মঙ্গলবার, ২৮ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ইতালীর ত্রেভিজো বাংলা স্কুলের আয়োজনে বিজয় বিশ্বময় পিঠা উৎসব অনুষ্ঠিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

প্রবাসে বেড়ে উঠা আগামী প্রজন্মকে বাংলার গৌরবোজ্জ্বল ইতিহাস জানাতে এবং বিদেশী ছড়িয়ে দিতে ত্রেভিজো বাংলা স্কুলের আয়োজনে অনুষ্ঠিত হলো অঙ্কুর এর বিশেষ প্রয়াস বাংলার বিজয় বিশ্বময় ও ঐতিহ্যবাসী পিঠা উৎসব।

বাংলার গৌরবোজ্জ্বল ইতিহাস ছড়িয়ে দিতে এবং প্রবাসে বেড়ে উঠা আগামী প্রজন্মকে জানাতে মহান বিজয় দিবস উপলক্ষে ইতালীর ত্রেভিজো শহরে ত্রেভিজো বাংলা স্কুলের আয়োজনে অনুষ্ঠিত হলো অঙ্কুর এর বিশেষ প্রয়াস বাংলার বিজয় বিশ্বময় ও ঐতিহ্যবাসী পিঠা উৎসব। অনুষ্ঠানে ত্রেভিজো ছাড়াও ভেনিস সহ আশপাশের শহর থেকে অনেকে অংশ গ্রহন করেন।
আয়োজনের ১ম পর্বে ৩টি বিভাগের শিশু-কিশোরা নরম হাতের রং তুলিতে বাংলাদেশের পতাকা, স্মৃতিসৌধ ও মুক্তিযোদ্ধের মাধ্যমে বিজয়ের মূল তাৎপর্য ফুটিয়ে তুলে।এসময় প্রায় শতাধিক প্রতিযোগি চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।
এছাড়াও পিঠা উৎসবে গ্রাম বাংলার দেশীয় ঐতিহ্যবাহী সংস্কৃতি উপস্থাপন করা হয় অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে। যেখানে বিভিন্ন ও কারোকার্যের পিঠা প্রদর্শনী ও স্বাদ উপভোগ করেন দেশের বাইরে থাকা প্রবাসী ও বিদেশী অতিথিরা।

বর্নাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা এ্যাফিয়ার্স সিকদার আশরাফুর রহমান,তিনি তার বক্তব্যে আয়োজনের প্রশংসা করেন। .

ত্রেভিজো বাংলা স্কুলের সভাপতি কামরুল হাসান রাসেলের সভাপতিত্বে ও কামরুন নাহার তুলির উপস্থাপনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ত্রেভিজো শহরের সহকারী মেয়র আলেসান্দ্রো মানেরা, শিক্ষা বিষয়ক সচিব সিলভিয়া নিজেত্তো, বিশিষ্ট ব্যবসায়ী মনোয়ার ক্লার্ক, অঙ্কুর সংগঠনের প্রধান ও সর্ব ইউরোপ বাংলা প্রেস ক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির, বাংলা প্রেস ক্লাব ইতালীর সভাপতি শাওন আহমেদ, বিশিষ্ট সাংবাদিক হাসান মাহমুদ সহ আরো অনেকে।
শেষে চিত্রাংকন ও পিঠা উৎসবে অংশকারী সকল প্রতিযোগি ও বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন আয়োজনের অতিথিবৃন্দ। এসময় আনন্দিত শিশু কিশোর ও অভিভাবকরা আয়োজনের প্রশংসা করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন