শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «   স্পেনে যুবলীগের উদ্যোগে আলোচনা ও কর্মীসভা অনুষ্ঠিত  » «   ইতালিতে সিলেট বিভাগ জাতীয়তাবাদী ফোরামের আংশিক কমিটি ঘোষণা  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


মিলানে দূতাবাসের উদ্যোগে বাউল সংগীতের অনুষ্ঠান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

নবপ্রজন্মের প্রবাসী শিশু-কিশোরদের বাংলা সংস্কৃতি বিশেষ করে বাংলা লোক সংগীতের সাথে পরিচয় করিয়ে দেয়া এবং বিদেশের মাটিতে বাংলা সংস্কৃতিকে তুলে ধরার উদ্দেশ্যে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, মিলান কর্তৃক কনস্যুলেট হল রুমে এক বাউল সংগীত অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানীয় প্রবাসী বাংলাদেশীদের শতস্ফুর্ত অংশগ্রহণ ও বাঙলা সংস্কৃতি সংঘের সহযোগিতায় গত ৬ অক্টোবর রবিবার আয়োজিত এ সংগীতানুষ্ঠানে স্থানীয় বাউল শিল্পী ও প্রবাসী বাংলাদেশী শিল্পীগণ সংগীত পরিবেশন করেন।

মিলানে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল ইকবাল আহমেদ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, বাংলা লোক সংগীতের সমৃদ্ধ ধারায় বাউল সংগীতের অবদান সবচেয়ে বেশী। লোক সংগীতের এ ধারায় মানুষে মানুষে সকল ভেদাভেদ ভুলে কেবল মনুষ্যত্বের জয়গানের মাধ্যমে সত্য ‍ও সুন্দরের পথে চলার আহবান জানানো হয়।

এ সংগীতানুষ্ঠানে মিলান এর পার্শ্ববর্তী শহরে বসবাসরত সর্বস্তরের প্রবাসী বাংলাদেশী নারী-পুরুষ, শিশু-কিশোর, স্থানীয় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বেশ ক’জন ইতালিয়ান নাগরিক ও কনস্যুলেট পরিবারের সদস্যগণ সপরিবারে অংশগ্রহণ করেন। অনুষ্ঠান সহযোগীরা অংশগ্রহণকারী সকলকে বাংলাদেশের ঐতিহ্যবাসী গুড়-চিড়া-মুড়ি, নানা রকম ভর্তা-ভাজিসহ ডাল-ভাত পরিবেশন করে আপ্যায়ন করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন