রবিবার, ৩ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিলেতে কারী শিল্পে ঈদের ছুটি সময়ের দাবি  » «   ঈদের ছুটি  » «   ইউরোপে জ্বালানি সংকট চরমে, বিকল্প ভাবতে হচ্ছে ইউরোপকে  » «   হাইডে প্রবীণদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল  » «   ঈদের দিন হোক সবার উৎসবের দিন  » «   ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হসপিটাল সিলেটের সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠিত  » «   নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি’ ইউকে’র যাত্রা শুরু  » «   ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


‘লন্ডন ইন্ ব্লুম’ প্রতিযোগিতার এওয়ার্ড অনুষ্ঠান হলো টাওয়ার হ্যামলেটসে



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

‘লন্ডন ইন্ ব্লুম’ নামের লন্ডন ব্যাপি বার্ষিক বাগান প্রতিযোগিতার ২০১৯ এর আসর বসেছিলো এবার টাওয়ার হ্যামলেটসের মাইল এন্ড আর্টস প্যাভিলিয়নে। ২০ সেপ্টেম্বর মাইল এন্ড আর্টস প্যাভিলিয়নে লন্ডনের সকল বরা থেকে তিন শয়েরও বেশি সেরা হর্টিকালচারিস্ট বা উদ্যানপালক অংশ নিয়েছিলেন ‘লন্ডন ইন্ ব্লুম’ এওয়ার্ড অনুষ্ঠানে।
প্রাকৃতিক পরিবেশের উন্নয়নে এবং ফুলে পল্লবে লন্ডনকে উজ্জলতর করে রাখতে যে সকল ব্যক্তি ও কমিউনিটি গ্রুপ অবদান রেখে চলেছেন, তাদের কাজের স্বীকৃতি দিতে প্রতি বছর ‘লন্ডন ইন্ ব্লুম’ নামের এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস এ প্রসঙ্গে বলেন, এ বছরের ‘লন্ডন ইন্ ব্লুম’ এওয়ার্ড অনুষ্ঠান টাওয়ার হ্যামলেটসে আয়োজন করতে পেরে আমরা আনন্দিত এবং আমি সকল ফাইনালিস্টকে অভিনন্দন জানাচ্ছি। লন্ডনের সেরা কিছু পার্ক ও উন্মুক্ত স্থান রয়েছে আমাদের এই বরায়। বন্যপ্রাণির সহজাত আশ্রয়স্থল গড়ে তুলতে আমাদের বাসিন্দা ও কমিউনিটি গ্রুপগুলো বৃক্ষ রোপন ও বাগান পরিচর্যা করে যে ভূমিকা রাখছেন, তাদের এই অবদান উদযাপনের সুযোগ হচ্ছে এই অনুষ্ঠান।

এবারের ‘লন্ডন ইন্ ব্লুম’ এওয়ার্ড বিতরণী অনুষ্ঠানে ৩ শতাধিক মানুষ উপস্থিত হয়ে সার্টিফিকেট ও ট্রফি গ্রহণ করেন। প্রতিযোগিতার ক্যাটাগরির মধ্যে ছিলো, পার্কস ও ওপেন স্পেস, বিজনেস ইম্প্রুভমেন্ট ডিস্ট্রিক্ট, টাউন সেন্টার, চার্চইয়ার্ডস এবং কমিউনিটি গ্রুপ ওয়ার্ক।

সেরা টাউন/সিটি সেন্টার হিসেবে স্বর্ণ পদক লাভ করেছে টাওয়ার হ্যামলেটস এবং ক্যানরি ওয়ার্ফ। বেস্ট সিটি ক্যাটাগরিতেও টাওয়ার হ্যামলেটস যৌথভাবে স্বর্ণ পদক লাভ করে। হ্যারিটেজ পার্ক/গার্ডেন অব দ্যা ইয়ার ক্যাটাগরিতে এবং লার্জ পার্ক অব দ্যা ইয়ার ক্যাটাগরিতে দু’টি স্বর্ণ পেয়েছে ভিক্টোরিয়া পার্ক। এছাড়া লার্জ সেমেট্রি ক্যাটাগরি এবং বায়োডাইভার্সিটি বা জীব বৈচিত্র্য ক্যাটাগরিতে টাওয়ার হ্যামলেটস সেমেট্রি পার্ক সোনা জিতেছে। স্মল পার্ক অব দ্যা ইয়ার ক্যাটাগরিতে স্বর্ন জিতেছে ট্রিনিটি স্কোয়ার গার্ডেন।

‘লন্ডন ইন্ ব্লুম’ এর বিদায়ি চেয়ারম্যান জেওফ হাইড বলেন, বিপুল সংখ্যক এন্ট্রি বা প্রতিযোগিতায় অংশগ্রহণের সংখ্যা বৃদ্ধির ফলে ‘লন্ডন ইন্ ব্লুম’ আরো প্রাণবন্ত হয়েছে। তিনি তার দায়িত্ব পালনের সময়কালে যারা এই রাজধানীকে সবুজাভ করে তুলতে অবদান রেখে চলেছেন, তাদেরকে ধন্যবাদ জানান।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন