সোমবার, ২৭ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বিয়ানীবাজারে অত্যাধুনিক ইনকিউভেটর ও ফটোথেরাপি মেশিনে নবজাতকের সেবা চালু
বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের প্রসংশনীয় উদ্যোগ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বাংলাদেশে প্রায় প্রতি তিনটি শিশুর একজন স্বল্প ওজনে জন্ম নেয়। বিয়ানীবাজার ও তৎপার্শ্ববর্তী এলাকায় স্বল্প ওজনের শিশু ও নবজাতকের জন্ডিস নিরাময়ে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের পরিসেবায় যুক্ত হলো স্বল্প ওজন নিয়ে জন্মানো অথবা অপরিণত বয়সে জন্ম নেয়া শিশুদের পরিচর্যায় উন্নতমানের ইনকিউবেটর ও ফটোথেরাপি মেশিন। এই বিশেষ ব্যবস্থায় শিশুর তাপমাত্রা সঠিক পর্যায়ে সুরক্ষা করা, ৪০ থেকে ৬০ শতাংশের মধ্যে আর্দ্রতা বজায় রেখে প্রয়োজন অনুযায়ী অক্সিজেন সরবরাহ করাসহ অন্যান্য বিধি-ব্যবস্থাও নির্ধারণ করে দেন সংশ্লিষ্ট চিকিৎসক ।

১২ই নভেম্বর মঙ্গলবার ২০১৯ ভোরে, হাসপাতালের আর এম ও ডাঃ তামীম শাকের চৌধুরী’র নিবিড় তথ্যাবধানে এক দরিদ্র পরিবারের নবজাতকের বিনামূল্যে থেরাপি প্রদানের মধ্য দিয়ে শিশুদের নিবির পরিচর্যায় ইনকিউভেটর ও ফটোথেরাপির যাত্রা শুরু হয়। বর্তমানে নামমাত্র মুল্যে আরো একাধিক প্রিমেচিউর শিশুকে এই সেবা প্রদান করা হচ্ছে।

ডাঃ তামীম শাকের চৌধুরী’র মতে -গরিব ও অসহায় রোগীকে বিনামূল্যে এই ধরনের সেবা প্রদান করতে পারায় হাসপাতাল কর্তৃপক্ষ আনন্দিত। আমাদের আশা- তাদের দোয়ায় এই মেশিনটি অত্র এলাকার স্বল্প ওজনের শিশু ও নবজাতকের জন্ডিসের চিকিৎসায় ফটোথেরাপি প্রদানে দীর্ঘদিন কাজ করবে।

উল্লেখ্য যে, বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালে সকল ধরনের রোগীগনের জন্য রয়েছে বহিঃবিভাগ,২৪ ঘণ্টা ইমারজেন্সি, শীতাতপ নিয়ন্ত্রিত কেবিন, ওয়ার্ড, উন্নতমানের অপারেশন থিয়েটার, অথ্যাধুনিক প্যাথলজি,এক্স-রে,আল্টাসনোগ্রাফি ও এ্যাম্বুলেন্স সার্ভিস এবং মাঠ পর্যায়ে চিকিৎসা সেবা প্রদানের জন্য রয়েছেন প্রশিক্ষিত মাঠ কর্মী। এই সকল ধরনের সেবা রুগীগন নামমাত্র মূল্যে পাওয়ার অন্যতম কারণ হচ্ছে- বিয়ানীবাজার ক্যান্সার ও জেনারেল হাসপাতাল – স্বল্পমূল্যে মান সম্মত চিকিৎসা সেবা নিশ্চিত এর লক্ষ্যেই  হাসপাতালের সেবাকার্যক্রম পরিচালিত হচ্ছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন