রবিবার, ৫ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
আরব আমিরাতে ৫২বাংলার নতুন টীম, ১ এপ্রিল থেকে লন্ডন প্রতিনিধিকেও অব্যাহতি  » «   বাংলাদেশে করোনায় মৃত্যু দুই হাজার ছাড়ালো  » «   লন্ডনে দ্বিতীয় আউটডোর ব্যাডমিন্টন টুর্নামেন্ট ইউকে ২০২০ সম্পন্ন  » «   ব্রিটেনে বর্ষসেরা জিপি চিকিৎসক বাংলাদেশী বংশদ্ভোদ ডা. ফারজানা  » «   পাটকল বন্ধ করা মুক্তিযুদ্ধের সঙ্গে বিশ্বাসঘাতকতা  » «   ইতালি ছাত্রলীগ নেতার উদ্যোগে সিলেটে বৃক্ষরােপন  » «   ফটিকছড়িতে করোনা হাসপাতাল প্রস্তুতিতে সহায়তা করলো ‘নারায়ণহাট প্রবাসী জনকল্যাণ পরিষদ’  » «   এম এ হকের জানাজায় মানুষের ঢল  » «   পুরো মন্ত্রীসভা নিয়ে পদত্যাগ করেছেন ফ্রান্সের প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপ  » «   সৌদি থেকে দেশে ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি  » «   ১৩ জুলাই থেকে লন্ডনের মসজিদগুলো পরিক্ষামুলক খোলা হবে  » «   ঢাকা থেকে প্যারিস বিশেষ ফ্লাইট আসছে আগামীকাল ৪ জুলাই  » «   সিলেট বিভাগে করোনা আক্রান্ত ৫ হাজারের কাছাকাছি  » «   বড়লেখায় দু পক্ষের মধ্যে সংঘর্ষ  » «   ফেসবুকে উপহার পাঠানোর নামে প্রতারণা, ৩ বিদেশি গ্রেফতার  » «  

নিউ ইয়র্কে আব্দুস সাত্তার স্মরণে সার্বজনীন শোকসভা ও দোয়া মাহফিল



নিউ ইয়র্কে সিলেট বিয়ানীবাজারের সালিশ ব্যক্তিত্ব, সমাজসেবী ও মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুস সাত্তার স্মরণে সার্বজনীন শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের আয়োজক যুক্তরাস্ট্রের নিউ ইয়র্কস্থ আব্দুস সাত্তার স্মরণে ‘সার্বজনীন শোকসভা ও মিলাদ মাহফিল উদযাপন কমিটি’।

১০ই নভেম্বর, রবিবার সন্ধ্যা ৭টায় নিউ ইয়র্কের ওজনপার্ক এর রোজ বেঙ্গল রেষ্টুরেন্টে সার্বজনীন শোকসভায় সকল দল ও মতাদর্শের মানুষ বিশেষ করে প্রবীনদের ব্যাপক উপস্থিতি ছিল।

আয়োজক কমিটির আহ্বায়ক ও বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ সুলতান কবির চুন্নু’র সভাপতিত্বে এবং সদস্য সচিব মোহাম্মদ আব্দুন নুর, আব্দুল হাছিব ও শামিম আহমদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউ ইয়র্কস্থ বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন- বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, বিয়ানী বাজারের মুড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল, ফয়জুল আলম মাষ্টার, বিয়ানীবাজার সোসাইটির সভাপতি মোস্তফা কামাল, মকবুল রহিম ছুনই, সাবেক সভাপতি আজিমুর রহমান বুরহান, ছানাওর আলী ছানু ও দুবাগ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দিন, মুড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা আব্দুল জলিল, মোজাহিদুল ইসলাম, আবু বক্কর, আব্দুল কাদির, সমাজসেবী একলিমুজ্জামান নুনু, বদরুল হক, আব্দুস শহীদ মাষ্টার, আব্দুল আজিজ, মুজিবুর রহমান তোতা, হাজী গৌছ উদ্দিন খান, মোহাম্মদ বুদুল মিয়া, মিছবাহ আবেদীন, ফখরুল ইসলাম দেলোয়ার প্রমূখ।

বক্তারা -প্রয়াত বিশিষ্ট মুরব্বী আব্দুস সাত্তার এর সাদামাটা জীবনে ন্যায়পরায়নতা , শিক্ষানুরাগী ও প্রগতিশীল চিন্তার নানা উদাহরণ টেনে বলেন- আব্দুস সাত্তার তার কর্মগুনে একজন অনুকরণীয় ব্যক্তিত্ব হয়েই সমাজে বেঁচে থাকবেন।  আব্দুস সাত্তার মানুষের সাথে সম্পর্কিত থেকে শিক্ষা ও সমাজসেবায় যেভাবে আলো ছড়িয়েছেন তার পথ অনুসরণ করলে সমাজ অনেক এগিয়ে যাবে।

একজন বিশিষ্ট শিক্ষানুরাগী হিসেবে বিয়ানীবাজার সরকারি কলেজ, পঞ্চখণ্ড হরগোবিন্দ মডেল সরকারি উচ্চ বিদ্যালয়, বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয় ও খলিল চৌধুরী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদে বিভিন্ন সময় গুরুত্বপূর্ণ দায়িত্ব দক্ষতায় পালনের মাধ্যমে আব্দুস সাত্তার সমাজে শিক্ষাবান্ধব নানা গুরুত্বপূর্ণ ভূমিকার রেখেছেন বলেও মন্তব্য করেছেন বক্তারা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাষ্টার ফয়জুল আলম। শোকসভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন -প্রয়াত আব্দুস সাত্তার এর ছেলে ইশতিয়াক আহমেদ রানা, সমাজকর্মী কামাল আহমেদ, আব্দুল জলিল বাবর, নজরুল ইসলাম, আব্দুল আলিম, নিজাম উদ্দিন, মোহাম্মদ তুলন, জাকির হোসেন, রুহুল আমিন, ইফজাল আহমেদ, ছরওয়ার হোসেন, আজহার হোসেন রিফাত, ফাহিম সাকিল অপু প্রমূখ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রয়াত আব্দুস সাত্তার এর বিদেহী আত্নার মাগফিরাত কামনা করে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন হাফিজ নজরুল ইসলাম।

উল্লেখ্য, মো. আবদুস সাত্তার ৩১ আগষ্ট সিলেটের আল-হারামাইন হাসপাতালে ইন্তেকাল করেন।

সদ্য প্রয়াত বিয়ানীবাজার উপজেলার সর্বজন শ্রদ্ধেয় প্রবীন ব্যক্তিত্ব,মুক্তিযুদ্ধের  সংগঠক,বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবী, ইমামবাড়ী হাফিজিয়া মাদ্রাসার হযরত গোলাব শাহ (রহ:)  প্রকল্পের সভাপতি ,কসবা-খাসা গ্রাম কমিটির আহবায়ক, পঞ্চখণ্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরির প্রাক্তন সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছেন।

ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক হিসেবে তিনি বিয়ানীবাজার উপজেলা ক্রীড়া সংস্থা ও বিয়ানীবাজার সাংস্কৃতিক ক্লাবের সাথে তিনি ওতপ্রোতভাবে যুক্ত ছিলেন। এছাড়া তিনি ছিলেন বিয়ানীবাজার কেন্দ্রীয় জামে মসজিদের উপদেষ্টা, পূর্বতন বিয়ানীবাজার ইউনিয়ন পরিষদের সাবেক সচিব।