সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বঙ্গবন্ধুর সোনার বাংলা এখন আর স্বপ্ন নয় : ড.ম.খা. আলমগীর  » «   করোনা ভাইরাস বর্ণবাদ এবং মানবিক বিপর্যয়  » «   গ্রেটার সিলেট কাউন্সিলের আনন্দ সভা  » «   কবি মেহবুবা হক রুমা‘র কাব্যগ্রন্থ: অষ্টাদশীর অষ্টপ্রহর  » «   কবি ঝিঁনুক জোবায়দা‘র কাব্যগ্রন্থ : কিছু তার আমি হই কিছু তার আমি নই  » «   অসমে সরকারি মাদ্রাসা বন্ধ হচ্ছে : ঘোষণা শিক্ষামন্ত্রীর  » «   বঙ্গবন্ধুকে নিয়ে ৫০ বিষয়ে ৫০ বই  » «   বই মেলায় কবি ইসলাম সাইফুল এর কাব্যগ্রন্থ  কপোতাক্ষীর সাথে আধেক প্রেম  » «   একুশে মেলায় কবি জোহরা রুবী‘র কাব্যগ্রন্থ: অসীমতা ছোঁবই আমি  » «   গোলাপগঞ্জে হাজী আতাউর রহমান মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন  » «   লন্ডনে প্রয়াত স্বজনদের জন্য আলীনগর ইউনিয়নবাসির দোয়া মাহফিল  » «   সিলেট এক্সপ্রেস ক্লাবের এন্যুয়েল এওয়ার্ড ইভিনিং এবং চ্যারিটি ডিনার সম্পন্ন  » «   করনো ভাইরাসে লন্ডনে ইজলিংটন সার্জারি বন্ধ  » «   বিয়ানীবাজার পৌর কল্যাণ সমিতি ইউকে’র বিনামূল্যে চক্ষু সেবা প্রদান  » «   ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ২৯শে মার্চ  » «  

জার্মানিতে পিঠা উৎসব



জার্মানির ফ্রাংকফুর্টে নারায়ণগঞ্জ এসোসিয়েশন উদ্যোগে ঐতিহ্যবাহী পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।  উৎসবে ছিল নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী বিবি খানা পিঠা, ভাপা, পুলি, চিতই, চই ও ঝুড়ি। পাশাপাশি নারায়ণগঞ্জের খ্যাতি জামদানির ঐতিহ্যও তুলে ধরেন তারা।

অনুষ্ঠান শুরুতে নারায়ণগঞ্জ এসোসিয়েশনের সভাপতি নুরুউদ্দিন মিঠু মিনজু শুভেচ্ছা বক্তব্যে সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, দেশীয় ঐতিহ্য প্রবাসে যেমন ছড়িয়ে দিতে হবে, তেমনি আগামীর প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।


এছাড়াও সংগঠনের সহ সভাপতি মোঃ মোতালেব, আমান সর্দার, সাধারণ সম্পাদক জনাব জাকির হোসাইন, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসাইন ঝন্টু সহ অনেকে বক্তব্য রাখেন। এসময় সকলে দেশী পিঠার স্বাদ গ্রহনের সাথে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। সাংস্কৃতিক পর্বে দেশীয় গান-নৃত্য পরিবেশন করে প্রবাসে এক টুকরো বাংলাদেশকে উপস্থাপন করা হয়।

আয়োজনে নারীরা বিভিন্ন রঙের জামদানি শাড়ি পড়ে নারায়ণগঞ্জের খ্যাতি জামদানির ঐতিহ্যও তুলে ধরেন।
এছাড়াও উৎসবে ছিল শিশু-কিশোরদের বিভিন্ন খেলা ও পুরুষ-মহিলাদের কুইজ প্রতিযোগিতার। পরিশেষে নৈশভোজের মাধ্যমে এক আনন্দঘন পরিবেশে নারায়ণগঞ্জ এসোসিয়েশনের পিঠা উৎসব শেষ হয়।