শনিবার, ২৫ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «   বালাগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সভা  » «   স্বেচ্ছাসেবক দলের সদস্য সংগ্রহ কর্মসুচীর উদ্বোধন  » «   নতুন প্রজন্মের জন্য ইস্ট লন্ডন মসজিদকে রোল মডেল প্রতিষ্ঠান হিসেবে রেখে যেতে চাই  » «   ব্রিটিশ রানির ওবিই খেতাব পেলেন বিসিএ’র প্রেসিডেন্ট  এম এ  মুনিম     » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


নাপোলী ভিয়া রোমা মোহাম্মদিয়া মসজিদ উদ্বোধন করেছে প্রবাসীরা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

মুসলিমদের আবেগ, ভালোবাসা এবং আল্লাহ্‌তা’লার নৈকট্য লাভের গুরুত্বপূর্ণ প্রার্থনার স্থান মসজিদ। মসজিদ হল মুসলিমদের অন্যতম উপাসনালায়।

ইতালীসহ সারা বিশ্বের অসংখ্য মুসলিম প্রবাসীরা বসবাস করে। যার মধ্যে বাংলাদেশীদের অবস্থান উল্লেখযোগ্য। কিন্তু এতো সংখ্যক মানুষের তুলনায় মসজিদ নগণ্য। সেই পরিপ্রেক্ষিত এক ব্যাপক সংখ্যক বাঙালী সহ বিভিন্ন দেশি মুসলিম প্রবাসীদের উদ্যোগে ইতালীর নাপোলী অন্যতম ব্যস্ত নগরী ভিয়া রোমাতে প্রতিষ্ঠা করা হয়েছে ভিয়া রোমা মোহাম্মদিয়া নামে একটি জামে মসজিদ।

গত ১৮ই ডিসেম্বর বুধবার বাদ মাগরিব দোয়া মাহফিলের মধ্য দিয়ে উদ্বোধন করা হয় সেই ভিয়া রোমা মোহাম্মদিয়া জামে মসজিদের। উদ্বোধনকালে বাঙালী এবং সারা বিশ্বের প্রবাসী মুসলিমরা তখন উপস্থিত ছিলেন।

মসজিদ কতৃপক্ষ পূর্বের ঘোষণা অনুযায়ী সকল মুসলিম প্রবাসীরা একসাথে একত্রিত হয়ে নামাজ আদায় করেন। এ সময় নামাজ ও দোয়া পরিচালনা করেন হাফিজ মাওলানা জাকির হোসেন জাকারিয়া। এবং তিনি নামাজের শেষে সকল বাংলাদেশী প্রবাসী সহ উপস্থিত মুসলিম উম্মাহর জন্য বিশেষ মুনাজাত করেন।

উক্ত অনুষ্ঠানে বক্তারা মসজিদ পরিচালনা করতে সকলে একত্রিত হয়ে মসজিদের বিভিন্ন কাজের তদারকি করেন এবং ভবিষ্যৎ মসজিদ উন্নয়নে যে অর্থ ও যোগানের প্রয়োজন সে বিষয় নিয়ে সকলের উপস্থিতিতে আলোচনা করা হয়। এবং সকলেই মসজিদের জন্য মুসলিমদের কাছে সহযোগিতা কামনা করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন