বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের ক্যান্সার দিবস পালন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আজ ৪ঠা ফেব্রুয়ারী বিশ্ব ক্যান্সার দিবস। প্রাণঘাতী ক্যান্সার সম্পর্কে সচেতনতা তৈরির লক্ষ্যে বিশ্বব্যাপী পালিত হচ্ছে দিবসটি ।প্রতি বছরের ন্যায় এই বছরেও সিলেটের বিয়ানীবাজার উপজেলায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষ্যে সামাজিক সচেতনতামূলক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

“I am and I will’’ প্রতিপাদ্য বিষয় নিয়ে আয়োজিত র‍্যালী বেলা ১০ ঘটিকার সময় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল প্রাঙ্গণ থেকে শুরু করে পৌরশহর প্রদক্ষিণ করে পুনরায় হাসপাতাল প্রাঙ্গনে এসে শেষ হয়। জনসচেনতামুলক এই র‍্যালীতে সর্বস্তরের জনসাধারণের পাশাপাশি বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের সি ই ও এন্ড এম ডি এম সাব উদ্দিন, হাসপাতালের পরিচালক আলহাজ্ব আব্দুল শফিক, হাসপাতালের অন্যতম ট্রাস্টি আলহাজ্ব বাজিদুর রহমান, শিক্ষানুরাগী ও সমাজ সেবক আব্দুল কুদ্দুস, বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন ইউপি সদস্যবৃন্দ, “নিরাপদ চিকিৎসা চাই”- বিয়ানীবাজার উপজেলা শাখার নেতৃবৃন্দ, বি এন সি সি ও রোভার স্কাউট- এর সদস্যবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষিকা মণ্ডলী, গণমাধ্যমের কর্মীবৃন্দ,হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ, বিয়ানীবাজার জামেয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ ও গৌরীনাথ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

ক্যান্সার দিবসের পরবর্তী কর্মসূচীর অংশ হিসেবে বিকাল ৪ ঘটিকার সময় হাসপাতালের কনফারেন্স হলে ক্যান্সারের সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হাসপাতালের ফান্ড্রাইজিং ডাইরেক্টর আলহাজ্ব আব্দুল শফিক’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ-এর ক্যান্সার বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ মোঃ এস্তেফসার হোসাইন।

অনুষ্ঠানে প্রধান আলোচক তাঁর বক্তব্যে বিশ্ব ব্যাপী ক্যান্সারের ভয়াবহ পরিস্থিতি ও এর প্রতিরোধের উপর নির্মিত বিশেষ ডকুমেন্টারি ডিজিটাল স্ক্রিনের মাধ্যমে তুলে ধরেন। এই সময় তিনি বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের সার্বিক কার্যক্রমের প্রশংসা করেন এবং এই হাসপাতাল কে সার্বিকভাবে সহযোগিতা করার অভিমত ব্যক্ত করেন। অন্যান্য বক্তাগণ তাদের বক্তব্যে হাসপাতালের কার্যক্রমের প্রশংসার পাশাপাশি ক্যান্সার একটি মরণ ব্যাধি কিন্তু একমাত্র সচেতনতাই পারে এই মরন ব্যাধিকে আমাদের সমাজ থেকে দূর করতে- সে বিষয়ে আলোকপাত করেন।

উল্লেখ্য যে, বিশ্ব ক্যান্সার দিবসকে সামনে রেখে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল গত ২৯শে জানুয়ারি হতে ৪ঠা ফেব্রুয়ারি পর্যন্ত সপ্তাহব্যাপী বিনামূল্যে মহিলাদের জরায়ু ও স্তন ক্যান্সারের উপর বিশেষ চিকিৎসা সেবা ও জরায়ু ও স্তন ক্যান্সারের প্রাথমিক স্ক্রিনিং-এর ব্যবস্থা করা হয়, এতে শতাধিক মহিলাগণ বিনামূল্যে সেবা গ্রহন করে উপকৃত হন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন