বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

লিসবনে শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিব জন্মশতবার্ষিকীতে ক্ষণগণনা উদযাপন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

পর্তুগালের রাজধানী লিসবনের বাংলাদেশ দূতাবাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণগণনার উদ্বোধন যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।

১০ জানুযারী শুক্রবার দূতাবাসের হলরুমে রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকের সভাপতিত্বে দূতাবাসের তৃতীয় সচিব আবদুল্লা আল রাজির সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এর পর পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন পর্তুগাল আওয়ামী লীগ এর নেতৃবৃন্দ যথাক্রমে ছাত্রলীগ ।

পবিত্র  কোরআন তেলাওয়াত এবং মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করে শুনানোর মধ্য দিয়ে শুরু হওয়া আলোচনায় অংশ নেয় পর্তুগাল আওয়ামী লীগ এবং কমিউনিটির বিভিন্ন নেতৃবৃন্দ।

আলোচনা পর্বে বক্তব্য রাখেন, পর্তুগাল আওয়ামী লীগ এর সভাপতি জহিরুল আলম জসিম, উপদেষ্টা মো. মাহবুবুল আলম, কমিউনিটি বিশিষ্ট ব্যক্তিত্ব রানা তাছলিম উদ্দিন, দপ্তর সম্পাদক জাকির হোসাইন।অন্যান্যদের মাঝে  আরো বক্তব্য রাখেন পর্তুগাল ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক আনছার আলী, সহ আরো অনেক ছাত্রলীগ নেতৃবৃন্দ ।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামী লীগ এর সহ সভাপতি মো. আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক জামাল ফকির, শ্রম বিষয়ক সম্পাদক মো. শফিউল আলম শফি সহ অন্যান্য নেতৃবৃন্দ ।

আলোচনা পর্বে রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের বিভিন্ন দিক তুলে ধরে রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক সহ সকল ক্ষেত্রে এই মহান নেতার অবদানের কথা স্মরণ করেন ও ঐতিহাসিক ১০ জানুয়ারীর তাৎপর্য তুলে ধরেন। সেই সাথে পর্তুগালে বছরব্যাপী যথাযোগ্য মুজিববর্ষ উদযাপনের সকল প্রবাসী বাংলাদেশীদের সহযোগীতা কমনা করেন।

অনুষ্ঠানের শেষ পর্বে জাতির জনকের জন্য দোয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন