বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


অভিবাসী অভিযাত্রায় তিন বছরে ৫২বাংলা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

 

বাংলা আর বাঙ্গালির গৌরবগাঁথা বিশ্বময় ছড়িয়ে দিতে ৫২বাংলা টিভি’র যাত্রা ।পৃথিবীর দেশে দেশে’  ছড়িয়ে থাকা দেড় কোটি প্রবাসীর ধ্বনি, প্রতিধ্বনিত করেছি আমরা  শুরু থেকে। লন্ডন থেকে প্রচারিত ৫২বাংলা আন্তর্জাতিক ভেন্যু হিসেবে ৮ ফেব্রুয়ারি ২০১৮ সালে দুবাই থেকে যাত্রা করে।

ধুসর মরুভূমির  মধ্যপ্রাচ্য থেকেই বাংলাদেশের রেমিটেন্সযোদ্ধাদের অর্থে মূলত  বাংলাদেশের অর্থনীতি সমৃদ্ধ হয়। দেশের লাখ লাখ  পরিবারের শিশুরা হাসে পুস্পের হাসি।

 

এই প্রবাসে একপিঠে দু:খ আছে। আছে বেদনায় নীল হওয়া শত মহিলার হৃদয়ে রক্তক্ষরণ। এবং স্বজন, প্রিয়জন হারানোর বিয়োগব্যাথা।

অন্যপিঠে আছে- লাখ লাখ  প্রবাসীর  নিরন্তর সংগ্রামে চোখ ধাধানো  উত্থান, সাফল্য ও সম্ভাবনার চিত্র। আছে  সততা , সাহসিকতায়- মানবিক বাংলাদেশকে প্রবাসে তুলে ধরার নানা আলোকিত দিক।

সবমিলিয়ে  প্রবাসীরা  প্রতিনিয়ত অবদান রাখছেন বাংলাদেশের সমাজ-অর্থনীতি এমনকি রাজনীতিতে। ৫২বাংলা তাদের অবদান ও কণ্ঠস্বরকে ‘উচ্চকণ্ঠে’ ছড়িয়ে দিয়েছে দেশে দেশে।

প্রবাসে- ‘হার না মানা বাঙালি’র জীবন চিত্র এবং তাদের কর্মসৃজনগুলো বিশ্বব্যাপী ছড়িয়ে দিচ্ছে টিম৫২বাংলা।  অবিরাম  এপথ চলায়- পাঠক ও দর্শকদের গ্রহনযোগ্যতাকে আমরা দেখছি -অনুপ্রেরণার নতুন দুয়ার হিসাবে।

ইউরোপের দেশে দেশে ৫২বাংলার কন্ঠ পৌছেছে অগুণিত বাঙ্গালির কাছে। ৫২বাংলা টিভির সংবাদের দর্শক ও পাঠক  পাঠকপ্রিয়তা- সেসব দেশগুলোতে আমাদের প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে।

বাংলা সংযোগ দেশে দেশে-শ্লোগাণ ও প্রত্যয়ে আমাদের নিরন্তর যাত্রায় প্রবাসে বাংলাভাষা, সাহিত্য সংস্কৃতির সংবাদ প্রচার। এবং সাংগঠনিক কর্মকান্ডের মাধ্যমে বহি:বিশ্বে শক্তিশালি বাঙালি কমিউনিটি গড়ে তুলতে  যারা কাজ করছেন, তাদের কাছেও ৫২বাংলা জনপ্রিয় গণমাধ্যম হিসাবে জাগয়া করে নিয়েছে।

বাঙালি সংস্কৃতি, ঐহিত্য,সাফল্যগাথা, মূলধারার রাজনীতি-  সবমিলিয়ে ৫২বাংলা  ইউরোপ-আমেরিকা-কানাডার সাথে সমানভাবে এশিয়ায় ও ওশেনিয়ার দেশগুলোতেই স্পষ্ট ছাপ রাখতে ইতিমধ্যে সক্ষম হয়েছে।

বহি:বিশ্বে নানাবিদ সমস্যা ও দুর্ভোগে দুতাবাসগুলো প্রবাসীদের জন্য নানা তথ্য উপাত্তসহ  সেবা ও পরিসেবা প্রদান করে থাকে। এছাড়াও সরকারের প্রবাসীবান্ধব কাজ এবং বাংলাদেশকে উজ্জ্বলভাবে তুলে ধরতে  দুতাবাসের  কাজগুলো প্রচারের পাশাপাশি প্রবাসীদের সমস্যা নিরসনে জনসচেতনামূলক সংবাদ ও প্রতিবেদন ৫২বাংলা গুরুত্ব দিয়ে প্রকাশ করছে।

মাল্টিকালচারাল ব্রিটেনে বাংলা আর বাঙ্গালি সংস্কৃতি চর্চা আর কর্ষনে সমৃদ্ধ  বাংলাভাষিদের নিয়ে ৫২বাংলা কাজ করছে  অন্যান্য গণমাধ্যমের কাঁধে কাঁধ মিলিয়ে।

বাংলাদেশের বাইরে মূলধারায় আলোকিত বাংলাদেশকে তুলে ধরার অনুকরণীয় উদাহরণ হচ্ছে  ব্রিটেনের বাংলাদেশী প্রজন্ম। তাদের প্রত্যয়-সম্ভাবনা আর সাফল্যের প্রতিবিম্ভ হিসেবেই ৫২বাংলা  কমিউনিটির পাশে আছে। প্রতিদিন প্রতিমুহূর্তে।

সম্ভাবনাময় বাংলাদেশের উন্নয়নের শ্লোগানকে বিশ্বময় ছড়িয়ে দিতে ৫২বাংলার প্রতিশ্রুতিশীল  সংবাদকর্মীরা পৃথিবীর নানা দেশ থেকে- গ্লোবালবৃত্তে কাজ করছেন ২৪ ঘন্টা, সাতদিন।

সব মিলিয়ে গত দুবছরে ৫২বাংলা স্থান করে নিয়েছে কোটি কোটি বাংলা ভাষাভাষি মানুষের। অভিবাসী অভিযাত্রায় সারথি হয়েছে  বিশ্বময়।

৫২বাংলা অঙ্গিকার নিয়েই এগুচ্ছে। বাণিজ্যমূখি চেতনার বিপরীতে আমাদের অবস্থান।একুশ আমাদের স্পন্দন। ৭১ আমাদের শিখিয়েছে প্রতিবাদ করতে।  এই  বায়ান্ন-একাত্তর কে ধারণ করেই ৫২বাংলা পা দিয়েছে ৩ বছরে।

এই শুভ সময়ে ৫২বাংলা‘র  অগণিত পাঠক, দর্শক ও শুভানুধ্যায়িদের জানাই আনন্তরিক শুভেচ্ছা এবং কৃতজ্ঞতা।

৫২বাংলা। বাংলা সংযোগ দেশে দেশে। Connecting Bangla Globally  ।

 

 

 

 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন