সোমবার, ৬ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
মিলানে তিন নেতাসহ করোনায় মৃত্যুবরণকারীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া  » «   বিশেষ ফ্লাইটে আসা বাংলাদেশিদের অনেকেই করোনা ছড়াচ্ছেন ইতালীতে  » «   আমিরাতে নবনিযুক্ত রাষ্ট্রদূত আবু জাফরকে উষ্ণ সংবর্ধনা  » «   গণধর্ষণের ঘটনায় সিলেট জেলা পুলিশের তৎপরতা  » «   কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর আর নেই  » «   জালালাবাদ এসোসিয়েশনের প্রচেষ্টায় চাটার্ড ফ্লাইটে ফ্রান্স ফিরলেন ১৫০ জন বাংলাদেশী  » «   জালালাবাদ এসোসিয়েশনের প্রচেষ্টায় ফ্রান্স ফিরেছেন ১৫০ বাংলাদেশী  » «   বাংলাদেশে করোনায় মৃত্যু দুই হাজার ছাড়ালো  » «   লন্ডনে দ্বিতীয় আউটডোর ব্যাডমিন্টন টুর্নামেন্ট ইউকে ২০২০ সম্পন্ন  » «   ব্রিটেনে বর্ষসেরা জিপি চিকিৎসক বাংলাদেশী বংশদ্ভোদ ডা. ফারজানা  » «   পাটকল বন্ধ করা মুক্তিযুদ্ধের সঙ্গে বিশ্বাসঘাতকতা  » «   ইতালি ছাত্রলীগ নেতার উদ্যোগে সিলেটে বৃক্ষরােপন  » «   ফটিকছড়িতে করোনা হাসপাতাল প্রস্তুতিতে সহায়তা করলো ‘নারায়ণহাট প্রবাসী জনকল্যাণ পরিষদ’  » «   এম এ হকের জানাজায় মানুষের ঢল  » «   পুরো মন্ত্রীসভা নিয়ে পদত্যাগ করেছেন ফ্রান্সের প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপ  » «  

আবরার হত্যায় ফ্রান্স ও সুইজারল্যান্ডের বিস্ময় ও দুঃখপ্রকাশ



আবরার হত্যায় মর্মাহত ফ্রান্স এবং সুইজারল্যান্ড, দ্রুত ন্যায়বিচারের আশায় বুয়েটের ছাত্র আবরার ফাহাদের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বাংলাদেশে অবস্থিত সুইজারল্যান্ড এবং ফ্রান্স দূতাবাস ।

গত ৯ অক্টোবর সুইজারল্যান্ড দূতাবাস তাদের অফিসিয়াল ফেসবুক পাতায় তারা এ নিয়ে একটি বিবৃতি দিয়েছে। এতে তারা লিখেছে, বুয়েটের ইঞ্জিনিয়ারিং-এর ছাত্র আবরার ফাহাদের বেদানাদায়ক মৃত্যুতে আমরা মর্মাহত।

বিবৃতিতে বলা হয়েছে, সুইজারল্যান্ড বিশ্বের প্রতিটি মানুষের বাক স্বাধীনতা ও অধিকারের পক্ষে রয়েছে। আবরার হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের শাস্তি নিশ্চিতের দাবিও তুলেছে সুইজারল্যান্ড দূতাবাস। বলা হয়েছে, যারা মানবাধিকারের মৌলিক বিষয়গুলো লঙ্ঘন করে তাদেরকে আন্তর্জাতিক মানদন্ড অনুযায়ী শাস্তির আওতায় নিয়ে আসতে হবে।

এর পর গত ১০ অক্টোবর ফ্রান্স দূতাবাস তাদের ও অফিসিয়াল ফেসবুক পেজ দেয়া এক পোস্টে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছে ঢাকার ফরাসি দূতাবাস ।

এতে বলা হয়, ‘বুয়েট শিক্ষার্থী হত্যার ঘটনায় আমরা বিস্মিত ও গভীরভাবে মর্মাহত। আমরা ওই শিক্ষার্থীর পরিবার-স্বজন ও বন্ধুদের পতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি। একই সঙ্গে আশা করছি, তাঁর হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে এবং এই ঘটনার ন্যায়বিচার নিশ্চিত হবে।