শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জকিগঞ্জের ভাইরাল ভিডিওর সুবাদে নির্যাতনকারী মেম্বার সালাম আটক  » «   ২৬ নভেম্বর লন্ডন বাংলা প্রেসক্লাবের ক্যারম দাবা’র ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান  » «   ইস্ট লন্ডনে গুলিবিদ্ধ বাংলাদেশী যুবক মারা গেছেন  » «   হৃদয়ে ৭১ ফাউন্ডেশনের ইতালী শাখা কার্যকরী কমিটি অনুমোদিত  » «   বিমানে ম্যানচেষ্টার থেকে কার্গোর মাধ্যমে মালামালও যাবে সরাসরি  » «   ডা. হোসাইন আহমদ সংক্ষিপ্ত সফরে  এখন লন্ডনে  » «   আল্লাহর রাসুল (সাঃ) কে ভালোবাসার মাধ্যমেই পরিপূর্ণ মুমিন হওয়া সম্ভবঃ হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী  » «   লন্ডনে একাত্তরে চা বাগানে নারকীয় গণহত্যা নিয়ে আলোচনা  » «   দুবাইয়ে সি আই পি মাহতাবুর রহমান ও আলহাজ্ব আব্দুল করিমকে সংবর্ধনা  » «   রোমে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত  » «   সোমবার স্পেন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন  » «   আন্দ্রে ফ্লেচার ঝড়ে বাংলা টাইগার্সের দাপুটে জয়  » «   কুয়েতে জালালাবাদ এসোসিয়েশনের মত বিনিময় সভা অনুষ্ঠিত  » «   উপস্থাপকের অনুরোধেও শাকিব খান বাংলায় কথা বলেননি  » «   ইতালির ভেনিসে ভয়াবহ বন্যায় ২ জনের মৃত্যু  » «  

আক্তারুজ্জামান বাবু স্মরণে ম্যানচেষ্টারে সভা



চট্টগ্রামের কৃতি সন্তান সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মরহুম আক্তারুজ্জামান বাবুর ৭তম মৃত্য বার্ষিকী উপলক্ষে স্মরন সভা ও দোয়া মাহফিল করেছে মরহুম আক্তারুজ্জামান বাবুর স্মৃতি সংসদ ম্যানচেষ্টার শাখা।

গ্রেটার ম্যানচেষ্টার বাংলাদেশ এসোসিয়েশনের হল রুমে এ স্মরন সভা ও দোয়া মাহফিলটি অনুষ্টিত হয়।
মো: শহিদুল ইসলামের পবিত্র কোরআন থেকে তেলোওয়াতের মধ্য দিয়ে অনুষ্টানটি শুরু হয়।শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন অনুষ্টানের সভাপতি আবদুস ছবুর।

ইব্রাহিম খলিল ইবুর উপস্থাপনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ডা: নজরুল ইসলাম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়েছ কামালী, জাফর আহমেদ ও আব্দুল হান্নান।স্মরণ সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন এছান শাহ,নজরুল ইসলাম,শাহজাহান ইসলাম,আনোয়ার ইসলাম,মহীউদ্দীন ইসলাম,এনামুল হক, কামাল খান, হুমায়ুনকবির, সহ আরো অনেকেই।

বক্তারা মরহুম আক্তারুজ্জামান বাবুর কর্মময় জীবনের উপর আলোচনা করেন।বক্তারা বলেন ব্যক্তি জীবনে আক্তারুজ্জামান বাবু ছিলেন একজন সত ও পরিচ্ছন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব ও সফল ব্যবসায়ী। তিনি ছিলেন একজন শিল্পোদ্যোক্তা, পাশাপাশি তিনি বাংলাদেশের দ্বিতীয় বেসরকারী ব্যাংক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন। তিনি দুই দফা চট্টগ্রাম চেম্বারের সভাপতি নির্বাচিত হন। এ ব্যবসায়ী নেতা দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র সভাপতি ছিলেন।অসহায় ও গরীব দু:খি মানুষের সেবায় তিনি নিজেকে সবসময় উতসর্গ করেছেন বলে চট্রগ্রামের মানুষরা থাকে দানবীর হিসেবেই জানাত।

পরিশেষে তাঁর আত্নার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়, মোনাজাত করেন মওলানা সৈয়দ জামাল মিলাদ।