বুধবার, ২৯ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
স্পেনে আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ফিতুর ২০২০’ এ বাংলাদেশের অংশগ্রহন ছিল না  » «   কমিউনিটি ল্যাঙ্গুয়েজ সার্ভিস বন্ধের প্রতিবাদে সম্মিলিত গণসমাবেশ  » «   বাংলাদেশের টাকা পাচারকারী লুটেরাদের বিরুদ্ধে কানাডায় প্রতিবাদ  » «   আমিরাতে আল ফালাহ ক্রিকেট ওয়ার্ল্ড কাপের যাত্রা শুরু  » «   রিয়াদে ১ ফেব্রুয়ারি থেকে পাসর্পোট নবায়ন সেবা সৌদি পোস্ট ও ইডিসিতে  » «   ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন বনাম ‘ভূমিপুত্র’ ইস্যু  » «   ফ্রান্সের মূলধারার রাজনীতিতে দুই বাংলাদেশী  » «   ইতালিতে বেগমগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের ৩য় বর্ষ উদযাপন  » «   দক্ষিণ এশিয়ার প্রথম ই-পাসপোর্ট উদ্বোধন  » «   ইতালীর ভেনিসে ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  » «   ইতালীতে উৎসব মূখর পরিবেশে শীতকালীন পিঠা উৎসব  » «   কানাডায় পর্যাপ্ত খাবার পায় না ৪০ লাখ মানুষ  » «   বাংলাদেশের প্রথম স্মার্ট সিটি হিসেবে আত্মপ্রকাশের প্রথম ধাপে পা রাখলো সিলেট  » «   লন্ডনে শফিউল আলম চৌধুরী নাদেল সমর্থক গোষ্ঠীর আত্নপ্রকাশ  » «   ইউরোপসহ  বিশ্বের বিভিন্ন দেশে ধর্ষণের পরিসংখ্যান  ও শাস্তি    » «  

মিয়ানমারকে বয়কটের ঘোষণা ৩০ মানবাধিকার সংস্থার



মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের উপর জাতিগতভাবে গণহত্যা চালানোর অভিযোগে হেগের আন্তর্জাতিক আদালতে মামলা শুনানির ১ দিন আগে রোহিঙ্গাদের প্রতি সমর্থন জানিয়ে মিয়ানমারের বিরুদ্ধে বিশ্বব্যাপি বয়কটের ডাক দিয়েছে ১০টি দেশের ৩০ মানবাধিকার সংগঠন।

ফ্রি রোহিঙ্গ কোয়ালিশন সংস্থা এ বয়কটের ডাক দিয়ে তাদের এক বিবৃতিতে বাণিজ্য, বিদেশি বিনিয়োগ ও বিভিন্ন পেশাজীবি ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানকে মিয়ানমারের সাথে তাদের সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানিয়েছে।

অং সান সুচি ও সেনাবাহিনীর অধিনে পরিচালিত মিয়ানমারের উপর অর্থনৈতিক, কূটনৈতিক এবং রাজনৈতিক চাপ সৃষ্টির জন্য এ বয়কটের ডাক দেয়া হয়েছে বলে জানায় সংগঠনটি। এছাড়া মামলার শুনানি চলাকালীন সময়ে হত্যাকাণ্ড থেকে বেঁচে যাওয়া রোহিঙ্গা সদস্য ও বিভিন্ন সংস্থার পক্ষ থেকে শহরটিতে বিক্ষোভ প্রদর্শন করা হবে ।

উল্লেখ্য, মিয়ানমারের রাখাইন প্রদেশে ২০১৭ সালে দেশটির সেনাবাহিনী কর্তৃক নির্মম গণহত্যার বিরুদ্ধে জাতিসংঘের সর্বোচ্চ আদালতে মামল দায়ের করে আফ্রিকান মুসলিম দেশ গাম্বিয়া । গণহত্যা ও গণধর্ষণের বিরুদ্ধে দায়ের করা এ মামলার শুনানি আগামিকাল ১০ ডিসেম্বর শুরু হতে যাচ্ছে। এতে অংশ নিতে সুচি ইতিমধ্যে হেগে পৌছেঁছেন। সেখানে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত এ সময় তাকে বিমানবন্দরে স্বাগত জানায়।