শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
অপপ্রচারকারীদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেছে বাংলা প্রেসক্লাব ইতালী  » «   স্পেনে করোনা ভাইরাস : বাংলাদেশিদের জন্য দূতাবাসের নির্দেশনা  » «   স্পেনে ৫২বাংলার প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণাঢ্য অনুষ্ঠান  » «   হাউড বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের একুশে পালন  » «   একুশে উপলক্ষে নেপলীতে জালালাবাদ এসোসিয়েশনের শিশু-কিশোরদের অনুষ্ঠান  » «   মাদ্রিদে স্প্যানিশ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   স্পেনের ইতিহাসে প্রথম একুশে বইমেলা  » «   পর্তুগালের লিসবনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল উপলক্ষে প্রস্তুতি কমিটি  » «   ইতালিতে অমর একুশে পালিত  » «   স্পেনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   পরমাণু বিজ্ঞানী ও লেখক ড. ফয়জুর রহমান আল সিদ্দিকর সাথে কথোপকথন  » «   ২১শে ফেব্রুয়ারীতে বইমেলায় মানুষের ঢল  » «   একুশের চেতনা পাকিস্তানেও  » «   লন্ডনে সফলভাবে ‘বঙ্গবীর ওসমানী কাপ ২০২০’ সম্পন্ন  » «  

‘লন্ডন ইন্ ব্লুম’ প্রতিযোগিতার এওয়ার্ড অনুষ্ঠান হলো টাওয়ার হ্যামলেটসে



‘লন্ডন ইন্ ব্লুম’ নামের লন্ডন ব্যাপি বার্ষিক বাগান প্রতিযোগিতার ২০১৯ এর আসর বসেছিলো এবার টাওয়ার হ্যামলেটসের মাইল এন্ড আর্টস প্যাভিলিয়নে। ২০ সেপ্টেম্বর মাইল এন্ড আর্টস প্যাভিলিয়নে লন্ডনের সকল বরা থেকে তিন শয়েরও বেশি সেরা হর্টিকালচারিস্ট বা উদ্যানপালক অংশ নিয়েছিলেন ‘লন্ডন ইন্ ব্লুম’ এওয়ার্ড অনুষ্ঠানে।
প্রাকৃতিক পরিবেশের উন্নয়নে এবং ফুলে পল্লবে লন্ডনকে উজ্জলতর করে রাখতে যে সকল ব্যক্তি ও কমিউনিটি গ্রুপ অবদান রেখে চলেছেন, তাদের কাজের স্বীকৃতি দিতে প্রতি বছর ‘লন্ডন ইন্ ব্লুম’ নামের এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস এ প্রসঙ্গে বলেন, এ বছরের ‘লন্ডন ইন্ ব্লুম’ এওয়ার্ড অনুষ্ঠান টাওয়ার হ্যামলেটসে আয়োজন করতে পেরে আমরা আনন্দিত এবং আমি সকল ফাইনালিস্টকে অভিনন্দন জানাচ্ছি। লন্ডনের সেরা কিছু পার্ক ও উন্মুক্ত স্থান রয়েছে আমাদের এই বরায়। বন্যপ্রাণির সহজাত আশ্রয়স্থল গড়ে তুলতে আমাদের বাসিন্দা ও কমিউনিটি গ্রুপগুলো বৃক্ষ রোপন ও বাগান পরিচর্যা করে যে ভূমিকা রাখছেন, তাদের এই অবদান উদযাপনের সুযোগ হচ্ছে এই অনুষ্ঠান।

এবারের ‘লন্ডন ইন্ ব্লুম’ এওয়ার্ড বিতরণী অনুষ্ঠানে ৩ শতাধিক মানুষ উপস্থিত হয়ে সার্টিফিকেট ও ট্রফি গ্রহণ করেন। প্রতিযোগিতার ক্যাটাগরির মধ্যে ছিলো, পার্কস ও ওপেন স্পেস, বিজনেস ইম্প্রুভমেন্ট ডিস্ট্রিক্ট, টাউন সেন্টার, চার্চইয়ার্ডস এবং কমিউনিটি গ্রুপ ওয়ার্ক।

সেরা টাউন/সিটি সেন্টার হিসেবে স্বর্ণ পদক লাভ করেছে টাওয়ার হ্যামলেটস এবং ক্যানরি ওয়ার্ফ। বেস্ট সিটি ক্যাটাগরিতেও টাওয়ার হ্যামলেটস যৌথভাবে স্বর্ণ পদক লাভ করে। হ্যারিটেজ পার্ক/গার্ডেন অব দ্যা ইয়ার ক্যাটাগরিতে এবং লার্জ পার্ক অব দ্যা ইয়ার ক্যাটাগরিতে দু’টি স্বর্ণ পেয়েছে ভিক্টোরিয়া পার্ক। এছাড়া লার্জ সেমেট্রি ক্যাটাগরি এবং বায়োডাইভার্সিটি বা জীব বৈচিত্র্য ক্যাটাগরিতে টাওয়ার হ্যামলেটস সেমেট্রি পার্ক সোনা জিতেছে। স্মল পার্ক অব দ্যা ইয়ার ক্যাটাগরিতে স্বর্ন জিতেছে ট্রিনিটি স্কোয়ার গার্ডেন।

‘লন্ডন ইন্ ব্লুম’ এর বিদায়ি চেয়ারম্যান জেওফ হাইড বলেন, বিপুল সংখ্যক এন্ট্রি বা প্রতিযোগিতায় অংশগ্রহণের সংখ্যা বৃদ্ধির ফলে ‘লন্ডন ইন্ ব্লুম’ আরো প্রাণবন্ত হয়েছে। তিনি তার দায়িত্ব পালনের সময়কালে যারা এই রাজধানীকে সবুজাভ করে তুলতে অবদান রেখে চলেছেন, তাদেরকে ধন্যবাদ জানান।