মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
স্পেনে আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ফিতুর ২০২০’ এ বাংলাদেশের অংশগ্রহন ছিল না  » «   কমিউনিটি ল্যাঙ্গুয়েজ সার্ভিস বন্ধের প্রতিবাদে সম্মিলিত গণসমাবেশ  » «   বাংলাদেশের টাকা পাচারকারী লুটেরাদের বিরুদ্ধে কানাডায় প্রতিবাদ  » «   আমিরাতে আল ফালাহ ক্রিকেট ওয়ার্ল্ড কাপের যাত্রা শুরু  » «   রিয়াদে ১ ফেব্রুয়ারি থেকে পাসর্পোট নবায়ন সেবা সৌদি পোস্ট ও ইডিসিতে  » «   ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন বনাম ‘ভূমিপুত্র’ ইস্যু  » «   ফ্রান্সের মূলধারার রাজনীতিতে দুই বাংলাদেশী  » «   ইতালিতে বেগমগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের ৩য় বর্ষ উদযাপন  » «   দক্ষিণ এশিয়ার প্রথম ই-পাসপোর্ট উদ্বোধন  » «   ইতালীর ভেনিসে ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  » «   ইতালীতে উৎসব মূখর পরিবেশে শীতকালীন পিঠা উৎসব  » «   কানাডায় পর্যাপ্ত খাবার পায় না ৪০ লাখ মানুষ  » «   বাংলাদেশের প্রথম স্মার্ট সিটি হিসেবে আত্মপ্রকাশের প্রথম ধাপে পা রাখলো সিলেট  » «   লন্ডনে শফিউল আলম চৌধুরী নাদেল সমর্থক গোষ্ঠীর আত্নপ্রকাশ  » «   ইউরোপসহ  বিশ্বের বিভিন্ন দেশে ধর্ষণের পরিসংখ্যান  ও শাস্তি    » «  

রিভার বাংলার কিশোরগঞ্জ অফিস উদ্বোধন



শনিবার ( ৫ অক্টোবর) সন্ধ্যায় নদী বিষয়ক ইন্টারনেট পত্রিকা রিভার বাংলা ডট কম এর কিশোরগঞ্জ অফিস উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষ্যে কিশোরগঞ্জ জেলা শহরের রিভার বাংলা’র বত্রিশস্থ কার্যালয়ে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, প্রবীণ সাংবাদিক ও লেখক, মু আ লতিফ, সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কিশোরগঞ্জ শাখার সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ও কবি আব্দুর রহমান রুমি, উদীচী কিশোরগঞ্জ শাখার সাধারণ সম্পাদক ও সিনিয়র শিক্ষক স্বপন কুমার বর্মণ, মানবাধীকার কর্মী মো. রুহুল আমিন, কলামিষ্ট গাজী মহিবুর রহমান, এনজিওকর্মী জিয়াউল বাতেন, প্রভাষক মো. মশিউর রহমান তালুকদার, রিভার বাংলা’র প্রকাশক তানভীর আহমেদ তুষার প্রমুখ।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন রিভার বাংলা সম্পাদক ফয়সাল আহমেদ। আলোচনা পর্বে প্রবীণ সাংবাদিক ও লেখক, মু আ লতিফ বলেন, নদীর সঙ্গে আমরা ওতপ্রতভাবে জড়িত। নদী হল ধরনির ফুসফুস, তাই নদীকে বাঁচাতে হবে। নদী আজ ধ্বংস হচ্ছে কেন? এর পেছনের কারণ খোঁজে বের করতে হবে। এটা আমাদের দায়িত্ব।

সিনিয়র সাংবাদিক, সাইফুল হক মোল্লা দুলু বলেন, নদী রক্ষা কমিটি নামে প্রতিটি জেলায় একটি করে কমিটি আছে, কিশোরগঞ্জেও একটি কমিটি আছে, আমি এর সদস্য। এর তেমন কোন কার্যক্রম নেই। ডিসি অফিসে যতগুলো কমিটির সভা হয় এর মধ্যে সবচেয়ে অবহেলিত হল নদী রক্ষা কমিটির সভা। তবে একথা ঠিক যে নদী রক্ষার কোন বিকল্প নেই।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কিশোরগঞ্জ শাখার সভাপতি সৈয়দ নজরুল ইসলাম বলেন, নদী আমাদের প্রাণ, নদী রক্ষার আন্দোলনে আমরা আছি, থাকবো।

জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ও কবি আব্দুর রহমান রুমি বলেন, নদী আমাদের জীবনে অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। যে নদীগুলো এখনও জীবিত আছে অন্তত সেগুলোকে আমাদের রক্ষা করতে হবে। এই নদীগুলো যেন মরে না যায়।

আলোচনা শেষে উপস্থিত অতিথিবৃন্দ লাল রংয়ের ফিতা কেটে রিভার বাংলা ডট কম এর কিশোরগঞ্জ অফিস উদ্ভোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন, সাংবাদিক, ব্যবসায়ী, এনজিওকর্মী, শিক্ষক ও শিক্ষর্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ।

রিভার বাংলা সম্পাদক ফয়সাল আহমেদ বলেন, আজ আমরা যে অফিসটি উদ্বোধন করলাম এটি রিভার বাংলা’র প্রয়োজনে ব্যবহৃত হবে। রিভার বাংলা’র সহযোগী সংগঠন রিভার বাংলা নদী সভার সদস্যবৃন্দ এখানে আসবেন, নদী সংক্রান্ত কাজে এই অফিস ব্যবহার করবেন। তিনি আশা প্রকাশ করেন, জেলার আগামী দিনের নদী আন্দোলনের ক্ষেত্রে এই অফিস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।