মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ব্রিটেন নির্বাচনে ব্রেক্সিট না মানবিকতা?  » «   ব্রিটিশ-বাংলাদেশী রুশনারা আলী আবারও এমপি হচ্ছেন!  » «   মিয়ানমারকে বয়কটের ঘোষণা ৩০ মানবাধিকার সংস্থার  » «   ভয়েস অব বার্সেলোনার সান্তা কলমা শাখা কমিটি ঘোষনা  » «   ৫২ বাংলা টিভির মধ্যপ্রাচ্য টকশো ‘প্রবাসি সংযোগ’  » «   ১৭ দফা দাবিতে সিপিবি বিয়ানীবাজার উপজেলা শাখার উদ্যোগে পদযাত্রা অনুষ্ঠিত  » «   লালাবাজার ইউনিয়ন এডুকেশন ট্রাষ্ট ইউকে’র সম্মেলন ও নির্বাচন অনুষ্টিত  » «   ব্রিটিশ পার্লামেন্টের দিকেই হাঁটছেন আপসানা বেগম  » «   জিএসসি সাউথ ইস্ট রিজিওনের প্রায় আড়াই হাজার মেম্বারশীপ ফরম জমা  » «   আমিরাতে যুবলীগের নবনির্বাচিত কমিটিকে স্বাগত জানিয়ে আলোচনা সভা  » «   ওমানে ৫২ বাংলা টিম আমিরাতের মতবিনিময়  » «   জলবায়ু পরিবর্তন সম্মেলনে প্রধানমন্ত্রী: বিশ্বনেতৃবৃন্দের ঐক্যবদ্ধ কাজ করার আহবান  » «   জলবায়ু সম্মেলনে বাংলাদেশ প্যাভিলিয়নে পরিবেশবিদদের সাথে প্রধানমন্ত্রী  » «   ইতালীতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি  » «   জলবায়ু সম্মেলনে শেখ হাসিনা বাংলাদেশ প্যাভিলিয়ন পরিদর্শন করেন  » «  

বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে’র নবগঠিত কমিটির অভিষেক ও গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

ব্রিটেনে মূলধারায় বিয়ানীবাজারবাসীর রয়েছে উজ্জ্বল পদচারণা-বক্তারা



 

 

বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে’র নবগঠিত কমিটির অভিষেক ও গ্র্যাজুয়েশন অনুষ্ঠান  ।

৩০ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের ইম্প্রেশন ইভেন্ট ভেন্যুতে ব্রিটেনবাসী কমিউনিটির বিশিষ্টজন ও বিয়ানীবাজারবাসীর মিলনমেলায় পরিণত হয়। অনুষ্ঠানে  নিজ অঞ্চলের বৃটিশ বাংলাদেশী শিক্ষার্থীদের এওয়ার্ড ও  সংগঠনের দুজন গুণী ব্যাক্তিত্বকে মরনোত্তর সম্মাননা প্রদান করা হয়।

সংগঠনের সভাপতি মামুন রশীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুল হোসেন মুন্নার পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বেথনাল গ্রীন ও বো আসনের এমপি রোশনারা আলী।

বিশেষ অতিথি – টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র জন বিগস,যুক্তরাজ্য আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান সিনিয়র উপদেষ্টা, বিয়ানীবাজারের প্রবীণ ব্যক্তিত্ব আলহাজ্ব শামসুদ্দিন খান ও বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিন।

বক্তারা বলেছেন- বিলেতে বিয়ানীবাজার প্রবাসীদের আলোকিত কর্মকান্ড নি:সন্দেহে অনুকরণীয়। কমিউনিটির নানা সেবা ও পরিসেবায় সাংগঠনিকভাবে এই অঞ্চলের যুক্তরাজ্যবাসীরা অনেক গুরুত্বপূর্ণ অবদান রাখছেন।

বক্তারা বিয়ানীবাজার অঞ্চলের ব্রিটিশ বাংলাদেশী কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদানের ভূয়সী প্রসংশা করে বলেন, প্রতিটি জাতি এবং কমিউনিটির প্রজন্মকে নিজেদের রুটসকে জানানো এবং সম্মানের চর্চা করা উচিত। যা ব্যক্তি, সমাজ সর্বপরি রাষ্ট্রকে ঐক্যবদ্ধ এবং ভালো কাজে  অনুপ্রাণীত করে। বিয়ানীবাজারবাসী এই ধারায় দীর্ঘদিন থেকে এই প্রসংশনীয়  কাজটি করছে।

অনুষ্ঠানের শুরুতে ১২৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটির সবাইকে পরিচয় করিয়ে দেন বাংলাদেশ সেন্টার লন্ডনের সাধারণ সম্পাদক ও বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র সভাপতি মো. দেলওয়ার হোসেন।

প্রধান অতিথি  বেথনাল গ্রীন ও বো আসনের এমপি রোশনারা আলী বাংলাদেশে বিয়ানীবাজারকে নিজের ‘দ্বিতীয় শহর’ হিসাবে উল্লেখ করে বলেন- যুক্তরাজ্যে  বিয়ানীবাজারবাসী অনেকে মূলধারায় কাজ করে  বাংলাদেশকে গৌরবান্বিত করছেন। তিনি যুক্তরাজ্যে দক্ষিণ এশিয়ার এথনিক মাইনরিটির প্রথম মহিলা জাজ স্বপ্নারা খাতুন এর নাম উল্লেখ করে বলেন, বিয়ানীবাজারের এরকম অনেক ব্রিটিশ -বাংলাদেশী ব্রিটেনের মূলধারায় বিভিন্ন পেশায় উজ্জ্বল অবস্থানে কাজ করছেন। যা বিয়ানীবাজার সহ ব্রিটিশ বাংলাদেশীদের গর্ব।

বিশেষ অতিথি টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র জন  টাওয়ার হেমলেটস বারায় বিয়ানীবাজারবাসীর কমিউনিটি  এনগেজমেন্ট এবং লিডারশীপ কর্ম- চিন্তার প্রসংসা করে বলেন- নতুন প্রজন্ম সহ কমিউনিটির প্রবীনদের সম্মান এবং পরস্পরের প্রতি ঐক্যবদ্ধতা প্রকাশের কাজে বিয়ানীবাজার প্রবাসীদের সুনাম রয়েছে। এবং আজকে জনাকীর্ণ অনুষ্ঠানে এরই ধারাবাহিকতার  প্রকাশ দেখে আমি অনুপ্রাণীতবোধ করছি।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান সিনিয়র উপদেষ্টা ও প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক  আলহাজ্ব শামসুদ্দিন খান তাঁর নিজ জন্মভূমি বিয়ানীবাজারবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন- পারস্পরিক শ্রদ্ধাবোধ এবং কমিউনিটির কাজে  বিয়ানীবাজারবাসীর  ঐক্যবদ্ধতা সর্বমহলে প্রসংশীত। ব্রিটেনে নবীন ও প্রবীনদের কাজের মূল্যায়ণ মূলক সম্মাননার কাজটি সকলের ধারাবাহিকভাবে করার  আহবান জানান।

বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিন বলেন, বিয়ানীবাজারের একজন সন্তান হিসাবে আমার গর্ববোধের অন্যতম কারণ হলো- দেশে বিদেশে এই অঞ্চলের মানুষে -মানুষে অগাধ ভালোবাসা শ্রদ্ধাবোধ। এখানে নতুন প্রজন্মর কৃর্তি শিক্ষার্থীদের সম্মানীত করে মূলত আগামী লিডারশীপ চিন্তা ও দায়িত্ববোধ এর কাজটি করা হয়েছে। আমি গর্বিত অনেকের মতো আমার মেয়েও এখানে সম্মাননা পেয়েছে। প্রবাসে  আমাদের প্রজন্মদের ‘কমিউনিটি এনগেজমেন্ট‘ এ রাখতে  এধরণের অনুষ্ঠান অনেক গুরুত্ব বহন করে।

অনুষ্ঠানে  অন্যানের মধ্যে বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডেপুটি মেয়র সিরাজুল ইসলাম, ডেপুটি মেয়র আসমা বেগম,স্পীকার ভিক্টোরিয়া ওবাজি, ডেপুটি স্পীকার আহবাব হোসেন,ব্যারিষ্টার আতাউর রহমান আতা, সাবেক কাউন্সিলার সাবিনা খান,হেলাল উদ্দিন আব্বাস,কাউন্সিলার আয়শা চৌধুরী , রাবিনা খান,আসমা ইসলাম,শাহ সুহেল আমীন,রিতা বেগম, বিশিষ্ট সংগঠক  শাহগীর বখত ফারুক, ডা.আলা উদ্দিন,ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশনের সভাপতি শাহানুর খান,বীর মুক্তিযোদ্ধা আতিকুর রহমান খান আনা,আসুক আহমদ এমবিই ,  সংগঠক মনোজ্জির আলী, লন্ডন টাইগার্সের সিও মেসবা আহমদ, যুক্তরাজ্য আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শাহ শামীম আহমদ,বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র সাধারণ সম্পাদক মাহবুব আহমদ রাজু, যুগ্ম সাধারণ সম্পাদক আলী বেবুল, বিয়ানীবাজার পৌর উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক আকবর হোসেন রবিন,বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতির কোষাধ্যক্ষ জাকির হোসেন,সাংগঠনিক সম্পাদক মুজিব রহমান, ক্রীড়া সম্পাদক খালেদ আহমদ ডালিম।

অনুষ্ঠান উপলক্ষে সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক জুবের আহমদের সম্পাদনায় ‘অগ্রযাত্রা’ নামে একটি সংকলন প্রকাশ করা হয়। কার্যকরী কমিটির কর্মকর্তাদের নিয়ে অতিথি হিসাবে অগ্রযাত্রা সংকলনের মোড়ক উন্মোচন করেন ব্যারিষ্টার মাসুদ চৌধুরী, লন্ডন বাংলা প্রেস ক্লাবের নির্বাহী সদস্য ও দর্পন সম্পাদক রহমত আলী,সাপ্তাহিক দেশ পত্রিকার সম্পাদক তাইসির মাহমুদ,মাহমুদ,৫২বাংলাটিভি  সম্পাদক আনোয়ারুল ইসলাম অভি , চ্যানেল এস এর স্টাফ রিপোর্টার ফয়সল মাহমুদ।

অনুষ্ঠানে সমিতির অন্যতম দুই প্রতিষ্ঠাতা সদস্যকে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়।তাঁরা হলেন সমিতির সাবেক সভাপতি মরহুম আলহাজ্ব আব্দুল মতলিব ও সাবেক উপদেষ্টা মরহুম মৌলানা ইজ্জাদ আলী। অনুষ্ঠান শেষে ছিল রাতের খাবার পরিবেশনা।

 

কণ্ঠ: সুমু মির্জা