বুধবার, ৩ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
সোয়া ছয় কোটি মানুষের হাতে সরকারের ত্রাণ  » «   শারজাহর মসজিদগুলিতে পরিচ্ছন্নকরণ অব্যাহত  » «   ‘আলোকিত ৯৫ মাদারীপুর’ এর প্রতিষ্ঠা বার্ষিকী ২০২০ উদযাপন  » «   পরিবহন কল্যাণ তহবিলের টাকা নিয়ে সিলেটে শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, ভাঙচুর  » «   আমিরাত নিউজ এজিন্সিতে বাংলা ভাষা সংযুক্ত করা হয়েছে  » «   নিজ খরছে দেশে যেতে ইচ্ছুক প্রবাসীদের তালিকা করা হবে  » «   করোনা থেকে বাঁচতে সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান পরিবেশমন্ত্রীর  » «   লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: মানব পাচারকারী চক্রের হোতা হাজী কামাল গ্রেফতার  » «   করোনার দুর্যোগে আরব আমিরাতে ভিসা নিষেধাজ্ঞা তোলে নেয়া হয়েছে  » «   ইতালীতে শুরু হয়েছে বৈধকরণের আনুষ্ঠানিক কার্যক্রম  » «   বিয়ানীবাজারের ৫৩১টি মসজিদ পাবে প্রধানমন্ত্রীর অনুদান  » «   সারাদেশে ২৪ ঘন্টায় মৃত্যু ২২, সিলেটে ১ জন  » «   মসজিদ-আল-হারাম ও আল-নববী নামাজের জন্য খুলে দেয়া হয়েছে  » «   জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকীতে ইতালী বি এন পি’র দোয়া ও মিলাদ মাহফিল  » «   এমপি শামিম ওসমানের সহায়তায় করোনা আক্রান্ত কাউন্সিলার ও তার স্ত্রী স্কোয়ার হাসপাতালে  » «  

শাবির বেগম সিরাজুন্নেসা হলের নতুন প্রভোস্ট জাফরিন আহমেদ

হলের শিক্ষার্থীদের সমস্যা সমাধানে কার্যকরী ব্যবস্থা গ্রহনের আশ্বাস



শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ছাত্রীদের আবাসিক হল বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা। ২১ অক্টোবর,সোমবার রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট শরীফা ইয়াসমীনকে ২০ অক্টোবর ২০১৯ তারিখ থেকে প্রভোস্টের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। একই সাথে নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক  জাফরিন আহমেদ লিজাকে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট হিসেবে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত নিয়োগ প্রদান করা হয়েছে।

এদিকে দায়িত্ব গ্রহণের পর সাংবাদিকদের প্রভোস্ট জাফরিন আহমেদ লিজা বলেন, বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলে আমাকে প্রভোস্ট হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালন করবো। এছাড়া শিক্ষার্থীদের সাথে কথা বলে নিরাপত্তা, ওয়াইফাই, স্বাস্থ্যকর খাবারসহ সকল আবাসিক সুযোগ সুবিধা প্রদানের চেষ্টা করবো।

তিনি আরো বলেন, হলের আবাসিক শিক্ষার্থীদের জন্য স্বাস্থ্যকর ও স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত করার জন্য আমরা ডাইনিং পরিচালক ও ক্যাফেটেরিয়া পরিচালকের সাথে কথা বলবো। আশা রাখি খুব শীঘ্রই হলের সমস্যাগুলো সমাধান করতে পারবো। হলে শিক্ষার্থীদের শতভাগ ভর্তি নিশ্চিত করার জন্য পদক্ষেপ গ্রহণ করা হবে।
উল্লেখ্য, জাফরিন আহমেদ লিজা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও যৌন হয়রানি ও নিপীড়ন প্রতিরোধকল্প কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

জাফরিন আহমেদ লিজা সিলেট বিয়ানীবাজার উপজেলার মুল্লাপুর গ্রামের সন্তান। তাঁর বাবা ইঞ্জিনিয়ার সিরাজ উদ্দিন আহমদ এবং মা একজন অবসর প্রাপ্ত  শিক্ষকা রুকিয়া বেগম।