সোমবার, ১১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট যুক্তরাজ্য শাখা গঠিত  » «   পঙ্কজ ভট্টাচার্য’র সাথে পীর হাবিব ফাউন্ডেশন ইউকে নেতৃবৃন্দের সাক্ষাত  » «   মুক্তিযুদ্ধের প্রবাসী সংগঠক মরহুম শামসুল আলম চৌধুরী স্মরণে শোকসভা ও মিলাদ মাহফিল  » «   আমিরাতে ঈদে মিলাদুন্নবীর আলোচনা ও দোয়া মাহফিল  » «   আলোকিত মানুষ প্রবীন শিক্ষক মো. সমছুল ইসলাম এর ২য় মৃত্যুবার্ষিকী সোমবার  » «   ঘূর্ণিঝড় বুলবুল : ১০ জন নিহত, অর্ধশত জেলে নিখোঁজ  » «   ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসে প্রেস কনফারেন্সঃ ইস্যুর আপেক্ষায় ১৭শ ২ টি পাসপোর্ট।  » «   মাদ্রিদে স্পেন বিএনপি‘র উদ্যোগে ৭ নভেম্বর পালিত  » «   বিয়ানীবাজারে প্রবাসী সাংবাদিক-লেখক-সংগঠক শরিফুল হক মনজু’র সাথে অন্তরঙ্গ আড্ডা  » «   শারজায় গণমাধ্যমকর্মী ও সুধী মহলের সাথে সিএজি মুসলিম চৌধুরী  » «   ব্লাক হিস্টোরি মান্থ উপলক্ষ্যে টাওয়ার হ্যামলেটস স্পীকারের ফান্ড রাইজিং  » «   বার্সেলোনায় দ্বিতীয় বার ‘হাসিনা: এ ডটার্স টেল’ তথ্য চিত্র প্রদর্শিত  » «   রোমের ফিডেন স্কুলে প্রবাসীদের ইতালীয়ান ভাষা শিক্ষার যাত্রা শুরু  » «   ওয়েজ আর্নার্স বোর্ড এর কার্ড প্রদান করলেন গ্রীসের রাষ্ট্রদূত  » «   আক্তারুজ্জামান বাবু স্মরণে ম্যানচেষ্টারে সভা  » «  

সুনামগঞ্জে দুই কিলোমিটার রাস্তা নির্মাণ করে দিয়েছে বশির আহমেদ ফাউন্ডেশন



সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে গ্রামের দুই কিলোমিটার রাস্তা  তৈরী করে দিয়েছেন সিলেট সুনামগঞ্জের  বশির আহমেদ ফাউন্ডেশন।  দক্ষিণ সুনামগঞ্জ  উপজেলার আমরিয়া  গ্রামের  কৃতিসন্তান   ‘আলহাজ্ব  আব্দুল হক সড়ক’ নামে প্রতিষ্ঠিত  এই রাস্তাটি  আমরিয়া গ্রামের কয়েক হাজার মানুষের যোগাযোগ ব্যবস্থাসহ সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

গত ২০ সেপ্টেম্বর শুক্রবার সড়কটি শুভ উদ্বোধন করেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা’র চেয়ারম্যান ফারুক আহমেদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দরগাপাশা ইউনিয়ন চেয়ারম্যান মনির  আহমদ, সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন ।

এছাড়াও  গ্রামের বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজকর্মী আকবর  আলী, ইফতেকার হুসেন লেচু মিয়া, কবি আসিন আমরিয়া, নাজমুল হুসেন, আশিকুর রাহমান, সহিদ মিয়া, এমদাদুর রহমান, আজমান আলী, সেলিম উদ্দিন, ডাক্তার নজরুল ইসলাম, বাহার মিয়া, উজ্জ্বল আহমদ, দিলুয়ার হোসাইন, হাজী মন্তাজ উল্লাহ, মরতুজ আলী, হাজী আব্দুল হান্নান, সুন্দর আলী,শুকুর আলী, মাস্টার আবজল হোসেন, আব্দুল মতিন,সিরাজুল মিয়া, হাফিজ উদ্দিন, মস্তফা মিয়া, আবু বকর, মুজিবুর রহমান, মতছির আলী, কালন মিয়া, বেলায়েত হোসেন ছয়ফুল, আজমল হোসেন, তাজুল ইসলাম আয়াজুল, সাজাদ মিয়া সহ এলাকার  মুরব্বীয়ান ও ব্যক্তিবর্গ।

আলহাজ্ব  আব্দুল হক সড়ক এর  উদ্বোধক  দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা’র চেয়ারম্যান ফারুক আহমেদ  বলেছেন, দেশের  মানুষের আর্থসামাজিক উন্নয়ন ত্বরান্বিত করার অন্যতম কাজটি  হচ্ছে  যোগাযোগ ব্যবস্থার  উন্নয়ন ও আধুনিকায়ণ। দীর্ঘকাল থেকে নীরবে মানুষে’র সেবায় কাজ করে যাচ্ছেন মরহুম আলহাজ্ব আব্দুল হক এর পরিবার।  এই রাস্তাটি ঐতিহ্যবাহী আমরিয়া গ্রামবাসীসহ আশপাশের মানুষের জনজীবন উন্নয়নে বিশেষ  ভূমিকা রাখবে। 

তিনি মরহুম আলহাজ্ব আব্দুল হক-এর নামে গ্রামের রাস্তার নামকরণ করায় গ্রামবাসী’র প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এধরণে কাজে মানুষের  সেবার স্বীকৃতি এবং ভালো কাজে অন্যদের  অনুপ্রেরণা দেবার উদারণ রেখেছেন গ্রামবাসী ও বশির আহমেদ ফাউন্ডেশন। ইতিহাস তাদের অবদানকে আজীবন অনুকরণীয় দৃষ্টান্ত হিসাবেই স্বরণে রাখবে।

উপস্থিত ব্যক্তিবর্গ এ রকম একটি জনহিতকর ও মহৎ উদ্যোগ বাস্তবায়নের জন্য বশির আহমেদ ফাউন্ডেশনের ভূয়সী প্রশংসা করে  তাদের বক্তব্যে বলেন-

সৎ চিন্তা  ও শুদ্ধ মন  থাকলে কোন কাজই অসম্পূর্ণ থাকেনা। কোন মহৎ কর্মই বৃথা যায় না,যার বাস্তব প্রমাণ ‘আলহাজ্ব আব্দুল হক সড়ক’।

বক্তারা তাদের নিজ নিজ বক্তব্যে আরও বলেন,  বশির আহমেদ ফাউন্ডেশন যেভাবে যুগ যুগ ধরে এই অঞ্চলের রাস্তাঘাট, পল্লী বিদ্যুৎতায়ন, ঘরবাড়ি নির্মাণ,মসজিদ, মাদ্রাসা, আধুনিক ও ধর্মীয় শিক্ষার প্রসারে যে কাজ করে যাচ্ছে তার ধারাবাহিকতা আগামী প্রজন্মের জন্যও যেন অব্যাহত থাকে – এই আশাবাদ ব্যক্ত করেন।

আলহাজ্ব মো. আব্দুল হক  ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও পরোপকারী। তিনি অসহায় ও দুঃস্থ মানুষের সুখে -দুঃখে সবসময় পাশে থেকে  নিভৃত্তে কাজ করে গেছেন। তাঁর জনকল্যাণমূলক কাজের স্বীকৃতিস্বরূপ ‘আলহাজ্ব মো. আব্দুল হক সড়ক’ নামকরণ করায় আমরিয়া গ্ৰাম তথা এলাকাবাসীর প্রতি শ্রদ্ধা ভালোবাসা ও কৃতজ্ঞতা প্রকাশ করেছে বশির আহমেদ ফাউন্ডেশন।

অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন আমরিয়া আলীম মাদ্রাসার প্রিন্সিপাল আবু নছর মো. ইব্রাহীম। শিন্নি বিতরনের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।