মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
মাসা আমিনির মৃত্যুতে ইরানের ‘নীতি পুলিশ’ এখন আলোচনায়  » «   অনশনে বসতে আ’লীগ কার্যালয়ে ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী  » «   ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   ইতালির জাতীয় সংসদ নির্বাচনে এমপি ও সিনেট পদপ্রার্থীদের রোমের বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়  » «   রানির প্রস্থান, রাজার আগমন এবং আধুনিক ব্রিটেন  » «   আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তাকরিম  » «   ফুটবলার আঁখির বাবার সঙ্গে অসদাচরণ, দুই পুলিশ ক্লোজড  » «   গোলাম কিবরিয়া  : সংগ্রামেই যিনি সাফল্যের উচ্চশিখরে  » «   ফুডেক্স সৌদি মেলায় বাংলাদেশি খাদ্য পন্য নিয়ে চার বৃহৎ কোম্পানি  » «   দশ বছর পর রোমে ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  » «   বিশ্বনেতারা রানির শেষকৃত্য অনুষ্ঠানে যাবেন বাসে চড়ে  » «   আল হাবীব ফাউন্ডেশনের সহাহতায় সফল শিক্ষার্থীদের জন্য ম্যানচেষ্টার মেট্রপলিটন বিশ্ববিদ্যালয়ের আয়োজন  » «   ইতালিতে সংসদ সদস্য আ ক ম বাহার উদ্দিন বাহারকে সংবর্ধনা দিয়েছে কুমিল্লাবাসী  » «   রানির জীবনাবসানে যুক্তরাজ্যে যা হতে পারে  » «   ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের জীবনাবসান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


সুনামগঞ্জে দুই কিলোমিটার রাস্তা নির্মাণ করে দিয়েছে বশির আহমেদ ফাউন্ডেশন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে গ্রামের দুই কিলোমিটার রাস্তা  তৈরী করে দিয়েছেন সিলেট সুনামগঞ্জের  বশির আহমেদ ফাউন্ডেশন।  দক্ষিণ সুনামগঞ্জ  উপজেলার আমরিয়া  গ্রামের  কৃতিসন্তান   ‘আলহাজ্ব  আব্দুল হক সড়ক’ নামে প্রতিষ্ঠিত  এই রাস্তাটি  আমরিয়া গ্রামের কয়েক হাজার মানুষের যোগাযোগ ব্যবস্থাসহ সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

গত ২০ সেপ্টেম্বর শুক্রবার সড়কটি শুভ উদ্বোধন করেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা’র চেয়ারম্যান ফারুক আহমেদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দরগাপাশা ইউনিয়ন চেয়ারম্যান মনির  আহমদ, সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন ।

এছাড়াও  গ্রামের বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজকর্মী আকবর  আলী, ইফতেকার হুসেন লেচু মিয়া, কবি আসিন আমরিয়া, নাজমুল হুসেন, আশিকুর রাহমান, সহিদ মিয়া, এমদাদুর রহমান, আজমান আলী, সেলিম উদ্দিন, ডাক্তার নজরুল ইসলাম, বাহার মিয়া, উজ্জ্বল আহমদ, দিলুয়ার হোসাইন, হাজী মন্তাজ উল্লাহ, মরতুজ আলী, হাজী আব্দুল হান্নান, সুন্দর আলী,শুকুর আলী, মাস্টার আবজল হোসেন, আব্দুল মতিন,সিরাজুল মিয়া, হাফিজ উদ্দিন, মস্তফা মিয়া, আবু বকর, মুজিবুর রহমান, মতছির আলী, কালন মিয়া, বেলায়েত হোসেন ছয়ফুল, আজমল হোসেন, তাজুল ইসলাম আয়াজুল, সাজাদ মিয়া সহ এলাকার  মুরব্বীয়ান ও ব্যক্তিবর্গ।

আলহাজ্ব  আব্দুল হক সড়ক এর  উদ্বোধক  দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা’র চেয়ারম্যান ফারুক আহমেদ  বলেছেন, দেশের  মানুষের আর্থসামাজিক উন্নয়ন ত্বরান্বিত করার অন্যতম কাজটি  হচ্ছে  যোগাযোগ ব্যবস্থার  উন্নয়ন ও আধুনিকায়ণ। দীর্ঘকাল থেকে নীরবে মানুষে’র সেবায় কাজ করে যাচ্ছেন মরহুম আলহাজ্ব আব্দুল হক এর পরিবার।  এই রাস্তাটি ঐতিহ্যবাহী আমরিয়া গ্রামবাসীসহ আশপাশের মানুষের জনজীবন উন্নয়নে বিশেষ  ভূমিকা রাখবে। 

তিনি মরহুম আলহাজ্ব আব্দুল হক-এর নামে গ্রামের রাস্তার নামকরণ করায় গ্রামবাসী’র প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এধরণে কাজে মানুষের  সেবার স্বীকৃতি এবং ভালো কাজে অন্যদের  অনুপ্রেরণা দেবার উদারণ রেখেছেন গ্রামবাসী ও বশির আহমেদ ফাউন্ডেশন। ইতিহাস তাদের অবদানকে আজীবন অনুকরণীয় দৃষ্টান্ত হিসাবেই স্বরণে রাখবে।

উপস্থিত ব্যক্তিবর্গ এ রকম একটি জনহিতকর ও মহৎ উদ্যোগ বাস্তবায়নের জন্য বশির আহমেদ ফাউন্ডেশনের ভূয়সী প্রশংসা করে  তাদের বক্তব্যে বলেন-

সৎ চিন্তা  ও শুদ্ধ মন  থাকলে কোন কাজই অসম্পূর্ণ থাকেনা। কোন মহৎ কর্মই বৃথা যায় না,যার বাস্তব প্রমাণ ‘আলহাজ্ব আব্দুল হক সড়ক’।

বক্তারা তাদের নিজ নিজ বক্তব্যে আরও বলেন,  বশির আহমেদ ফাউন্ডেশন যেভাবে যুগ যুগ ধরে এই অঞ্চলের রাস্তাঘাট, পল্লী বিদ্যুৎতায়ন, ঘরবাড়ি নির্মাণ,মসজিদ, মাদ্রাসা, আধুনিক ও ধর্মীয় শিক্ষার প্রসারে যে কাজ করে যাচ্ছে তার ধারাবাহিকতা আগামী প্রজন্মের জন্যও যেন অব্যাহত থাকে – এই আশাবাদ ব্যক্ত করেন।

আলহাজ্ব মো. আব্দুল হক  ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও পরোপকারী। তিনি অসহায় ও দুঃস্থ মানুষের সুখে -দুঃখে সবসময় পাশে থেকে  নিভৃত্তে কাজ করে গেছেন। তাঁর জনকল্যাণমূলক কাজের স্বীকৃতিস্বরূপ ‘আলহাজ্ব মো. আব্দুল হক সড়ক’ নামকরণ করায় আমরিয়া গ্ৰাম তথা এলাকাবাসীর প্রতি শ্রদ্ধা ভালোবাসা ও কৃতজ্ঞতা প্রকাশ করেছে বশির আহমেদ ফাউন্ডেশন।

অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন আমরিয়া আলীম মাদ্রাসার প্রিন্সিপাল আবু নছর মো. ইব্রাহীম। শিন্নি বিতরনের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন