সোমবার, ২৭ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


আবরার হত্যায় ফ্রান্স ও সুইজারল্যান্ডের বিস্ময় ও দুঃখপ্রকাশ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আবরার হত্যায় মর্মাহত ফ্রান্স এবং সুইজারল্যান্ড, দ্রুত ন্যায়বিচারের আশায় বুয়েটের ছাত্র আবরার ফাহাদের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বাংলাদেশে অবস্থিত সুইজারল্যান্ড এবং ফ্রান্স দূতাবাস ।

গত ৯ অক্টোবর সুইজারল্যান্ড দূতাবাস তাদের অফিসিয়াল ফেসবুক পাতায় তারা এ নিয়ে একটি বিবৃতি দিয়েছে। এতে তারা লিখেছে, বুয়েটের ইঞ্জিনিয়ারিং-এর ছাত্র আবরার ফাহাদের বেদানাদায়ক মৃত্যুতে আমরা মর্মাহত।

বিবৃতিতে বলা হয়েছে, সুইজারল্যান্ড বিশ্বের প্রতিটি মানুষের বাক স্বাধীনতা ও অধিকারের পক্ষে রয়েছে। আবরার হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের শাস্তি নিশ্চিতের দাবিও তুলেছে সুইজারল্যান্ড দূতাবাস। বলা হয়েছে, যারা মানবাধিকারের মৌলিক বিষয়গুলো লঙ্ঘন করে তাদেরকে আন্তর্জাতিক মানদন্ড অনুযায়ী শাস্তির আওতায় নিয়ে আসতে হবে।

এর পর গত ১০ অক্টোবর ফ্রান্স দূতাবাস তাদের ও অফিসিয়াল ফেসবুক পেজ দেয়া এক পোস্টে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছে ঢাকার ফরাসি দূতাবাস ।

এতে বলা হয়, ‘বুয়েট শিক্ষার্থী হত্যার ঘটনায় আমরা বিস্মিত ও গভীরভাবে মর্মাহত। আমরা ওই শিক্ষার্থীর পরিবার-স্বজন ও বন্ধুদের পতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি। একই সঙ্গে আশা করছি, তাঁর হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে এবং এই ঘটনার ন্যায়বিচার নিশ্চিত হবে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন