ,শুক্রবার ফ্রি চক্ষু শিবিরে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর। এসময় পৌর মেয়র- বিয়ানীবাজার পৌর কল্যাণ সমিতি ইউকে’র চ্যারিটেবল কাজের প্রশংসা করে বলেন- প্রবাসীরা হাজার নটিকেল মাইল দূরে থাকলেও তাদের মন পড়ে থাকে মাতৃভূমে। সমাজের সুবিধা বঞ্চিতদের পাশে থেকে তারা সমাজে অনুকরণীয় দৃষ্টান্ত রেখে যাচ্ছেন।

বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট লেখক আব্দুল মালিক ফারুক বলেছেন- সুবিধা বঞ্চিতদের পাশে দাড়ানোর সাহসি ও মহৎ কাজে সবচেয়ে বেশী এগিয়ে আসেন প্রবাসীরা। চোখের রোগীদের সেবা করে তাদের দৃষ্টি শক্তিকে ভালো করার পাশাপাশি সমাজের ভালোকাজের অনুকরণীয় আলো ছড়িয়ে দেবার যে উদ্যোগ বিয়ানীবাজার পৌর কল্যাণ সমিতি ইউকে নিয়েছেন -তা নি:সন্দেহে অন্যদেরও এরকম মানবিক কাজে পথ দেখাবে।

ফ্রি চক্ষু সেবা প্রকল্পে প্রায় চার শতাধিক চোখের রোগিকে চশমা এবং ঔষধ প্রদান ও তেত্রিশ জন রোগীর ছানি অপারেশন করা হয়।

বিশেষ অতিথি- বিয়ানীবাজার পৌর কল্যাণ সমিতি ইউকে’র সাংগঠনিক সম্পাদক এবং প্রেরণা যুবচক্রের প্রতিষ্ঠাতা যুক্তরাজ্যবাসী হাজী ফখরুল ইসলাম বলেছেন- প্রবাসিরা শত ব্যস্ততার মাঝে প্রিয় বাংলাদেশকে সবসময় বুকে ধারণ করে চলেন।তারা নিজেদের সুখের চেয়ে মাতৃভুমির সুখের কথা ভাবেন এবং তাদের জন্য কাজ করেন। তিনি চক্ষু শিবির প্রকল্পের সার্বিক সহযোগিতার জন্য প্রেরণা যুবচক্র সহ সকলের সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন- নিকট ভবিষ্যতেও এই রকম সেবামূলক কাজে সংগঠনটি পাশে থাকবে।

ফ্রি চক্ষু সেবায় সার্বিক সহযোগিতায় করেছে প্রেরণা যুবচক্র বিয়ানীবাজার। সংগঠনটির পুরো টিম সেবামূলক কাজে অক্লান্ত শ্রম দিয়ে সফলভাবে সম্পন্ন হওয়াতে প্রেরণা যুবচক্র তৃপ্তিবোধ করছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির সভাপতি ফয়জুল শিমাল ।আগামীতে এই রকম সেবাধর্মী কাজে প্রেরণা সব সময় পাশে থাকার প্রত্যয় করেছেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন