শনিবার, ২৫ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «   বালাগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সভা  » «   স্বেচ্ছাসেবক দলের সদস্য সংগ্রহ কর্মসুচীর উদ্বোধন  » «   নতুন প্রজন্মের জন্য ইস্ট লন্ডন মসজিদকে রোল মডেল প্রতিষ্ঠান হিসেবে রেখে যেতে চাই  » «   ব্রিটিশ রানির ওবিই খেতাব পেলেন বিসিএ’র প্রেসিডেন্ট  এম এ  মুনিম     » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বিয়ানীবাজার পৌর কল্যাণ সমিতি ইউকে’র বিনামূল্যে চক্ষু সেবা প্রদান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

যুক্তরাজ্য প্রবাসীদের সংগঠন বিয়ানীবাজার পৌর কল্যাণ সমিতি ইউকে বাংলাদেশে তাদের জন্মভুমে দিনব্যাপী এক ‘বিনামূল্যে চক্ষু সেবা’ প্রদান করেছে। সিলেট বিয়ানীবাজারে মানবিক এই কাজের মাধ্যমে চার শতাধিক চোখের রোগীকে বিনামূল্যে চক্ষু সেবা প্রদান করা হয়।

বিয়ানীবাজার পৌর শহরের খলিল চৌধুরী আদর্শ বিদ্যা নিকেতন প্রাথমিক শাখায় ফ্রি চক্ষু সেবা প্রদানের সার্বিক সহযোতিায় ছিল সামাজিক সংগঠন প্রেরণা যুবচক্র বিয়ানীবাজার।

৭ ফেব্রুয়ারী ,শুক্রবার ফ্রি চক্ষু শিবিরে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর। এসময় পৌর মেয়র- বিয়ানীবাজার পৌর কল্যাণ সমিতি ইউকে’র চ্যারিটেবল কাজের প্রশংসা করে বলেন- প্রবাসীরা হাজার নটিকেল মাইল দূরে থাকলেও তাদের মন পড়ে থাকে মাতৃভূমে। সমাজের সুবিধা বঞ্চিতদের পাশে থেকে তারা সমাজে অনুকরণীয় দৃষ্টান্ত রেখে যাচ্ছেন।

বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট লেখক আব্দুল মালিক ফারুক বলেছেন- সুবিধা বঞ্চিতদের পাশে দাড়ানোর সাহসি ও মহৎ কাজে সবচেয়ে বেশী এগিয়ে আসেন প্রবাসীরা। চোখের রোগীদের সেবা করে তাদের দৃষ্টি শক্তিকে ভালো করার পাশাপাশি সমাজের ভালোকাজের অনুকরণীয় আলো ছড়িয়ে দেবার যে উদ্যোগ বিয়ানীবাজার পৌর কল্যাণ সমিতি ইউকে নিয়েছেন -তা নি:সন্দেহে অন্যদেরও এরকম মানবিক কাজে পথ দেখাবে।

ফ্রি চক্ষু সেবা প্রকল্পে প্রায় চার শতাধিক চোখের রোগিকে চশমা এবং ঔষধ প্রদান ও তেত্রিশ জন রোগীর ছানি অপারেশন করা হয়।

বিশেষ অতিথি- বিয়ানীবাজার পৌর কল্যাণ সমিতি ইউকে’র সাংগঠনিক সম্পাদক এবং প্রেরণা যুবচক্রের প্রতিষ্ঠাতা যুক্তরাজ্যবাসী হাজী ফখরুল ইসলাম বলেছেন- প্রবাসিরা শত ব্যস্ততার মাঝে প্রিয় বাংলাদেশকে সবসময় বুকে ধারণ করে চলেন।তারা নিজেদের সুখের চেয়ে মাতৃভুমির সুখের কথা ভাবেন এবং তাদের জন্য কাজ করেন। তিনি চক্ষু শিবির প্রকল্পের সার্বিক সহযোগিতার জন্য প্রেরণা যুবচক্র সহ সকলের সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন- নিকট ভবিষ্যতেও এই রকম সেবামূলক কাজে সংগঠনটি পাশে থাকবে।

ফ্রি চক্ষু সেবায় সার্বিক সহযোগিতায় করেছে প্রেরণা যুবচক্র বিয়ানীবাজার। সংগঠনটির পুরো টিম সেবামূলক কাজে অক্লান্ত শ্রম দিয়ে সফলভাবে সম্পন্ন হওয়াতে প্রেরণা যুবচক্র তৃপ্তিবোধ করছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির সভাপতি ফয়জুল শিমাল ।আগামীতে এই রকম সেবাধর্মী কাজে প্রেরণা সব সময় পাশে থাকার প্রত্যয় করেছেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন