বুধবার, ২৯ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
স্পেনে আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ফিতুর ২০২০’ এ বাংলাদেশের অংশগ্রহন ছিল না  » «   কমিউনিটি ল্যাঙ্গুয়েজ সার্ভিস বন্ধের প্রতিবাদে সম্মিলিত গণসমাবেশ  » «   বাংলাদেশের টাকা পাচারকারী লুটেরাদের বিরুদ্ধে কানাডায় প্রতিবাদ  » «   আমিরাতে আল ফালাহ ক্রিকেট ওয়ার্ল্ড কাপের যাত্রা শুরু  » «   রিয়াদে ১ ফেব্রুয়ারি থেকে পাসর্পোট নবায়ন সেবা সৌদি পোস্ট ও ইডিসিতে  » «   ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন বনাম ‘ভূমিপুত্র’ ইস্যু  » «   ফ্রান্সের মূলধারার রাজনীতিতে দুই বাংলাদেশী  » «   ইতালিতে বেগমগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের ৩য় বর্ষ উদযাপন  » «   দক্ষিণ এশিয়ার প্রথম ই-পাসপোর্ট উদ্বোধন  » «   ইতালীর ভেনিসে ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  » «   ইতালীতে উৎসব মূখর পরিবেশে শীতকালীন পিঠা উৎসব  » «   কানাডায় পর্যাপ্ত খাবার পায় না ৪০ লাখ মানুষ  » «   বাংলাদেশের প্রথম স্মার্ট সিটি হিসেবে আত্মপ্রকাশের প্রথম ধাপে পা রাখলো সিলেট  » «   লন্ডনে শফিউল আলম চৌধুরী নাদেল সমর্থক গোষ্ঠীর আত্নপ্রকাশ  » «   ইউরোপসহ  বিশ্বের বিভিন্ন দেশে ধর্ষণের পরিসংখ্যান  ও শাস্তি    » «  

ঢাকায় কাব্যকলার আয়োজনে কেন্দ্রীয় পাঠক সমাবেশে কবিতা ও আড্ডা



১০ই অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার বিকাল ৫টায় রাজধানীর শাহবাগ কেন্দ্রীয় পাঠক সমাবেশে  শিশুদের সাংস্কৃতিক সংগঠন “কাব্যকলার” উদ্যোগে কবিতা ও আড্ডা অনুষ্ঠিত হয়।

কবিতা ও সাহিত্যানুরাগী বিচারপতি এস এস মুজিবুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য নাট্য ব্যক্তিত্ব ড. এনামুল হক।
বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল ও সাবেক সাংসদ কবি কাজী রোজি এমপি।অনুষ্ঠানটি উদ্বোধন করেন বরেণ্য বাচিক শিল্পী পারভেজ চৌধুরী।

শিফফাত শাহরিয়ারের প্রাণবন্ত সঞ্চালনায় উপস্থিত দর্শক ও শিশুদের মাঝে কবিতা আবৃত্তি করেন জাদুকরী কণ্ঠের তরুণ আবৃত্তি শিল্পী রশিদ কামাল,ভালোবাসার কবি শওকত আহসান ফারুক,শব্দবিন্যাস ও বাক্যবিন্যাসের অপরূপ কারিগর কবি রহিম শাহ,তেজদ্বীপ্ত কণ্ঠের আবৃত্তিশিল্পী ড. শাহাদাৎ হোসেন নিপু ,কবি মঞ্জু আলম ও কবি মাহবুবা ফারুক।

কবিতা ও আড্ডায় বক্তারা বলেন,শিশুদের নিয়ে কবি মুনা চৌধুরীর কাব্যচর্চার এ মহতী উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।সংস্কৃতির মূলধারায় আমাদের নতুন প্রজন্মকে  নিয়ে আসতে কাব্যকলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

উল্লেখ্য কাব্যকলার যাত্রা শুরু হয় ২০১৬ সাল থেকে, মূলত এই নামে একটি ফেইসবুক পেইজ খোলার মাধ্যমে কবি মুনা চৌধুরী কাব্যকলার পেইজে তাঁর নিজের লেখা কবিতা পোষ্ট করতেন।


মুনা চৌধুরী তাঁর সাহিত্য ও সংস্কৃতির মননশীল চেতনা শিশুমনে ছড়িয়ে দিতে ২০১৮ সাল থেকে ছোট্ট সোনামণিদের মাঝে কাব্যমেধা বিকাশের লক্ষ্যে কাব্যকলাকে আবৃতি চর্চার ভিন্ন এক প্রতিষ্ঠানে রূপদান করেন।
মুনা চৌধুরী মূলত একজন লেখক,আবৃত্তি শিল্পী।এছাড়াও তিনি বিভিন্ন টেলিফিল্ম এবং বহু ম্যাগাজিনের কভার পেইজের মডেল হিসেবে কাজ করেও প্রশংসা কুঁড়িয়েছেন। বাংলাদেশ বেতারের একজন সিনিয়র এনলিস্টেড সংবাদ পাঠক,চ্যানেল আইএ প্রোগ্রাম টিম মেম্বার হিসেবেও কাজ করছেন।তিনি বাংলাদেশ সাংস্কৃতিক ঐক্য জোটের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং উদীয়মান সংগঠনের উপদেষ্টা মন্ডলীর একজন সদস্য।রাজনৈতিক অঙ্গনেও রয়েছে তাঁর সরব বিচরণ।তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা উপ-কমিটির একজন সদস্য।
কাজ করে যাচ্ছেন প্রাপ্তি নয় বরং সমাজ তথা রাষ্ট্রকে অবক্ষয়ের হাত থেকে রক্ষা করবার প্রয়াসে।
তাঁর লেখা বহু বই রয়েছে তন্মধ্যে;সবুজ ভালোবাসা,অদৃশ্য জল,অন্য প্রেম ইত্যাদি।
কবি মুনা চৌধুরী ইতোমধ্যে বহু সম্মাননা স্মারক পুরস্কার স্বরূপ পেয়েছেন তাঁর নিরলস কাজের জন্য।