শুক্রবার, ২৯ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
লিবিয়ায় নিহত বাংলাদেশিদের পরিচয় পাওয়া গেছে  » «   সৌদি আরবে মসজিদ খোলার বিষয়ে সতর্কতামূলক ব্যবস্থা ও বিধিনিষেধ  » «   লিবিয়ায় মানবপাচারকারীর হাতে ২৬বাংলাদেশি সহ ৩০ জনকে গুলি করে হত্যা  » «   পূর্ব লন্ডনের অগ্নিকাণ্ডের ঘটনায় নিরাপদ আছেন বাসিন্দারা  » «   বাংলাদেশে সীমিত আকারে গণপরিবহনও চলবে  » «   বৈরুত বাংলাদেশ দূতাবাসের কৃতজ্ঞতা প্রকাশ  » «   বেলজিয়ামে জনজীবন স্বাভাবিক হতে শুরু করেছে  » «   লন্ডনে একইদিনে বিয়ানীবাজারের দুই প্রবীণ ব্যক্তি মারা গেছেন  » «   অবৈধদের বৈধতার দাবিতে স্পেনে মানববন্ধন  » «    বিসিএ‘র প্রসংশায় হাউস অফ লর্ডস  » «   নাদেল ও আজাদের রোগমুক্তি কামনায়  পর্তুগাল ছাত্রলীগের দোয়া মাহফিল  » «   স্পেনে ১০ দিনের জাতীয় শোক ঘোষণা  » «   অবৈধ ভাবে ডলার ক্রয়-বিক্রি, লেবাননে দুই বাংলাদেশী গ্রপ্তার  » «   সৌদি আরবে তিন ধাপে শিথিল হবে লকডাউন  » «   ওয়াল্ড বিডি হিউম্যান হেল্প এসোসিয়েশন সিলেটে ৫উপজেলায় ঈদ উপহার বিতরণ  » «  

২০২১ সালে বিশেষ ‘পাওয়ার হান্ড্রেড‘ প্রকাশ করবে বিবিপিআই

ব্রিটেনে মেইনষ্ট্রিমে ব্রিটিশ- বাংলাদেশীদের অনুকরণীয় উদ্যোগ



 

ব্রিটিশ বাংলাদেশী পাওয়ার এন্ড ইনসপারেশন সংক্ষেপে বিবিপিআই এর  ২০১৯ ও  ২০ সালের  পাওয়ার হান্ড্রেড তালিকা প্রকাশ হবে না। তবে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে ২০২১ সালে বিবিপিআই এর  বিশেষ তালিকা প্রকাশের উদ্যোগ নেয়া হয়েছে। এবং  এ নিয়ে   বিবিপিআই নিরলস কাজ করছে বলে জানিয়েছেন  সংগঠনের  প্রতিষ্ঠাতা এবং সম্পাদক আয়শা কুরেশী  এমবিই ও  কাউন্সিলার আব্দাল উল্লাহ।

২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার লন্ডনের অভিজাত ক্যানারীওয়ার্ফ  ক্রসরেল প্লেস এর  বোটানিকেল গার্ডেন এ  বিবিপিআই এর সামার পার্টিতে তাঁরা জানান, আগামী ২০২১ সালে স্বাধীন বাংলাদেশ গৌরবের ৫০ বছর  পূর্ণ করছে। বাংলাদেশের এই বিশেষ সময়কে সামনে রেখে বিবিপিআই ‘পাওয়ার হান্ড্রেড’ তালিকা প্রকাশ করবে।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় থেকে  ব্রিটেন প্রবাসী বাংলাদেশী  যারা বিভিন্নভাবে ব্রিটেন থেকে বাংলাদেশ এর জন্য আলোকিত কাজ করেছেন, তাদের মধ্যে থেকে  জীবিত ও মৃত  ৫০জনকে ইন্সপায়ার ফিফটি । এবং ব্রিটেনের ব্রিটিশ বাংলাদেশী  প্রজন্ম থেকে ইন্সপায়ার ফিফটি  বাচাই করে  ‘বিবিপিআই পাওয়ার হানড্রেড’  প্রকাশ করা হবে।

স্বাধীনতার ৪০ বছর পূর্তি সময়ে ২০১২ সালে যাত্রা করেছিল ব্রিটিশ- বাংলাদেশীদের মূলধারায় সম্পৃক্ত করা সংগঠন- ব্রিটিশ বাংলাদেশী পাওয়ার এন্ড ইন্সপায়ার। পাওয়ার হান্ডেড-  শিরোনামে   ব্রিটেনে, মূলধারায় বিভিন্ন পেশায় আলোকিত এবং অনুকরণীয় কাজ করছেন এমন  ব্রিটিশ বাংলাদেশীদের তালিকা প্রকাশ এবং মেইনষ্ট্রিম অনুষ্ঠানে তাদেরকে  তুলে ধরছে – বিবিপিআই।   ব্রিটেন সহ গ্লোবালি বিবিপিআই‘র অনুপ্রেরনাদায়ী কাজটি  ইতিমধ্যে বহুল প্রসংশীত হয়েছে ।

ক্যানারীওয়ার্ফ এর  বোটানিকেল গার্ডেন এ  সামার পার্টিতে  অংশনেন ব্রিটেন প্রবাসী ও ব্রিটিশ -বাংলাদেশী  নানা বয়সের বিশিষ্টজন। যারা ব্রিটেনের মেইনষ্ট্রিমে  বিভিন্ন পেশায় এবং সামাজিক কাজে  উজ্জ্বল অবস্থান থেকে  ব্রিটেনে অনুকরণীয় কাজের মাধ্যমে সমাজে আলো ছড়াচ্ছেন ।

বিকাল সাড়ে ৬টায় শুরু হওয়া  ‘বিবিপিআই সামার পার্টি’ শেষ হয় রাত  সাড়ে আটটায়। ছিল খাবারের নানা আয়োজন এবং খোলা মঞ্চে সঙ্গীত পরিবেশনা। অভিজাত ও দৃষ্টিনন্দন ক্যানারীওয়ার্ফ এর  ক্রসরেল প্লাজায়  নির্মল আনন্দে মূলত বাংলাদেশ এবং ব্রিটিশ বাংলাদেশীদের কর্মসৃজন ও অনুকরণীয় বার্তা ফুটে ওঠেছে।

 

 

কণ্ঠ: সুমু মির্জা