শনিবার, ২৫ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «   বালাগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সভা  » «   স্বেচ্ছাসেবক দলের সদস্য সংগ্রহ কর্মসুচীর উদ্বোধন  » «   নতুন প্রজন্মের জন্য ইস্ট লন্ডন মসজিদকে রোল মডেল প্রতিষ্ঠান হিসেবে রেখে যেতে চাই  » «   ব্রিটিশ রানির ওবিই খেতাব পেলেন বিসিএ’র প্রেসিডেন্ট  এম এ  মুনিম     » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ম্যানচেষ্টার হাইকমিশনে মুজিববর্ষের ক্ষণগণনার অনুষ্ঠান
'বঙ্গবন্ধু কর্নার' উদ্বােধন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্যের ম্যানচস্টোরস্থ বাংলাদেশ দূতাবাস যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস ২০২০ ও মুজিববর্ষের ক্ষণগণনা উদযাপন করেছে।

১০ জানুয়ারী শুক্রবার উদযাপন অনুষ্ঠানে দূতাবাসের সর্বস্তরের কর্মকর্তা, আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ, কমিউনিটির বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের উপস্থিতিতে এ অনুষ্ঠানের শুরুতে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্থবক অর্পন করা হয়।

পরে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বানী পাঠ করা হয় ।বঙ্গবন্ধুর জীবন ও অর্জন নিয়ে একটা ডকুমেন্টারী প্রদর্শন করা হয় অনুষ্ঠানে। মুজিববর্ষের ক্ষণগণনার এ অনুষ্ঠানে সহকারি হাইকমিশনার এ এন এম আনওয়ারুল ইসলাম তাঁর স্বাগতিক বক্তব্যে বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তোলে ধরে তাঁকে  জাতির  পিতা  ও অবিসংবাদিত নেতা হিসেবে উল্লেখ করেন।

মুজিব বর্ষ উদযাপনের অংশ হিসেবে ব্রিটিশ-বাংলাদেশী কিশোর-কিশোরী, তরুন-তরুনীদের জন্য রচনা প্রতিযোগীতার আয়োজন করেছে।১০ থেকে ১৩ বছরের গ্রুপ ‘এ’র জন্য ৭০০ শব্দের এবং গ্রুপ ‘বি’র জন্য ১০০০ শব্দের রচনা লিখায় অংশগ্রহনের জন্য গ্রেটার ম্যানচেষ্টার, নর্থ ইংল্যান্ড ও স্কটল্যান্ডের কিশোর-তরুনদের প্রতি আহবান করা হয়েছে।

 

আগামী ২১ মার্চ হাইকমিশনে এক অনুষ্ঠানের মাধ্যমে সকল প্রতিযোগীদের পুরস্কৃত করা হবে বলেও এদিন আবারও ঘোষনা করা হয়েছে। উল্লেখ্য যে, রচনা প্রতিযোগীতায় সন্তানদের অংশগ্রহন করাতে অভিভাবকবৃন্দ একটা প্রধান ভূমিকা পালন করবেন বলে আশা করা হচ্ছে।

হাইকমিশনের অভ্যন্তরে সকলের উপস্থিতিতে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বােধন করেন সহকারি হাই কমিশনার। এতে বঙ্গবন্ধুর বিভিন্ন ঐতিহাসিক ছবি, বাংলাদেশ এবং বঙ্গবন্ধু বিষয়ক ঐতিহাসিক বিভিন্ন বই স্থান পেয়েছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন