সোমবার, ২৭ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


সৌদি আরবে আকামার মেয়াদোত্তীর্ণ ও হুরুব প্রাপ্ত অবৈধ প্রবাসীদের দেশে ফেরার বিশেষ সুযোগ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সৌদি আরবে আকামার মেয়াদোত্তীর্ণ ও হুরুব প্রাপ্ত অবৈধ প্রবাসীদের জেল জরিমানা ছাড়া দেশে ফেরার বিশেষ সুযোগ দিয়েছেন রাজকীয় সৌদি সরকার । ২২ ডিসেম্বর থেকে শুরু হওয়া এই বিশেষ কর্মসূচীর আওতায় পড়ছেন রেসিডেন্ট পারমিট ( আকামা ) মেয়াদোত্তীর্ণ হওয়া ও কর্মস্হল থেকে পলায়নকারি ( হুরুব প্রাপ্ত ) কর্মীরা । তবে, যাদের নামে সৌদি আরবে কোন প্রকার গাড়ি ও মামলা নেই, তাদের বিনা জেল জরিমানা ও এক্সিটের খরচ ছাড়া শুধুমাত্র বিমান টিকেটের খরচ দিয়ে দেশে ফেরত যাওয়ার সুযোগ দেওয়া হয়েছে । দেশটির শ্রম কার্যালয় থেকে বিশেষ একটি আবেদন ফরম দেওয়া হয়, এটি যথাযথ ভাবে পূরণ এবং বাংলাদেশ দূতাবাস বা কনস্যুলেট থেকে সত্যায়িত করে স্হানীয় সৌদি শ্রম কার্যালয়ে জমা দিতে হবে । সেখানে যাচাই বাচাই এবং প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে আবেদনকারিকে মুঠোফোনে ক্ষুদ্রবার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে ।


এরই মধ্যে শত শত প্রবাসী এই বিশেষ সুযোগ গ্রহনের জন্য দূতাবাসের শরণাপন্ন হয়েছেন । ২২ ডিসেম্বর প্রথম দিনেই ১ শ ৬১ জন আবেদন করেছেন যাদের মধ্যে ৮০ জনের আকামা মেয়াদোত্তীর্ণ এবং ৩০ জন হুরুব প্রাপ্ত বাকীরা অন্যান্য সেবার । ২৩ ডিসেম্বর ১ শ ৯৩ জন আবেদন করেছেন তাদের মধ্যে ১ শ ৩৫ জন ছিলেন আকামার মেয়াদোত্তীর্ণ এবং ৩০ জন ছিলেন হুরুব প্রাপ্ত । দিন দিন এই সংখ্যা আরো বাড়ছে ।
এটি আগের মতো সাধারন ক্ষমা নয়, কতৃপক্ষ বলছেন বিশেষ সুযোগ । আকামার মেয়াদোত্তীর্ণ কর্মীরা এই সুযোগ নিয়ে বাংলাদেশে গিয়ে ইচ্ছা করলে আবার নতুন ভিসায় সৌদি আরব আসতে পারবেন কিন্তু হুরুব প্রাপ্তরা পারবেন না ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন