শনিবার, ২৫ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «   বালাগঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সভা  » «   স্বেচ্ছাসেবক দলের সদস্য সংগ্রহ কর্মসুচীর উদ্বোধন  » «   নতুন প্রজন্মের জন্য ইস্ট লন্ডন মসজিদকে রোল মডেল প্রতিষ্ঠান হিসেবে রেখে যেতে চাই  » «   ব্রিটিশ রানির ওবিই খেতাব পেলেন বিসিএ’র প্রেসিডেন্ট  এম এ  মুনিম     » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


স্পেনের মাদ্রিদে জলবায়ু সম্মেলনে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনের রাজধানী মাদ্রিদে অনুষ্ঠিত হতে যাওয়া ২৫তম জাতিসংঘ জলবায়ু পরিবর্তন সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামী ২-১৩ ডিসেম্বর মাদ্রিদের আন্তর্জাতিক সম্মেলন স্থল ‘ফেরিয়া দে মাদ্রিদ’-এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশের সরকার প্রধানসহ প্রায় ২৫ হাজার লোক অংশগ্রহণ করবেন বলে ধারণা করা হচ্ছে।

জলবায়ু পরিবর্তন সম্মেলনটি চিলির রাজধানী সান্তিয়াগোতে হওয়ার কথা থাকলেও দেশটিতে চলমান সরকারবিরোধী বিক্ষোভের ফলে তা বাতিল করা হয়।

এর ফলে সম্মেলনটি হওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। পরবর্তীতে ১ নভেম্বর ঘোষণা দেয়া হয় সম্মেলনটি স্পেনের মাদ্রিদে অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনটির আয়োজক হিসেবে স্পেন মনোনীত হওয়ায় গর্বিত- টুইট বার্তায় এমনটিই জানালেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্পেনের স্থানীয় সময় ১ ডিসেম্বর বিকালে মাদ্রিদে পৌঁছবেন এবং ৩ ডিসেম্বর সকালে আবার বাংলাদেশের উদ্দেশে যাত্রা করবেন বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। প্রধানমন্ত্রীর সঙ্গে বেশ কয়েকজন মন্ত্রীও থাকছেন বলে সূত্রটি জানিয়েছে।বাংলাদেশের পরিবেশ,বন ও জলবায়ু মন্ত্রী মো.শাহাব উদ্দিন এর একান্ত সচিব আক্তারুজ্জামানের সাথে যোগাযোগ করলে তিনি জানান, পরিবেশ,বন ও জলবায়ু মন্ত্রী শাহাব উদ্দিন এ সম্মেলনে যোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে মাদ্রিদ পৌঁছাবেন ১ ডিসেম্বর এবং প্রধানমন্ত্রীর সাথে দেশে ফিরবেন বলে জানান ।জলবায়ু মন্ত্রী শাহাব উদ্দিন আবারও পরবর্তীতে আগামী ০৮ডিসেম্বর মাদ্রিদে জলবায়ু সম্মেলনে যোগ দেওয়ার জন্য মাদ্রিদে আসবেন বলে জানান সচিব ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ জলবায়ু সম্মেলনে ২ ডিসেম্বর উপস্থিত থাকবেন। তবে প্রধানমন্ত্রী প্রবাসী বাংলাদেশিদের আয়োজিত কোনও অনুষ্ঠানে যোগ দেবেন কি না,তা এখনো জানা যায়নি।

স্থানীয় আওয়ামী লীগ দলের সভানেত্রীকে গণসংবর্ধনা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানা যাচ্ছে ।
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্পেনে আগমন উপলক্ষে ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা মাদ্রিদে আসবেন। এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝেও উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

এদিকে, স্থানীয় বিএনপি’র পক্ষ থেকেও বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়েছে বলে বার্সেলোনা বিএনপির একজন নেতা জানিয়েছেন।বার্সেলোনা বিএনপির নেতাকর্মীরা মাদ্রিদে হতে বিক্ষোভে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন বলেও তিনি জানান।এছাড়াও ইউরোপের বিভিন্ন দেশ থেকে বিএনপি নেতাকর্মীরা মাদ্রিদে জড়ো হবেন বলেও বিএনপি’র এই নেতা জানান।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন