রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
মালয়েশিয়াস্থ বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্টের অর্থ সম্পাদকের বিদায়ী সংবর্ধনা  » «   জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন  সম্পন্ন  » «   যুক্তরাজ্যে চার ব্রিটিশ-বাংলাদেশী পার্লামেন্ট নির্বাচনে বিজয়ী  » «   লেবারের ধ্বস, ব্রেক্সিটেই ব্রিটেনের যাত্রা  » «   ব্যারিস্টার ইমনকে আওয়ামী সিলেট বিভাগীয় সাংগঠনিক করার দাবি  » «   টানা চতুর্থ বার বিজয়ী হলেন ব্রিটিশ-বাংলাদেশী রুশনারা আলী  » «   পপলার এন্ড লাইমহাউজ আসনে লেবার পার্টির আপসানা বেগম বিজয়ী  » «   বাংলাদেশ এবং আমিরাতের জন্মগত মিল আছে  » «   বিয়ানীবাজার প্রগতি এডুকেশন ট্রাস্টের বিশেষ সাধারণ সভা সম্পন্ন  » «   ১৯টি স্বর্ণের মধ্যে ৯টি’ই মেয়েদের  » «   ব্রিটেন নির্বাচনে ব্রেক্সিট না মানবিকতা?  » «   ব্রিটিশ-বাংলাদেশী রুশনারা আলী আবারও এমপি হচ্ছেন!  » «   মিয়ানমারকে বয়কটের ঘোষণা ৩০ মানবাধিকার সংস্থার  » «   ভয়েস অব বার্সেলোনার সান্তা কলমা শাখা কমিটি ঘোষনা  » «   ৫২ বাংলা টিভির মধ্যপ্রাচ্য টকশো ‘প্রবাসি সংযোগ’  » «  

জলবায়ু সম্মেলনে শেখ হাসিনা বাংলাদেশ প্যাভিলিয়ন পরিদর্শন করেন



সোমবার (২ ডিসেম্বর) স্থানীয় সময় বিকাল সাড়ে ৫টায় কপ-২৫ এর সম্মেলনস্থল ফেরিয়া মাদ্রিদের ৮নং হলে স্থাপিত প্যাভিলিয়নটি পরিদর্শন করেন তিনি।

এসময় প্যাভিলিয়নে প্রদর্শনের জন্য রাখা পাটের তৈরি ব্যাগ, বাংলাদেশের তথ্যাবলী সমৃদ্ধ স্যুভেনির তিনি পর্যবেক্ষণ করেন।

পরে প্রধানমন্ত্রী কিছুক্ষণের জন্য প্যাভিলিয়নের হলে কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।এসময় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ জলবায়ু পরিবর্তন সম্মেলনে (কপ- ২৫) লিডার্স সামিটে বক্তৃতাকালে জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, বাংলাদেশের মতো ঝুঁকিপূর্ণ যেসব দেশ রয়েছে, সেগুলো প্রয়োজনীয় সহযোগিতা পাচ্ছে না।এছাড়া, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কপ-২৫ এর সাধারণ গোলটেবিল আলোচনায় অংশগ্রহণ করে পরিবেশের অবনতি রোধকল্পে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি সময়োপযোগী কর্মপরিকল্পনা গ্রহণ এবং প্যারিস চুক্তি বাস্তবায়নের আহ্বন জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। এসময় তিনি রোহিঙ্গাদের বাংলাদেশ থেকে ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর চাপ প্রয়োগ করার জন্য নেদারল্যান্ডস সরকারের প্রতি আহ্বান জানান।

দিনব্যাপী ব্যস্ত সময় কাটিয়ে রাতে স্পেনের রাজা ফেলিপে ষষ্ঠ ও রানী লেতিজিয়া আয়োজিত সংবর্ধনায় অংশগ্রহণ করেন।

প্রধানমন্ত্রী আজ মঙ্গলবার (৩ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল ৯টায় (বাংলাদেশ সময় দুপুর ২টায়) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ বিমানে বাংলাদেশে রওয়ানা হয়েছেন বলে জানা গেছে।
প্রসঙ্গত, ২ ডিসেম্বর থেকে স্পেনের মাদ্রিদে শুরু হয়েছে জাতিসংঘ জলবায়ু পরিবর্তন সম্মেলন (কপ-২৫)। চলবে ১৩ ডিসেম্বর পর্যন্ত। এ সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ ডিসেম্বর মাদ্রিদ পৌঁছান।