মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «   কবি সংগঠক ফারুক আহমেদ রনির পিতা মুমিন উদ্দীনের ইন্তেকাল  » «   একসেস ট্যু জাস্টিস নিশ্চিত করা আইনের শাসনের প্রধান স্তম্ভ  » «   বৃহত্তর সিলেট এডুকেশন ট্রাস্টের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

সুনামগঞ্জে দুই কিলোমিটার রাস্তা নির্মাণ করে দিয়েছে বশির আহমেদ ফাউন্ডেশন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে গ্রামের দুই কিলোমিটার রাস্তা  তৈরী করে দিয়েছেন সিলেট সুনামগঞ্জের  বশির আহমেদ ফাউন্ডেশন।  দক্ষিণ সুনামগঞ্জ  উপজেলার আমরিয়া  গ্রামের  কৃতিসন্তান   ‘আলহাজ্ব  আব্দুল হক সড়ক’ নামে প্রতিষ্ঠিত  এই রাস্তাটি  আমরিয়া গ্রামের কয়েক হাজার মানুষের যোগাযোগ ব্যবস্থাসহ সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

গত ২০ সেপ্টেম্বর শুক্রবার সড়কটি শুভ উদ্বোধন করেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা’র চেয়ারম্যান ফারুক আহমেদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দরগাপাশা ইউনিয়ন চেয়ারম্যান মনির  আহমদ, সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন ।

এছাড়াও  গ্রামের বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজকর্মী আকবর  আলী, ইফতেকার হুসেন লেচু মিয়া, কবি আসিন আমরিয়া, নাজমুল হুসেন, আশিকুর রাহমান, সহিদ মিয়া, এমদাদুর রহমান, আজমান আলী, সেলিম উদ্দিন, ডাক্তার নজরুল ইসলাম, বাহার মিয়া, উজ্জ্বল আহমদ, দিলুয়ার হোসাইন, হাজী মন্তাজ উল্লাহ, মরতুজ আলী, হাজী আব্দুল হান্নান, সুন্দর আলী,শুকুর আলী, মাস্টার আবজল হোসেন, আব্দুল মতিন,সিরাজুল মিয়া, হাফিজ উদ্দিন, মস্তফা মিয়া, আবু বকর, মুজিবুর রহমান, মতছির আলী, কালন মিয়া, বেলায়েত হোসেন ছয়ফুল, আজমল হোসেন, তাজুল ইসলাম আয়াজুল, সাজাদ মিয়া সহ এলাকার  মুরব্বীয়ান ও ব্যক্তিবর্গ।

আলহাজ্ব  আব্দুল হক সড়ক এর  উদ্বোধক  দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা’র চেয়ারম্যান ফারুক আহমেদ  বলেছেন, দেশের  মানুষের আর্থসামাজিক উন্নয়ন ত্বরান্বিত করার অন্যতম কাজটি  হচ্ছে  যোগাযোগ ব্যবস্থার  উন্নয়ন ও আধুনিকায়ণ। দীর্ঘকাল থেকে নীরবে মানুষে’র সেবায় কাজ করে যাচ্ছেন মরহুম আলহাজ্ব আব্দুল হক এর পরিবার।  এই রাস্তাটি ঐতিহ্যবাহী আমরিয়া গ্রামবাসীসহ আশপাশের মানুষের জনজীবন উন্নয়নে বিশেষ  ভূমিকা রাখবে। 

তিনি মরহুম আলহাজ্ব আব্দুল হক-এর নামে গ্রামের রাস্তার নামকরণ করায় গ্রামবাসী’র প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এধরণে কাজে মানুষের  সেবার স্বীকৃতি এবং ভালো কাজে অন্যদের  অনুপ্রেরণা দেবার উদারণ রেখেছেন গ্রামবাসী ও বশির আহমেদ ফাউন্ডেশন। ইতিহাস তাদের অবদানকে আজীবন অনুকরণীয় দৃষ্টান্ত হিসাবেই স্বরণে রাখবে।

উপস্থিত ব্যক্তিবর্গ এ রকম একটি জনহিতকর ও মহৎ উদ্যোগ বাস্তবায়নের জন্য বশির আহমেদ ফাউন্ডেশনের ভূয়সী প্রশংসা করে  তাদের বক্তব্যে বলেন-

সৎ চিন্তা  ও শুদ্ধ মন  থাকলে কোন কাজই অসম্পূর্ণ থাকেনা। কোন মহৎ কর্মই বৃথা যায় না,যার বাস্তব প্রমাণ ‘আলহাজ্ব আব্দুল হক সড়ক’।

বক্তারা তাদের নিজ নিজ বক্তব্যে আরও বলেন,  বশির আহমেদ ফাউন্ডেশন যেভাবে যুগ যুগ ধরে এই অঞ্চলের রাস্তাঘাট, পল্লী বিদ্যুৎতায়ন, ঘরবাড়ি নির্মাণ,মসজিদ, মাদ্রাসা, আধুনিক ও ধর্মীয় শিক্ষার প্রসারে যে কাজ করে যাচ্ছে তার ধারাবাহিকতা আগামী প্রজন্মের জন্যও যেন অব্যাহত থাকে – এই আশাবাদ ব্যক্ত করেন।

আলহাজ্ব মো. আব্দুল হক  ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও পরোপকারী। তিনি অসহায় ও দুঃস্থ মানুষের সুখে -দুঃখে সবসময় পাশে থেকে  নিভৃত্তে কাজ করে গেছেন। তাঁর জনকল্যাণমূলক কাজের স্বীকৃতিস্বরূপ ‘আলহাজ্ব মো. আব্দুল হক সড়ক’ নামকরণ করায় আমরিয়া গ্ৰাম তথা এলাকাবাসীর প্রতি শ্রদ্ধা ভালোবাসা ও কৃতজ্ঞতা প্রকাশ করেছে বশির আহমেদ ফাউন্ডেশন।

অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন আমরিয়া আলীম মাদ্রাসার প্রিন্সিপাল আবু নছর মো. ইব্রাহীম। শিন্নি বিতরনের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন