শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «   স্পেনে যুবলীগের উদ্যোগে আলোচনা ও কর্মীসভা অনুষ্ঠিত  » «   ইতালিতে সিলেট বিভাগ জাতীয়তাবাদী ফোরামের আংশিক কমিটি ঘোষণা  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


আবরার হত্যায় ফ্রান্স ও সুইজারল্যান্ডের বিস্ময় ও দুঃখপ্রকাশ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আবরার হত্যায় মর্মাহত ফ্রান্স এবং সুইজারল্যান্ড, দ্রুত ন্যায়বিচারের আশায় বুয়েটের ছাত্র আবরার ফাহাদের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বাংলাদেশে অবস্থিত সুইজারল্যান্ড এবং ফ্রান্স দূতাবাস ।

গত ৯ অক্টোবর সুইজারল্যান্ড দূতাবাস তাদের অফিসিয়াল ফেসবুক পাতায় তারা এ নিয়ে একটি বিবৃতি দিয়েছে। এতে তারা লিখেছে, বুয়েটের ইঞ্জিনিয়ারিং-এর ছাত্র আবরার ফাহাদের বেদানাদায়ক মৃত্যুতে আমরা মর্মাহত।

বিবৃতিতে বলা হয়েছে, সুইজারল্যান্ড বিশ্বের প্রতিটি মানুষের বাক স্বাধীনতা ও অধিকারের পক্ষে রয়েছে। আবরার হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের শাস্তি নিশ্চিতের দাবিও তুলেছে সুইজারল্যান্ড দূতাবাস। বলা হয়েছে, যারা মানবাধিকারের মৌলিক বিষয়গুলো লঙ্ঘন করে তাদেরকে আন্তর্জাতিক মানদন্ড অনুযায়ী শাস্তির আওতায় নিয়ে আসতে হবে।

এর পর গত ১০ অক্টোবর ফ্রান্স দূতাবাস তাদের ও অফিসিয়াল ফেসবুক পেজ দেয়া এক পোস্টে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছে ঢাকার ফরাসি দূতাবাস ।

এতে বলা হয়, ‘বুয়েট শিক্ষার্থী হত্যার ঘটনায় আমরা বিস্মিত ও গভীরভাবে মর্মাহত। আমরা ওই শিক্ষার্থীর পরিবার-স্বজন ও বন্ধুদের পতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি। একই সঙ্গে আশা করছি, তাঁর হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে এবং এই ঘটনার ন্যায়বিচার নিশ্চিত হবে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন