মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ব্রিটেন নির্বাচনে ব্রেক্সিট না মানবিকতা?  » «   ব্রিটিশ-বাংলাদেশী রুশনারা আলী আবারও এমপি হচ্ছেন!  » «   মিয়ানমারকে বয়কটের ঘোষণা ৩০ মানবাধিকার সংস্থার  » «   ভয়েস অব বার্সেলোনার সান্তা কলমা শাখা কমিটি ঘোষনা  » «   ৫২ বাংলা টিভির মধ্যপ্রাচ্য টকশো ‘প্রবাসি সংযোগ’  » «   ১৭ দফা দাবিতে সিপিবি বিয়ানীবাজার উপজেলা শাখার উদ্যোগে পদযাত্রা অনুষ্ঠিত  » «   লালাবাজার ইউনিয়ন এডুকেশন ট্রাষ্ট ইউকে’র সম্মেলন ও নির্বাচন অনুষ্টিত  » «   ব্রিটিশ পার্লামেন্টের দিকেই হাঁটছেন আপসানা বেগম  » «   জিএসসি সাউথ ইস্ট রিজিওনের প্রায় আড়াই হাজার মেম্বারশীপ ফরম জমা  » «   আমিরাতে যুবলীগের নবনির্বাচিত কমিটিকে স্বাগত জানিয়ে আলোচনা সভা  » «   ওমানে ৫২ বাংলা টিম আমিরাতের মতবিনিময়  » «   জলবায়ু পরিবর্তন সম্মেলনে প্রধানমন্ত্রী: বিশ্বনেতৃবৃন্দের ঐক্যবদ্ধ কাজ করার আহবান  » «   জলবায়ু সম্মেলনে বাংলাদেশ প্যাভিলিয়নে পরিবেশবিদদের সাথে প্রধানমন্ত্রী  » «   ইতালীতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি  » «   জলবায়ু সম্মেলনে শেখ হাসিনা বাংলাদেশ প্যাভিলিয়ন পরিদর্শন করেন  » «  

বাংলাদেশী বংশোদ্ভূত রুশনারা আলী আগামী পার্লামেন্টেও এমপি হচ্ছেন!



 

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে টাওয়ার হ্যামলেটসের বেথনাল গ্রীন বো আসনের লেবার পার্টির কর্মীরা ‘এমপি প্রার্থী’ হিসেবে আবারো  আস্থা রেখেছেন তিন বারের এমপি রুশনারা আলীকে।

বেথনাল গ্রীন  ও বো সংসদীয় আসনের ৯টি সাংগঠনিক ইউনিটের সবকটিতে  নিজ দল লেবারপার্টির কর্মীদের বিপুল সমর্থন নিয়ে দলের  আগামী নির্বাচনে এমপি প্রার্থীতা  নিশ্চিত করেন।

২৯ সেপ্টেম্বর সেন্ট পিটার্স, উইভার্স ও বাংলা টাউন এন্ড স্পিটাফিল্ডস,  ৫ অক্টোবর বো ইস্ট, বো উয়েস্ট ও বেথনাল গ্রীন এবং ৬ অক্টোবর হোয়াইট চ্যাপেল, স্টেপনি গ্রীন ও সেন্ট ডান্সটন ওয়ার্ডে  – তিন দফায়   অনুষ্ঠিত  –  ৯টি ওয়ার্ডের ট্রিগার ব্যালটে তিনি বিশাল ব্যবধানে পার্লামেন্ট সদস্য প্রার্থী হিসেবে বিজয়ী হন।

বৃটেনে যেকোন সংসদীয় আসনের বর্তমান এমপিকে তার  সংসদীয় আসনের   নিজ দলের কর্মীরা আবারো এমপি প্রার্থী হিসেবে চায় কি না- তা জানতে  আয়োজন করা হয়  ট্রিগার ব্যালটের। নিয়ম অনুযায়ী,  ট্রিগার ব্যালটে বর্তমান এমপি পরাজিত হলে অথবা নির্বাচন করতে না চাইলে ‘নতুন কোন প্রার্থী’ বাছাই প্রতিদ্বন্দ্বিতায় সুযোগ পান।

সিলেটের বিশ্বনাথ উপজেলার মেয়ে রোশনারা আলী প্রথম ব্রিটিশ বাংলাদেশী হিসেবে ২০১০ সালের জাতীয় নির্বাচনে বিজয়ী হয়ে হাউজ অব কমন্সে প্রবেশ করে ব্রিটেনে বাংলাদেশীদের মুখ উজ্জ্বল করেন। রোশনারা আলী  প্রথম নির্বাচিত মুসলিম মহিলা এমপিদেরই একজন।

  ২০১০ থেকে তিনি লাগাতার তিন বার এমপি নির্বাচিত হন। ইতিমধ্যে তিনি ইন্টারন্যাশনাল ডেভেল্যপমেন্ট বিষয়ক শ্যাডো মিনিস্টার ও শ্যাডো এডুকেশন টিমে তার দায়িত্বশীল কাজের জন্য প্রসংশীত হয়েছেন।

 অক্সফোর্ড গ্র্যাজুয়েট ব্রিটিশ-বাংলাদেশী এমপি  রোশনারা আলী ব্রিটেনের  আগামী  জাতীয় নির্বাচনে বাঙালী অধ্যষ্যিত বেথনাল গ্রীণ ও বো আসন থেকে অতীতের মতো বড় ব্যাবধানে বিজয়ী হবার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে। নিজ দল লেবারপার্টি সহ বাঙালি কমিউনিটিতে আনন্দের ছোয়া লেগেছে।

কনস্টিটিউন্সি লেবার পার্টি সংক্ষেপে CLP এর সদস্যরা ট্রিগার ব্যালটের মাধ্যমে বর্তমান লেবার এমপি রোশনারা আলী কে সংসদীয় আসনে আবার ‘এমপি প্রার্থী’   হিসেবে নির্বাচিত করায় সামাজিক যোগাযোগ মাধ্যমেও  ব্রিটিশ-বাংলাদেশীদের পজিটিভ আবেগ উচ্ছাস প্রকাশ পাচ্ছে।

 

কণ্ঠ: সুমু মির্জা