শুক্রবার, ১ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


১৯টি স্বর্ণের মধ্যে ৯টি’ই মেয়েদের



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

এসএ গেমসের ১৩তম আসরে বাংলাদেশ অর্জন করেছে মোট ১৯টি স্বর্ণ। এর মধ্যে ৯টি স্বর্ণই জয় করেছে বাংলাদেশের লাল সবুজ প্রতিনিধিদের মেয়েরা। এর মধ্যে ব্যক্তিগত ভাবে ছয়টি র্স্বর্ণ এবং দলগতভাবে তিনটি স্বর্ণ। আর বাকি ১০ টি স্বর্ণ একক ও দলগতভাবে জয় করে বাংলাদেশের ছেলেরা।

গেমসের তৃতীয় দিন কারাতে থেকে স্বর্ণ জয় করে হুমায়রা ও মারজান। এর পরে সপ্তম দিনে ভারত্তোলনের নারী ৭৬ কেজি শ্রেণিতে মাবিয়া আক্তার এবং ফেন্সিং ডিসিপ্লিনে মেয়েদের একক সাবরে ইভেন্টে স্বর্ণ জয় করেন ফাতেমা মুজিব।

গেমসের অষ্টম দিনে আরচারির নারীদের কম্পাউন্ড দলগত ইভেন্ট থেকে আসে আরো দু’টি স্বর্ণ। ওই দিনই এসএ গেমসের নারী ক্রিকেট ইভেন্টের ফাইনালে প্রতিপক্ষ শ্রীলঙ্কাকে হারিয়ে র্স্বণ জয় করে বাংলাদেশের সালমা বাহিনী।

গেমসের নবম দিনে আরচারি থেকে নারীরা জয় করে নেয় আরো দু’টি স্বর্ণ। নবম দিনের প্রথম স্বর্ণ জয় করেন ইতি খাতুন এবং মেয়েদের কম্পাউন্ড ইভেন্ট স্বর্ণ জয় করেন সুমা বিশ্বাস।

শুধু স্বর্ণই নয়, এর পাশাপাশি রৌপ্য ও ব্রোঞ্জ পদক জয়েও বিশেষ অবদান রেখেছে বাংলাদেশের নারী প্রতিনিধিরা।

গেমসের এবারের আসরে বাংলাদেশ মোট পদক জয় করেছে ১৩৬টি, যার মধ্যে রৌপ্য ৩২ ও ব্রোঞ্জ ৮৫টি। ফলে দক্ষিণ এশিয়ান গেমসে বাংলাদেশের অবস্থান  চতুর্থ  তম। ২৯৯টি পদক নিয়ে শীর্ষে  রয়েছে ভারত, তারপরই ২৪২টি পদক নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে শ্রীলঙ্কা। তবে এবারের পদক জয়ের মাধ্যমে বাংলাদেশ রের্কড ভেঙেছে তার আগের ইতিহাসের।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন