শুক্রবার, ১ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


আমিরাত আওয়ামী লীগের বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর বিজয় অর্জন করলেও যাঁর আহ্বানে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন এই বীর মুক্তিযোদ্ধারা, সেই অভিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনুপস্থিতিতে অপূর্ণতা থেকে গিয়েছিল বিজয়ের গৌরব উদ্‌যাপনে। অবশেষে দীর্ঘ প্রতীক্ষা আর উৎকণ্ঠার অবসান ঘটিয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু স্বাধীন দেশের মাটিতে পা রাখেন। সেই থেকে দিনটি পালিত হচ্ছে জাতির জনকের স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে। দেশে ফিরে বঙ্গবন্ধু এক বৈষম্যহীন সমাজ গড়াসহ অনেক স্বপ্নের কথা বলেছিলেন। সেই বাংলাদেশ এখন বাস্তবে রূপ নিচ্ছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রমে। সংযুক্ত আরব আমিরাতে এই দিবসটি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব বলেন বক্তারা।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) শারজাহের একটি রেস্তোরায় সংযুক্ত আরব আমিরাত আওয়ামী লীগের উদ্যোগে উক্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

আমিরাত আওয়ামী লীগের সদস্য সচিব আরী হাসান ভূইয়ার সভাপতিত্বে ও দুবাই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ময়নুল হোসাইনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক এস এম সুজন।

প্রধান বক্তা ছিলেন সুনামগঞ্জের দোয়ারা বাজার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল খালিক।

বিশেষ অতিথি ছিলেন দুবাই আওয়ামী লীগের সভাপতি হাজী শফিকুল ইসলাম, প্রবাসি সুনামগঞ্জ সমিতির সভাপতি শাফিকুল হক, আমিরাত আওয়ামী রীগ আহবায়ক কমিটির সদস্য আব্বাস উদ্দিন, কমলগঞ্চ সমিতির সভাপতি মুহিদ চৌধুরী, শারজাহ আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা বচন মিয়া তালুকদার, বঙ্গবন্ধু পরিষদ শারজাহের সাধারণ সম্পাদক ওয়াহেবুল মোস্তাফা, আক্তারুজ্জামান বাবু স্মৃতি সংসদের সাংগঠনিক সম্পাদক আনসার নূর, শারজাহ আওয়ামী লীগের সহ সভাপতি তারা মিয়া বকুল সহ আরো অনেকে।

বক্তব্য রাখেন রানা হামিদ, জাহাঙ্গীর আলম, মহিউদ্দিন জালালি, রুবেল আহমদ, আব্দুল হক, শাহিন আল রাজি সহ আরো অনেকে।

জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধে নিহত সকল শহিদ সহ দেশের সকল সংগ্রামে নিহত শহিদানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালন করা হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন