শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিজিবি-বিএসএফ গুলাগুলি:বিএসএফ সদস্য নিহত  » «   বিক্ষোভ-মিছিল-অগ্নিসংযোগ আর আন্দোলনে উত্তাল স্পেনের কাতালোনীয়া  » «   রিভার বাংলা নদী সভা’র কিশোরগঞ্জ জেলা কমিটি গঠিত  » «   আমিরাতের শ্রম মন্ত্রীর সাথে ভিসা নিয়ে বৈঠক করেছেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   কবি দিলওয়ার সুরমাপারের কবি হলেও আর্ন্তজাতিক কবি  » «   গীতিকবি রইস রহমানকে নিয়ে কবিকণ্ঠ’র সাহিত্য আড্ডা অনুষ্ঠিত  » «   ছাত্রসংগঠনকে দলীয় রাজনীতিমুক্ত করুন  » «   নিউইয়র্কে মতবিনিময় সভায় নুরুল ইসলাম নাহিদ এমপি  » «   রাষ্ট্রদ্রোহের অভিযোগে কাতালোনিয়ার ৯ নেতার কারাদণ্ডাদেশ  » «   জলবায়ু পরিবর্তন, দূর্যোগ ব্যবস্থাপনা ও নিরস্ত্রীকরণ ইস্যুতে বক্তব্য রাখেন নুরুল ইসলাম নাহিদ  » «   প্রধানমন্ত্রীর সাথে আবরারের পরিবারের সদস্যরা  » «   প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র সরবরাহের কাজ শুরু হচ্ছে শিঘ্রই  » «   গ্রীসে পররাষ্ট্রমন্ত্রীর আগমন উপলক্ষে মতবিনিময়  » «   আবরার হত্যায় ফ্রান্স ও সুইজারল্যান্ডের বিস্ময় ও দুঃখপ্রকাশ  » «   বুয়েট ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষ সিলগালা  » «  

২০২১ সালে বিশেষ ‘পাওয়ার হান্ড্রেড‘ প্রকাশ করবে বিবিপিআই

ব্রিটেনে মেইনষ্ট্রিমে ব্রিটিশ- বাংলাদেশীদের অনুকরণীয় উদ্যোগ



 

ব্রিটিশ বাংলাদেশী পাওয়ার এন্ড ইনসপারেশন সংক্ষেপে বিবিপিআই এর  ২০১৯ ও  ২০ সালের  পাওয়ার হান্ড্রেড তালিকা প্রকাশ হবে না। তবে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে ২০২১ সালে বিবিপিআই এর  বিশেষ তালিকা প্রকাশের উদ্যোগ নেয়া হয়েছে। এবং  এ নিয়ে   বিবিপিআই নিরলস কাজ করছে বলে জানিয়েছেন  সংগঠনের  প্রতিষ্ঠাতা এবং সম্পাদক আয়শা কুরেশী  এমবিই ও  কাউন্সিলার আব্দাল উল্লাহ।

২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার লন্ডনের অভিজাত ক্যানারীওয়ার্ফ  ক্রসরেল প্লেস এর  বোটানিকেল গার্ডেন এ  বিবিপিআই এর সামার পার্টিতে তাঁরা জানান, আগামী ২০২১ সালে স্বাধীন বাংলাদেশ গৌরবের ৫০ বছর  পূর্ণ করছে। বাংলাদেশের এই বিশেষ সময়কে সামনে রেখে বিবিপিআই ‘পাওয়ার হান্ড্রেড’ তালিকা প্রকাশ করবে।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় থেকে  ব্রিটেন প্রবাসী বাংলাদেশী  যারা বিভিন্নভাবে ব্রিটেন থেকে বাংলাদেশ এর জন্য আলোকিত কাজ করেছেন, তাদের মধ্যে থেকে  জীবিত ও মৃত  ৫০জনকে ইন্সপায়ার ফিফটি । এবং ব্রিটেনের ব্রিটিশ বাংলাদেশী  প্রজন্ম থেকে ইন্সপায়ার ফিফটি  বাচাই করে  ‘বিবিপিআই পাওয়ার হানড্রেড’  প্রকাশ করা হবে।

স্বাধীনতার ৪০ বছর পূর্তি সময়ে ২০১২ সালে যাত্রা করেছিল ব্রিটিশ- বাংলাদেশীদের মূলধারায় সম্পৃক্ত করা সংগঠন- ব্রিটিশ বাংলাদেশী পাওয়ার এন্ড ইন্সপায়ার। পাওয়ার হান্ডেড-  শিরোনামে   ব্রিটেনে, মূলধারায় বিভিন্ন পেশায় আলোকিত এবং অনুকরণীয় কাজ করছেন এমন  ব্রিটিশ বাংলাদেশীদের তালিকা প্রকাশ এবং মেইনষ্ট্রিম অনুষ্ঠানে তাদেরকে  তুলে ধরছে – বিবিপিআই।   ব্রিটেন সহ গ্লোবালি বিবিপিআই‘র অনুপ্রেরনাদায়ী কাজটি  ইতিমধ্যে বহুল প্রসংশীত হয়েছে ।

ক্যানারীওয়ার্ফ এর  বোটানিকেল গার্ডেন এ  সামার পার্টিতে  অংশনেন ব্রিটেন প্রবাসী ও ব্রিটিশ -বাংলাদেশী  নানা বয়সের বিশিষ্টজন। যারা ব্রিটেনের মেইনষ্ট্রিমে  বিভিন্ন পেশায় এবং সামাজিক কাজে  উজ্জ্বল অবস্থান থেকে  ব্রিটেনে অনুকরণীয় কাজের মাধ্যমে সমাজে আলো ছড়াচ্ছেন ।

বিকাল সাড়ে ৬টায় শুরু হওয়া  ‘বিবিপিআই সামার পার্টি’ শেষ হয় রাত  সাড়ে আটটায়। ছিল খাবারের নানা আয়োজন এবং খোলা মঞ্চে সঙ্গীত পরিবেশনা। অভিজাত ও দৃষ্টিনন্দন ক্যানারীওয়ার্ফ এর  ক্রসরেল প্লাজায়  নির্মল আনন্দে মূলত বাংলাদেশ এবং ব্রিটিশ বাংলাদেশীদের কর্মসৃজন ও অনুকরণীয় বার্তা ফুটে ওঠেছে।

 

 

কণ্ঠ: সুমু মির্জা