শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ইতালীর ত্রেভিজো বাংলা স্কুলের আয়োজনে বিজয় বিশ্বময় পিঠা উৎসব অনুষ্ঠিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

প্রবাসে বেড়ে উঠা আগামী প্রজন্মকে বাংলার গৌরবোজ্জ্বল ইতিহাস জানাতে এবং বিদেশী ছড়িয়ে দিতে ত্রেভিজো বাংলা স্কুলের আয়োজনে অনুষ্ঠিত হলো অঙ্কুর এর বিশেষ প্রয়াস বাংলার বিজয় বিশ্বময় ও ঐতিহ্যবাসী পিঠা উৎসব।

বাংলার গৌরবোজ্জ্বল ইতিহাস ছড়িয়ে দিতে এবং প্রবাসে বেড়ে উঠা আগামী প্রজন্মকে জানাতে মহান বিজয় দিবস উপলক্ষে ইতালীর ত্রেভিজো শহরে ত্রেভিজো বাংলা স্কুলের আয়োজনে অনুষ্ঠিত হলো অঙ্কুর এর বিশেষ প্রয়াস বাংলার বিজয় বিশ্বময় ও ঐতিহ্যবাসী পিঠা উৎসব। অনুষ্ঠানে ত্রেভিজো ছাড়াও ভেনিস সহ আশপাশের শহর থেকে অনেকে অংশ গ্রহন করেন।
আয়োজনের ১ম পর্বে ৩টি বিভাগের শিশু-কিশোরা নরম হাতের রং তুলিতে বাংলাদেশের পতাকা, স্মৃতিসৌধ ও মুক্তিযোদ্ধের মাধ্যমে বিজয়ের মূল তাৎপর্য ফুটিয়ে তুলে।এসময় প্রায় শতাধিক প্রতিযোগি চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।
এছাড়াও পিঠা উৎসবে গ্রাম বাংলার দেশীয় ঐতিহ্যবাহী সংস্কৃতি উপস্থাপন করা হয় অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে। যেখানে বিভিন্ন ও কারোকার্যের পিঠা প্রদর্শনী ও স্বাদ উপভোগ করেন দেশের বাইরে থাকা প্রবাসী ও বিদেশী অতিথিরা।

বর্নাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা এ্যাফিয়ার্স সিকদার আশরাফুর রহমান,তিনি তার বক্তব্যে আয়োজনের প্রশংসা করেন। .

ত্রেভিজো বাংলা স্কুলের সভাপতি কামরুল হাসান রাসেলের সভাপতিত্বে ও কামরুন নাহার তুলির উপস্থাপনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ত্রেভিজো শহরের সহকারী মেয়র আলেসান্দ্রো মানেরা, শিক্ষা বিষয়ক সচিব সিলভিয়া নিজেত্তো, বিশিষ্ট ব্যবসায়ী মনোয়ার ক্লার্ক, অঙ্কুর সংগঠনের প্রধান ও সর্ব ইউরোপ বাংলা প্রেস ক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির, বাংলা প্রেস ক্লাব ইতালীর সভাপতি শাওন আহমেদ, বিশিষ্ট সাংবাদিক হাসান মাহমুদ সহ আরো অনেকে।
শেষে চিত্রাংকন ও পিঠা উৎসবে অংশকারী সকল প্রতিযোগি ও বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন আয়োজনের অতিথিবৃন্দ। এসময় আনন্দিত শিশু কিশোর ও অভিভাবকরা আয়োজনের প্রশংসা করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন