শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিজিবি-বিএসএফ গুলাগুলি:বিএসএফ সদস্য নিহত  » «   বিক্ষোভ-মিছিল-অগ্নিসংযোগ আর আন্দোলনে উত্তাল স্পেনের কাতালোনীয়া  » «   রিভার বাংলা নদী সভা’র কিশোরগঞ্জ জেলা কমিটি গঠিত  » «   আমিরাতের শ্রম মন্ত্রীর সাথে ভিসা নিয়ে বৈঠক করেছেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   কবি দিলওয়ার সুরমাপারের কবি হলেও আর্ন্তজাতিক কবি  » «   গীতিকবি রইস রহমানকে নিয়ে কবিকণ্ঠ’র সাহিত্য আড্ডা অনুষ্ঠিত  » «   ছাত্রসংগঠনকে দলীয় রাজনীতিমুক্ত করুন  » «   নিউইয়র্কে মতবিনিময় সভায় নুরুল ইসলাম নাহিদ এমপি  » «   রাষ্ট্রদ্রোহের অভিযোগে কাতালোনিয়ার ৯ নেতার কারাদণ্ডাদেশ  » «   জলবায়ু পরিবর্তন, দূর্যোগ ব্যবস্থাপনা ও নিরস্ত্রীকরণ ইস্যুতে বক্তব্য রাখেন নুরুল ইসলাম নাহিদ  » «   প্রধানমন্ত্রীর সাথে আবরারের পরিবারের সদস্যরা  » «   প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র সরবরাহের কাজ শুরু হচ্ছে শিঘ্রই  » «   গ্রীসে পররাষ্ট্রমন্ত্রীর আগমন উপলক্ষে মতবিনিময়  » «   আবরার হত্যায় ফ্রান্স ও সুইজারল্যান্ডের বিস্ময় ও দুঃখপ্রকাশ  » «   বুয়েট ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষ সিলগালা  » «  

বাংলাদেশী বংশোদ্ভূত রুশনারা আলী আগামী পার্লামেন্টেও এমপি হচ্ছেন!



 

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে টাওয়ার হ্যামলেটসের বেথনাল গ্রীন বো আসনের লেবার পার্টির কর্মীরা ‘এমপি প্রার্থী’ হিসেবে আবারো  আস্থা রেখেছেন তিন বারের এমপি রুশনারা আলীকে।

বেথনাল গ্রীন  ও বো সংসদীয় আসনের ৯টি সাংগঠনিক ইউনিটের সবকটিতে  নিজ দল লেবারপার্টির কর্মীদের বিপুল সমর্থন নিয়ে দলের  আগামী নির্বাচনে এমপি প্রার্থীতা  নিশ্চিত করেন।

২৯ সেপ্টেম্বর সেন্ট পিটার্স, উইভার্স ও বাংলা টাউন এন্ড স্পিটাফিল্ডস,  ৫ অক্টোবর বো ইস্ট, বো উয়েস্ট ও বেথনাল গ্রীন এবং ৬ অক্টোবর হোয়াইট চ্যাপেল, স্টেপনি গ্রীন ও সেন্ট ডান্সটন ওয়ার্ডে  – তিন দফায়   অনুষ্ঠিত  –  ৯টি ওয়ার্ডের ট্রিগার ব্যালটে তিনি বিশাল ব্যবধানে পার্লামেন্ট সদস্য প্রার্থী হিসেবে বিজয়ী হন।

বৃটেনে যেকোন সংসদীয় আসনের বর্তমান এমপিকে তার  সংসদীয় আসনের   নিজ দলের কর্মীরা আবারো এমপি প্রার্থী হিসেবে চায় কি না- তা জানতে  আয়োজন করা হয়  ট্রিগার ব্যালটের। নিয়ম অনুযায়ী,  ট্রিগার ব্যালটে বর্তমান এমপি পরাজিত হলে অথবা নির্বাচন করতে না চাইলে ‘নতুন কোন প্রার্থী’ বাছাই প্রতিদ্বন্দ্বিতায় সুযোগ পান।

সিলেটের বিশ্বনাথ উপজেলার মেয়ে রোশনারা আলী প্রথম ব্রিটিশ বাংলাদেশী হিসেবে ২০১০ সালের জাতীয় নির্বাচনে বিজয়ী হয়ে হাউজ অব কমন্সে প্রবেশ করে ব্রিটেনে বাংলাদেশীদের মুখ উজ্জ্বল করেন। রোশনারা আলী  প্রথম নির্বাচিত মুসলিম মহিলা এমপিদেরই একজন।

  ২০১০ থেকে তিনি লাগাতার তিন বার এমপি নির্বাচিত হন। ইতিমধ্যে তিনি ইন্টারন্যাশনাল ডেভেল্যপমেন্ট বিষয়ক শ্যাডো মিনিস্টার ও শ্যাডো এডুকেশন টিমে তার দায়িত্বশীল কাজের জন্য প্রসংশীত হয়েছেন।

 অক্সফোর্ড গ্র্যাজুয়েট ব্রিটিশ-বাংলাদেশী এমপি  রোশনারা আলী ব্রিটেনের  আগামী  জাতীয় নির্বাচনে বাঙালী অধ্যষ্যিত বেথনাল গ্রীণ ও বো আসন থেকে অতীতের মতো বড় ব্যাবধানে বিজয়ী হবার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে। নিজ দল লেবারপার্টি সহ বাঙালি কমিউনিটিতে আনন্দের ছোয়া লেগেছে।

কনস্টিটিউন্সি লেবার পার্টি সংক্ষেপে CLP এর সদস্যরা ট্রিগার ব্যালটের মাধ্যমে বর্তমান লেবার এমপি রোশনারা আলী কে সংসদীয় আসনে আবার ‘এমপি প্রার্থী’   হিসেবে নির্বাচিত করায় সামাজিক যোগাযোগ মাধ্যমেও  ব্রিটিশ-বাংলাদেশীদের পজিটিভ আবেগ উচ্ছাস প্রকাশ পাচ্ছে।

 

কণ্ঠ: সুমু মির্জা