বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


পিঠা মেলা সফল করতে লন্ডনে প্রস্তুতি সভা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আগামী ২৬ অক্টোবর ২০১৯, শনিবার অনুষ্ঠিতব্য বাংলা টিভি পিঠামেলা ২০১৯ কে সফল করতে কমিউনিটি সংগঠনের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা বৃহস্পতিবার (১০ নভেম্বর) অনুষ্ঠিত হয়েছে।

বাংলা টিভি ইউরোপ কার্যালয়ে অনুষ্টিত এ মতবিনিময় সভায় বিভিন্ন কমিউনিটি সংগঠনের নেতৃবৃন্দ পরামর্শমূলক বক্তব্য প্রদান করেন। বক্তারা বলেন, বাঙ্গালী খাদ্য সংস্কৃতির অন্যতম উপাদান পিঠাকে বিলাতে জনপ্রিয় করতে বাংলা টিভি দীর্ঘদিন ধরে যে প্রচারণা চালিয়ে আসছে তা নি:সন্দেহে প্রশংসার দাবীদার। কারী ইন্ডাস্ট্রির পাশাপাশি পিঠা ইন্ডাস্ট্রি গড়ে তোলে বাংলার ঐতিহ্যবাহী পিঠাকে বিলাতের ভোজন বিলাসীদের ঘরে ঘরে পৌঁছে দেওয়া সম্ভব বলে অভিমত প্রকাশ করেন নেতৃবৃন্দ।

সভায় উপস্থিত ছিলেন অল ইউরোপিয়ান বাংলাদেশী এসোসিয়েশনের সভাপতি মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক এম এ জলিল খান, উপদেষ্টা আলী আকবর খোকন, গ্রেটার রংপুর এসোসিয়েশনের সভাপতি আবদুর রাজ্জাক, নুরুজ্জামান খান, ঢাকা ক্লাব ইউকের সভাপতি নাসিম উদ্দিন খান, ভৈরব এসোসিয়েশনের সভাপতি আরমান উদ্দিন,নিউহ্যাম কনজারভেটিব দলের সভাপতি মুফতি নাফিস, গ্রেটার কুমিল্লা ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাকিল তালুকদার, গৌরব ৭১ এর সাধারণ সম্পাদক আহমেদ রাজু, হাকিম সিকদার, গৌরব ৭১ এর সাংগঠনিক সম্পাদক ফকির আল মামুন,মিডিয়া ব্যক্তিত্ব বাসিত চৌধুরী, সাইদা চৌধুরী, সংগীতশিল্পী পরশমনি, মিরা বড়ুয়াসহ আরো অনেকে।

এতে বক্তব্য রাখেন সাংবাদিক কবি মিলটন রহমান, সাংবাদিক সরওয়ার হোসেন, সাংবাদিক আব্দুল কাদির মুরাদ, তারেকুল ইসলাম চৌধুরী, মনোয়ার আহমেদ এবংমুবিন ভুঁইয়া কাজলসহ আরো অনেকে। সভায় জানানো হয় এবার পিঠাকে বিলেতের রেস্টুরেন্টে বাজারজাতকরণে একটি বিশেষ সেমিনারের আয়োজন করা হবে। সেমিনারে বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন(বিসিএ), ইউকে বিসিসিআই, বিবিসিএ-সহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠন এবং ব্যবসায়ীগণ উপস্থিত থাকবেন এবং এ বিষয়ে দিকনির্দেশনা দিবেন।

এছাড়া মেলায় পিঠা শিল্পীদের উৎসাহ দিতে পুরস্কার এবং সনদ প্রদান করা হবে। এছাড়াও মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানে পরিবেশিত হবে ‘পিঠারগান’ এবং বাংলাদেশ থেকে আগত ও স্থানীয় জনপ্রিয় শিল্পীদের পরিবেশনায় বিশেষ সঙ্গীতানুষ্ঠান। এবার বাংলা টিভি পিঠা মেলা অনুষ্ঠিত হবে পার্ল গার্ডেন, ৯০-৯৬ হাইস্ট্রীট নর্থ (আরগোসেরউপরে) ইস্টহাম, লন্ডন ই৬ ২ এইচটি এ তে। মেলায় বাংলাদেশ থেকে বাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সামাদুল হক, পরিচালক ড. দিনাক সোহানী পিংকি সহ একটি টিম অংশগ্রহণ করবেন।

উল্লেখ্য, বাংলাটিভি ২০০৮ সাল থেকে সাফল্যজনকভাবে এ পিঠা মেলার আয়োজন করে আসছে। সেই ধারাবাহিকতায় বাংলার খাদ্য সংস্কৃতির সবচেয়ে অলংকৃত খাবার পিঠাকে বিলেতের মাটিতে নব রূপ দিতে এবারও মেলা আয়োজিত হবে। এতে অংশ নেবেন প্রায় অর্ধ শতাধিক পিঠা শিল্পী।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন