বুধবার, ২৯ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
স্পেনে আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ফিতুর ২০২০’ এ বাংলাদেশের অংশগ্রহন ছিল না  » «   কমিউনিটি ল্যাঙ্গুয়েজ সার্ভিস বন্ধের প্রতিবাদে সম্মিলিত গণসমাবেশ  » «   বাংলাদেশের টাকা পাচারকারী লুটেরাদের বিরুদ্ধে কানাডায় প্রতিবাদ  » «   আমিরাতে আল ফালাহ ক্রিকেট ওয়ার্ল্ড কাপের যাত্রা শুরু  » «   রিয়াদে ১ ফেব্রুয়ারি থেকে পাসর্পোট নবায়ন সেবা সৌদি পোস্ট ও ইডিসিতে  » «   ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন বনাম ‘ভূমিপুত্র’ ইস্যু  » «   ফ্রান্সের মূলধারার রাজনীতিতে দুই বাংলাদেশী  » «   ইতালিতে বেগমগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের ৩য় বর্ষ উদযাপন  » «   দক্ষিণ এশিয়ার প্রথম ই-পাসপোর্ট উদ্বোধন  » «   ইতালীর ভেনিসে ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  » «   ইতালীতে উৎসব মূখর পরিবেশে শীতকালীন পিঠা উৎসব  » «   কানাডায় পর্যাপ্ত খাবার পায় না ৪০ লাখ মানুষ  » «   বাংলাদেশের প্রথম স্মার্ট সিটি হিসেবে আত্মপ্রকাশের প্রথম ধাপে পা রাখলো সিলেট  » «   লন্ডনে শফিউল আলম চৌধুরী নাদেল সমর্থক গোষ্ঠীর আত্নপ্রকাশ  » «   ইউরোপসহ  বিশ্বের বিভিন্ন দেশে ধর্ষণের পরিসংখ্যান  ও শাস্তি    » «  

টানা চতুর্থ বার বিজয়ী হলেন ব্রিটিশ-বাংলাদেশী রুশনারা আলী



হাউজ অব কমন্সের  বেথনাল গ্রিন ও বো আসনে আবারো বিপুল ভোটে বিজয়ী হলেন সাবেক শ্যাডো এ্যাডুকেশন মিনিস্টার- রুশনারা আলী। সিলেটে জন্ম গ্রহণকারী রুশনারা আলী এই নিয়ে টানা চতুর্থ বার টাওয়ার হ্যামলেটস এর  বেথনালগ্রীণ ও বো আসন থেকে পার্লামেন্ট মেম্বার নির্বাচিত হলেন।

রুশনারা আলী তার নিকটতম প্রার্থী থেকে ৩৭,৫২৪ ভোট বেশি পেয়ে এমপি নির্বাচিত হয়েছেন।  বৃহস্পতিবার  রাত ১০টার পর  টাওয়ার হ্যামলেটসের আসনগুলোর ভোট গণনা প্রক্রিয়া শুরু হয় পূর্ব লন্ডনের এক্সেল এক্সিবিউশন সেন্টারে। শুক্রবার ভোর ৪ টা ৩০ মিনিটে এক্সেল এক্সিবিশন সেন্টারে বেথনালগ্রীন ও বো আসনের ভোট গননা শেষে দ্বায়িত্ব প্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা স্পিকার কাউন্সিলার ভিক্টোরিয়া অবাজে রুশনারা আলীকে বিজয়ী ঘোষণা করেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ৪৪,০৫২।  নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির প্রার্থী নিকোলাসের প্রাপ্ত ভোট সংখ্যা ৬৫২৮। অর্থাৎ তিনি তার প্রতিদ্বন্দ্বীর চেয়ে ৩৭৫২৪ ভোট বেশি পেয়ে নির্বাচিত হলেন। বেথনালগ্রীন ও বো এর মোট ভোটার সংখ্যা হচ্ছে ৮৮,১৬৯। এ আসনে গড় ভোট প্রদানের হার ৬৮.৯%।

প্রসঙ্গত, অক্সফোর্ড ডিগ্রীধারি রুশনারা আলী ২০১০ সালের নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী জর্জ গ্যালওয়ের থেকে ১১,৫৭৪ ভোট বেশি পেয়ে প্রথম বাঙ্গালী হিসেবে হাউজ অব কমন্সে এমপি হিসেবে প্রবেশ করেন।

২০১৫ সালের নির্বাচনে রুশনারা আলী তার প্রতিদ্বন্দ্বীর থেকে ২৪,৩১৭ ভোট বেশী পেয়ে দ্বিতীয় বার এমপি নির্বাচিত হন। আর তৃতীয় বার এমপি নির্বাচত হন ৩৫,৩৯৩ ভোট বেশি পেয়ে, যেটি অনুষ্ঠিত হয়েছিল ২০১৭ সালের জুন মাসে। তার বিজয়ে ব্রিটেনের বাঙ্গালী কমিউনিটি অত্যন্ত আনন্দিত।

বিজয়ী এমপি রুশনারা আলী তার প্রতিক্রিয়া তার আসনের ভোটার ও ক্যাম্পেইনের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।