বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ম্যানচেষ্টার হাইকমিশনে মুজিববর্ষের ক্ষণগণনার অনুষ্ঠান
'বঙ্গবন্ধু কর্নার' উদ্বােধন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্যের ম্যানচস্টোরস্থ বাংলাদেশ দূতাবাস যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস ২০২০ ও মুজিববর্ষের ক্ষণগণনা উদযাপন করেছে।

১০ জানুয়ারী শুক্রবার উদযাপন অনুষ্ঠানে দূতাবাসের সর্বস্তরের কর্মকর্তা, আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ, কমিউনিটির বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের উপস্থিতিতে এ অনুষ্ঠানের শুরুতে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্থবক অর্পন করা হয়।

পরে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বানী পাঠ করা হয় ।বঙ্গবন্ধুর জীবন ও অর্জন নিয়ে একটা ডকুমেন্টারী প্রদর্শন করা হয় অনুষ্ঠানে। মুজিববর্ষের ক্ষণগণনার এ অনুষ্ঠানে সহকারি হাইকমিশনার এ এন এম আনওয়ারুল ইসলাম তাঁর স্বাগতিক বক্তব্যে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তোলে ধরে তাঁকে  জাতির  পিতা  ও অবিসংবাদিত নেতা হিসেবে উল্লেখ করেন।

মুজিব বর্ষ উদযাপনের অংশ হিসেবে ব্রিটিশ-বাংলাদেশী কিশোর-কিশোরী, তরুন-তরুনীদের জন্য রচনা প্রতিযোগীতার আয়োজন করেছে।১০ থেকে ১৩ বছরের গ্রুপ ‘এ’র জন্য ৭০০ শব্দের এবং গ্রুপ ‘বি’র জন্য ১০০০ শব্দের রচনা লিখায় অংশগ্রহনের জন্য গ্রেটার ম্যানচেষ্টার, নর্থ ইংল্যান্ড ও স্কটল্যান্ডের কিশোর-তরুনদের প্রতি আহবান করা হয়েছে।

 

আগামী ২১ মার্চ হাইকমিশনে এক অনুষ্ঠানের মাধ্যমে সকল প্রতিযোগীদের পুরস্কৃত করা হবে বলেও এদিন আবারও ঘোষনা করা হয়েছে। উল্লেখ্য যে, রচনা প্রতিযোগীতায় সন্তানদের অংশগ্রহন করাতে অভিভাবকবৃন্দ একটা প্রধান ভূমিকা পালন করবেন বলে আশা করা হচ্ছে।

হাইকমিশনের অভ্যন্তরে সকলের উপস্থিতিতে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বােধন করেন সহকারি হাই কমিশনার। এতে বঙ্গবন্ধুর বিভিন্ন ঐতিহাসিক ছবি, বাংলাদেশ এবং বঙ্গবন্ধু বিষয়ক ঐতিহাসিক বিভিন্ন বই স্থান পেয়েছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন