মঙ্গলবার, ২৮ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


মিলানে দূতাবাসের উদ্যোগে বাউল সংগীতের অনুষ্ঠান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

নবপ্রজন্মের প্রবাসী শিশু-কিশোরদের বাংলা সংস্কৃতি বিশেষ করে বাংলা লোক সংগীতের সাথে পরিচয় করিয়ে দেয়া এবং বিদেশের মাটিতে বাংলা সংস্কৃতিকে তুলে ধরার উদ্দেশ্যে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, মিলান কর্তৃক কনস্যুলেট হল রুমে এক বাউল সংগীত অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানীয় প্রবাসী বাংলাদেশীদের শতস্ফুর্ত অংশগ্রহণ ও বাঙলা সংস্কৃতি সংঘের সহযোগিতায় গত ৬ অক্টোবর রবিবার আয়োজিত এ সংগীতানুষ্ঠানে স্থানীয় বাউল শিল্পী ও প্রবাসী বাংলাদেশী শিল্পীগণ সংগীত পরিবেশন করেন।

মিলানে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল ইকবাল আহমেদ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, বাংলা লোক সংগীতের সমৃদ্ধ ধারায় বাউল সংগীতের অবদান সবচেয়ে বেশী। লোক সংগীতের এ ধারায় মানুষে মানুষে সকল ভেদাভেদ ভুলে কেবল মনুষ্যত্বের জয়গানের মাধ্যমে সত্য ‍ও সুন্দরের পথে চলার আহবান জানানো হয়।

এ সংগীতানুষ্ঠানে মিলান এর পার্শ্ববর্তী শহরে বসবাসরত সর্বস্তরের প্রবাসী বাংলাদেশী নারী-পুরুষ, শিশু-কিশোর, স্থানীয় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বেশ ক’জন ইতালিয়ান নাগরিক ও কনস্যুলেট পরিবারের সদস্যগণ সপরিবারে অংশগ্রহণ করেন। অনুষ্ঠান সহযোগীরা অংশগ্রহণকারী সকলকে বাংলাদেশের ঐতিহ্যবাসী গুড়-চিড়া-মুড়ি, নানা রকম ভর্তা-ভাজিসহ ডাল-ভাত পরিবেশন করে আপ্যায়ন করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন