সোমবার, ২৭ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


এই প্রথম ম্যানচেস্টার-সিলেট সরাসরি ফ্লাইট চালু



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

 

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে ম্যানচেষ্টার সিলেট সরাসরি ফ্লাইট। রোববার (৫জানুয়ারী) সন্ধ্যায় এ ফ্লাইটের মধ্য দিয়ে ম্যানচেষ্টার-ওল্ডহ্যাম, লীডস-লিভারপুলসহ তথা নর্থ ইংল্যান্ডের দেড় লক্ষ এর কাছাকাছি বাংলাদেশী অভিবাসীদের দীর্ঘদিনের একটা দাবী পূরণ করল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

ম্যানচেস্টার -সিলেটের এই ফ্লাইটকে সামনে রেখে ম্যানচেস্টার এয়ারপোর্ট কর্তৃপক্ষও বিশেষ ব্যবস্থা নেয় । এয়ারপোর্ট কর্তৃপক্ষের উদ্যোগেই এয়ারপোর্টকে সাজানো হয়েছিল বিমানের প্রচার-প্রচারণা সম্বলিত বিভিন্ন ব্যানার-পোস্টারে । সন্ধ্যায় ৮ টায় বিমান আকাশে উড়ার আগে গ্রাউন্ডের পাশে এয়ারপোর্টের অভ্যন্তরে আয়োজন করা হয় এক অনুষ্ঠানের। ব্যান্ড এবং দেশীয় নৃত্যের মধ্য দিয়ে উৎসবের সুচনা হয়।পরে বিমান যাত্রী, এয়ারপোর্টের গুরুত্বপূর্ণ কর্মকর্তা এবং কমিউনিটির প্রতিনিধিত্বশীল মানুষের উপস্থিতিতে এক সভা অনুষ্ঠিত হয়। এতে বিমানের এমডি ও প্রধান নির্বাহি মোকাব্বির হোসেন ও ম্যানচেষ্টারস্থ সহকারী হাইকমিশনার এ এন মোহাম্মদ আনওয়ারুল ইসলাম বক্তব্য রাখেন।

পরে কমিউনিটির মানুষদের উপস্থিতিতে এয়ারপোর্টে হোটেল রেডিসন ব্লুতে ভোজের আয়োজন করে কর্তৃপক্ষ। তার আগে এক সভা অনুষ্ঠিত হয়।২ শত অথিতির উপস্থিতিতে এ সভায় এয়ারপাের্টের পক্ষ থেকে স্বাগতিক বক্তব্য রাখেন ম্যানচেস্টার  এয়ারপোর্টের সিইও এন্ড্রু কাওয়াল, বিমানের এমডি ও প্রধান নির্বাহি মোকাব্বির হোসেন, সহকারী হাইকমিশনার এ এন মোহাম্মদ আনওয়ারুল ইসলাম, কাউন্সিলার আব্দুল জব্বার, বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল আহমদ ওবিই প্রমুখ।

দীর্ঘ ৮ বছর বন্ধ থাকার পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পুনরায় ম্যানচেস্টার থেকে ফ্লাইট চালু করল। লাভজনক এই রুটটি চালুর উদ্যোগ বিভিন্ন সময় নেয়া হলেও সফলতা এসেছে এবার । এবারে ম্যানচেস্টারের ফ্লাইটকে আরও ব্যবসা সফল করে তুলতে ম্যানচেস্টার-সিলেট সরাসরি ফ্লাইট দিয়েই যাত্রা করল বিমান।

বিমানের রিজিওনাল শাখা ম্যানচেস্টার অফিসও এ নিয়ে ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়েছে গত কয়েক মাস।স্থানীয় বাংলা মিডিয়া ও কমিউনিটি সংগটনগুলো এ নিয়ে ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়েছে গত কয়েক বছর। ফ্লাইট শুরু হবার মাসখানেক আগে ঢাকা থেকে কার্গো এবং বিপণন বিভাগের প্রধান ম্যানচেস্টার  এসে গণসংযোগও করেছেন লাগাতার। সেকারনেই এ ফ্লাইটকে সামনে রেখে সারা নর্থ ইংল্যান্ডের বাঙ্গালি কমিউনিটিতে উচ্ছাস পরিলক্ষিত হয়েছে গতকাল সন্ধ্যায়।ওল্ডহ্যামের ট্রেভেলস্ই ব্যবসায়ী ইকবাল আহমদ জানিয়েছেন, আগামী মার্চ মাস পর্যন্ত বিমানের প্রায় সকল টিকেট বিক্রি হয়ে গেছে।

 

কণ্ঠ: সাবিনা ইয়াসমিন


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন