শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিজিবি-বিএসএফ গুলাগুলি:বিএসএফ সদস্য নিহত  » «   বিক্ষোভ-মিছিল-অগ্নিসংযোগ আর আন্দোলনে উত্তাল স্পেনের কাতালোনীয়া  » «   রিভার বাংলা নদী সভা’র কিশোরগঞ্জ জেলা কমিটি গঠিত  » «   আমিরাতের শ্রম মন্ত্রীর সাথে ভিসা নিয়ে বৈঠক করেছেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   কবি দিলওয়ার সুরমাপারের কবি হলেও আর্ন্তজাতিক কবি  » «   গীতিকবি রইস রহমানকে নিয়ে কবিকণ্ঠ’র সাহিত্য আড্ডা অনুষ্ঠিত  » «   ছাত্রসংগঠনকে দলীয় রাজনীতিমুক্ত করুন  » «   নিউইয়র্কে মতবিনিময় সভায় নুরুল ইসলাম নাহিদ এমপি  » «   রাষ্ট্রদ্রোহের অভিযোগে কাতালোনিয়ার ৯ নেতার কারাদণ্ডাদেশ  » «   জলবায়ু পরিবর্তন, দূর্যোগ ব্যবস্থাপনা ও নিরস্ত্রীকরণ ইস্যুতে বক্তব্য রাখেন নুরুল ইসলাম নাহিদ  » «   প্রধানমন্ত্রীর সাথে আবরারের পরিবারের সদস্যরা  » «   প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র সরবরাহের কাজ শুরু হচ্ছে শিঘ্রই  » «   গ্রীসে পররাষ্ট্রমন্ত্রীর আগমন উপলক্ষে মতবিনিময়  » «   আবরার হত্যায় ফ্রান্স ও সুইজারল্যান্ডের বিস্ময় ও দুঃখপ্রকাশ  » «   বুয়েট ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষ সিলগালা  » «  

রিভার বাংলার কিশোরগঞ্জ অফিস উদ্বোধন



শনিবার ( ৫ অক্টোবর) সন্ধ্যায় নদী বিষয়ক ইন্টারনেট পত্রিকা রিভার বাংলা ডট কম এর কিশোরগঞ্জ অফিস উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষ্যে কিশোরগঞ্জ জেলা শহরের রিভার বাংলা’র বত্রিশস্থ কার্যালয়ে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, প্রবীণ সাংবাদিক ও লেখক, মু আ লতিফ, সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কিশোরগঞ্জ শাখার সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ও কবি আব্দুর রহমান রুমি, উদীচী কিশোরগঞ্জ শাখার সাধারণ সম্পাদক ও সিনিয়র শিক্ষক স্বপন কুমার বর্মণ, মানবাধীকার কর্মী মো. রুহুল আমিন, কলামিষ্ট গাজী মহিবুর রহমান, এনজিওকর্মী জিয়াউল বাতেন, প্রভাষক মো. মশিউর রহমান তালুকদার, রিভার বাংলা’র প্রকাশক তানভীর আহমেদ তুষার প্রমুখ।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন রিভার বাংলা সম্পাদক ফয়সাল আহমেদ। আলোচনা পর্বে প্রবীণ সাংবাদিক ও লেখক, মু আ লতিফ বলেন, নদীর সঙ্গে আমরা ওতপ্রতভাবে জড়িত। নদী হল ধরনির ফুসফুস, তাই নদীকে বাঁচাতে হবে। নদী আজ ধ্বংস হচ্ছে কেন? এর পেছনের কারণ খোঁজে বের করতে হবে। এটা আমাদের দায়িত্ব।

সিনিয়র সাংবাদিক, সাইফুল হক মোল্লা দুলু বলেন, নদী রক্ষা কমিটি নামে প্রতিটি জেলায় একটি করে কমিটি আছে, কিশোরগঞ্জেও একটি কমিটি আছে, আমি এর সদস্য। এর তেমন কোন কার্যক্রম নেই। ডিসি অফিসে যতগুলো কমিটির সভা হয় এর মধ্যে সবচেয়ে অবহেলিত হল নদী রক্ষা কমিটির সভা। তবে একথা ঠিক যে নদী রক্ষার কোন বিকল্প নেই।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কিশোরগঞ্জ শাখার সভাপতি সৈয়দ নজরুল ইসলাম বলেন, নদী আমাদের প্রাণ, নদী রক্ষার আন্দোলনে আমরা আছি, থাকবো।

জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ও কবি আব্দুর রহমান রুমি বলেন, নদী আমাদের জীবনে অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। যে নদীগুলো এখনও জীবিত আছে অন্তত সেগুলোকে আমাদের রক্ষা করতে হবে। এই নদীগুলো যেন মরে না যায়।

আলোচনা শেষে উপস্থিত অতিথিবৃন্দ লাল রংয়ের ফিতা কেটে রিভার বাংলা ডট কম এর কিশোরগঞ্জ অফিস উদ্ভোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন, সাংবাদিক, ব্যবসায়ী, এনজিওকর্মী, শিক্ষক ও শিক্ষর্থীসহ নানা শ্রেণী পেশার মানুষ।

রিভার বাংলা সম্পাদক ফয়সাল আহমেদ বলেন, আজ আমরা যে অফিসটি উদ্বোধন করলাম এটি রিভার বাংলা’র প্রয়োজনে ব্যবহৃত হবে। রিভার বাংলা’র সহযোগী সংগঠন রিভার বাংলা নদী সভার সদস্যবৃন্দ এখানে আসবেন, নদী সংক্রান্ত কাজে এই অফিস ব্যবহার করবেন। তিনি আশা প্রকাশ করেন, জেলার আগামী দিনের নদী আন্দোলনের ক্ষেত্রে এই অফিস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।