শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ফ্রান্সে বাংলাদেশী মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা এবং সম্মাননা প্রদান করেছে বিসিএফ 



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

 

 

ফ্রান্সের রাজধানী প্যারিসে বাংলাদেশী এবং বাংলাদেশী বংশোদ্ভূত ফরাসী মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা এবং সম্মাননা দিয়েছে বাংলাদেশ কমিউনিটি ইন ফ্রান্স সংক্ষেপে বিসিএফ ।
২৯ সেপ্টেম্বর রোববার প্যারিসের একটি অভিজাত হলে বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশী এবং বিদেশীদের উপস্থিতিতে এ আয়োজনটি সম্পন্ন হয়।
বিএসি থেকে শুরু করে পিএইচডি সমাপ্ত করা মোট ২৫ জন শিক্ষার্থীকে ‘বি সি এফ রিইউনিয়ন এবং কৃতি শিক্ষার্থী সম্মাননা -২০১৯’ শীর্ষক অনুষ্ঠানের মাধ্যমে তাদের মেধার স্বীকৃতি দেয়া হয়।

 

প্রসঙ্গত, বিসিএফ ২০১৭ সাল থেকে ফ্রান্স প্রবাসী বাংলাদেশী পরিবারগুলোর সন্তান এবং বাংলাদেশ থেকে সরাসরি পড়তে আসা কৃতি শিক্ষার্থীদের সম্মাননা দিয়ে আসছে।

অনুষ্ঠানে বিএসি পর্যায়ে ৭ জন, বিটিএস পর্যায়ে ১ জন, লাইসেন্স পর্যায়ে ১ জন, মাষ্টার্স পর্বে ১০ জন এবং পিএইচডি পাস করা ৪ জন মেধাবী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয়।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাখর্শেলা হ্যান্ডারসন পিল। বিশেষ অতিথি ছিলেন আইএসএম এন্টাখপিতারিহা এর ডাইরেক্টর আজিজ তাবুরী, ভিনিয়ে স্যোখ ছেন এর কনস্যাএখ ফেনী কারানী, করডিনেইট দ্যি প্রজেক্ট এর মারিয়ম এ্যাবনেনসী ও ফ্রান্সের সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব হাসনাত জাহান।

আমন্ত্রিত অতিথিবৃন্দ সংবর্ধিত কৃতি শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন। একই সাথে বিসিসিপি এবং প্যারিস নাইট রাইডার্স নামের ক্রিকেট টীমের সদস্যদেরও সংবর্ধনা দেয়া হয়।
একদল কিশোর, কিশোরীদের কন্ঠে বাংলাদেশ এবং ফ্রান্সের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।  বিসিএফ এর পরিচালক এমডি নুর এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানের মূল পর্ব। বিসিএফ এর বাৎসরিক রিপোর্ট পেশ করেন ফয়সাল মিয়া।
অনুষ্ঠানে ফরাসী ভাষায় মোটিভেশনাল স্পীচ প্রদান করেন ফরাসী বিশ্ববিদ্যালয় থেকে ডাবল মাস্টার্স করা বিসিএফ সদস্য নয়ন কিয়াং।

বক্তব্য এবং ক্রেস্ট প্রদানের ফাঁকে ফাঁকে মনোজ্ঞ সংগীত পরিবেশন করেন সোমা দাস, পলাশ এবং মোহনা খান। বাংলা দেশাত্মবোধক গানের সাথে নৃত্য পরিবেশন করে ফাইজা এবং মৌমিতা এবং বিসিএফ সদস্য নুর ইসলাম এর বাঁশীর সুর অনুষ্ঠানে মুগ্ধতা ছড়িয়েছে ।
ক্রিকেট সংগঠন বাংলাদেশ ক্রিকেট ক্লাব প্যারিস এবং প্যারিস নাইট রাইডারর্স কে ক্রীড়াক্ষেত্রে উজ্জল অবদানের জন্য সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এছাড়াও ফ্রান্স (অনুর্ধ ১৮) জাতীয় দল পর্বে খেলার যোগ্যতা অর্জনের জন্য অন্তর সরকারকে ক্রেস্ট প্রদান করা হয়। বেঙ্গল টাইগার্স ক্লাব ফ্রান্স এর ম্যানেজার ওয়াহিদুজ্জামান সালমান এবং অধিনায়ক আরিয়ান খানসহ খেলোয়াড়দেরও পরিচয় করিয়ে দেয়া হয়েছে অনুষ্ঠানে।
বিসিএফ এর ৫ জন নির্বাহী সদস্য- তুহীনা আক্তার রীমা, ইমরান হোসেন, মোজাম্মেল ইমন, তারেক আজিজ এবং মাহফুজ আহমেদ মোহসীন তাদের প্রশংসনীয় কাজের জন্য বিসিএফ এর তরফ থেকে ক্রেস্ট প্রদান করা হয়। সদস্যরা হলেন, ।
অনুষ্ঠানে বিসিএফ এর নিজস্ব ওয়েবসাইট উন্মোচন করেন পরিচালক এমডি নূর এবং সাইটটির ডেভলোপার তারেক নোমান।
মোজাম্মেল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রাণজ সঞ্চালনায় ছিলেন বিশিষ্ট উপস্থাপক জহিরুল রানার । উপস্থাপনাকে ফরাসী ভাষায় অনুবাদ করে তুলে ধরেন আকাশ হেলাল। পুরো অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন আজিমুল হক খান, তুহীনা আক্তার রীমা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  ‘ফঁসে আভেক রাব্বানীর’ স্বত্বাধিকারী কৌশিক রাব্বানী খান, ‘আর্টিস্ট আন্ট’ এর স্বত্বাধিকারী শাহাদাত হোসেন সাইফুল, ইউরো বাংলা ট্রাভেলস এর মালিক আরিফুজ্জামান ইমন, কাশ্মীর প্যালেস রেস্টুরেন্ট এর স্বত্বাধিকারী খান মাহমুদ দুলাল।

কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন- জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স এর সহসভাপতি আশরাফ ইসলাম খসরুজ্জামান, ইপিএস বাংলার এলান খান চৌধুরী , কুমিল্লা মহানগর এসোসিয়েশন ফ্রান্স এর হাসান মাহমুদ দুলাল, নারী নেত্রী রুবি হাসান, ফেনী সমিতির বাবু খান,বিশ্বনাথ উপজেলা এসোসিয়েশন ফ্রান্স এর সভাপতি মিজানুর রহমান, সিনিয়র সিনিয়র সাংবাদিক মান্নান আজাদ , ইলিয়াস কাজল, আলমগীর প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন সাংবাদিক ফেরদৌস করিম আখঞ্জী (নিউজ টোয়েন্টি ফোর টিভি), মোসাদ্দেক হোসেন সাইফুল (ফ্রান্স প্রতিনিধি – বাংলাদেশ প্রতিদিন), এ এম সি রুমেল (মানবজমিন) এবং নুরুল আলম মাসুম (ইউরো বাংলা টোয়েন্টিফোর অনলাইন নিউজ)।

বাংলাদেশ বেতারের শিল্পী গৌতম বিশ্বাস বিসিএফকে নিয়ে একটি স্বরচিত গাণের মুগ্ধকর পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন