সোমবার, ২৭ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


লন্ডনে নিরাপদ শিক্ষাঙ্গন, দুর্নীতি দমন ও আবরার হত্যার বিচারের দাবীতে মানববন্ধন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

বাংলাদেশে নিরাপদ শিক্ষাঙ্গন, দুর্নীতি দমন ওআবরার হত্যার বিচারের দাবীতে লন্ডনে মানববন্ধন করেছে লেডিস ক্লাব ইউকে এ্যান্ড ইউরোপ ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ। ২১শে অক্টোবর, বিকাল ৩ টায় থেকে পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কের শহীদ মিনার প্রাঙ্গনে এক মানববন্ধনের আয়োজন করা হয়।
সহপাঠিদের পিটুনিতে হত্যার মতো বিকৃত ও দুঃখজনক ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সে দাবী ও হত্যার ও অনিয়মের নৈপথ্যে যারা ধরা ছোঁয়ার বাইরে রয়েছেন, তাদেরকে আইনের আওতায় এনে বিচারের দাবী জানানো হয় মানববন্ধনে।

মানববন্ধনে লেডিস ক্লাব ইউকে ও ইউরোপ ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিবৃন্দের উদ্যোগে বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়, স্কুল, কলেজকে নিরাপদ শিক্ষাঙ্গন হিসাবে গড়ে তোলার দাবীসহ প্রশাসনের দুর্নীতি দমন ও বুয়েটের আবরার ফাহাদের হত্যাকান্ডসহ সকল হত্যাকান্ডের সুষ্ঠ ও ন্যায়বিচারের দাবী জানানো হয় ।  সহপাঠিদের পিটুনিতে হত্যা হবার মত বিকৃত দুঃখজনক ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সেই দাবীও জানান আয়োজকরা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন লেডিস ক্লাব ইউকে ও ইউরোপের প্রতিষ্ঠাতা হাসিনা আক্তার, কবি ও অনলাইন এ্যাক্টিভিষ্ট লিপি হালদার, ব্রিটিশ বাংলাদেশী ইউমেন্স ফোরাম ইউকের সহ সভানেত্রী অঞ্জনা আলাম, নোয়াখালী সমিতি লন্ডনের প্রতিনিধি রুমা জাফর।

এ ছাড়াও উপস্থিত ছিলেন মানব রাফি, কবি লতিফ রহমান, দেলোয়ার হোসেন,আশিকুর রহমান, লেডিস ক্লাবের সদস্য আশরাফি নিপা,  সাংবাদিক আহসানুল শোভন, শামসুর  সুমেল প্রমুখ।

উক্ত মানববন্ধনে প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপকে স্বাগত জানিয়ে সুষ্ঠ ও ন্যায় বিচারের মাধ্যমে আবরার হত্যা সহ অন্যান্য হত্যার বিচার দ্রুত সময়ে বাস্তবায়নের মাধ্যমে এ ধরনের ঘটনা বন্ধের দাবী জানানো হয়। কোন স্বাধীন মতামতের জন্য আর কাউকে যেন প্রাণ দিতে না হয়, হলগুলিতে টর্চার সেল বন্ধ সহ প্রশাসনের দুর্নীতি দমন ও অপরাজনৈতিক সংস্কৃতি থেকে বের হয়ে আসার দাবী জানানো হয়।
হত্যার ও অনিয়মের নৈপথ্যে যারা ধরা ছোঁয়ার বাইরে রয়েছেন, তাদেরকে আইনের আওতায় এনে বিচারের দাবী জানানো হয় মানববন্ধনে।

 

 

কণ্ঠ: সুমু মির্জা


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন