শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

কৃষ্ণাঙ্গ ইতিহাসের মাস পালনে টাওয়ার হ্যামলেটস্ কাউন্সিলের উদ্যোগ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

কৃষ্ণাঙ্গ সম্প্রদায়ের ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি ও সংস্কৃতিকে তুলে ধরতে এবং দেশের সামগ্রিক উন্নয়ন ও অগ্রগতিতে তাদের অবদানকে উদযাপনে প্রতিবারের মতো এবারও টাওয়ার হ্যামলেটস্ কাউন্সিল সারা দেশের মতো এই বরায়ও অক্টোবর মাসকে ‘ব্ল্যাক হিস্ট্রি মান্থ’ হিসেবে পালনের উদ্যোগ নিয়েছে। এ উপলক্ষে বরার বিভিন্ন সাংস্কৃতিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে মিলে কাউন্সিল আয়োজন করবে বিভিন্ন ধরনের অনুষ্ঠান।

গোটা অক্টোবর মাসজুড়ে প্রদর্শনী, রান্না শেখার কর্মশালা, গান ও কারুশিল্পের পাশাপাশি থাকবে সরাসরি সুর, ছন্দ, নৃত্য ও কবিতা আবৃত্তির নানা আয়োজন, যাতে অংশ নিয়ে সকল বয়সী বাসিন্দারা আফ্রিকান ও ক্যারিবিয়ান সংস্কৃতি উপভোগের সুযোগ পাবেন।

এ প্রসঙ্গে মেয়র জন বিগস বলেন, সমসাময়িক ব্রিটিশ সমাজে আফ্রিকা অথবা ক্যারিবিয়ন জাতিগোষ্টির মানুষের জীবন ও অবদানকে উদযাপন করার এক অনন্য সুযোগ হচ্ছে এই ব্ল্যাক হিস্ট্রি মান্থ। টাওয়ার হ্যামলেটসে বহু সংস্কৃতি-কৃষ্টির সমৃদ্ধ সহাবস্থান নিয়ে আমরা গর্বিত।

ব্ল্যাক হিস্ট্রি মান্থ উপলক্ষে ১৯ অক্টোবর ক্যানরি ওয়ার্ফ আইডিয়া স্টোরে বুনন-শিল্পের গল্পগাঁথা তুলে ধরা হবে, এবং শেখানো হবে কাপড় সেলাইয়ের নানা কৌশল। অংশগ্রহণকারীরা নতুন কাপড়ের নমুনা উৎপাদন করতে পারবেন। এছাড়া ক্যারিয়ান বুনন-শিল্পের দ্বারা অনুপ্রাণিত হয়ে অভিভাবসন ও সাংস্কৃতিক পরিচয়ের খুঁজে বের করতে পারবেন অংশ গ্রহণকারীরা।

এদিকে বেথনাল গ্রীণের অক্সফোর্ড হাউজ, কুইন মেরি ইউনিভার্সিটি এবং রিচ মিক্স সেন্টারে ১৮ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে সপ্তাহব্যাপি সোমালি উৎসবের একাদশতম আসর। এবারের উৎসবে রাজনৈতিক পটপরিবর্তনের সময়গুলো কিভাবে শিল্পী, সাহিত্যিক ও সাংস্কৃতিক কর্মীদের ওপর প্রভাব ফেলে, তার ওপর আলো ফেলা হবে।

মাইল এন্ড পার্কের আর্ট প্যাভিলিয়নে ২৪ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে ব্রিটিশ পাং ব্যান্ড এক্সরে স্পেক্স এর লীড সিঙ্গার ম্যারিয়ন ‘পলি স্ট্রাইরিন’ এলিয়ট-সেইড এর জীবনী উদযাপনমূলক অনুষ্ঠান পলি স্ট্রাইরিন রেট্রোস্পেক্টিভ।

কমিউনিটি সংগঠন পপলার ইউনিয়ন ২৪ অক্টোবর বৃহস্পতিবার গ্র্যান্ড ইউনিয়ন অর্কেস্ট্রার সহযোগিতায় ১২ থেকে ১৮ বছর বয়সীদের জন্য যন্ত্রসঙ্গীতের কর্মশালার আয়োজন করেছে। এই কর্মশালায় আফ্রিকা, ল্যাটিন আমেরিকা ও ক্যারিবিয়ান মিউজিক শেখানো হবে, যা অংশগ্রহণকারীরা ২৬ অক্টোবর শনিবার পরিবেশন করবেন।
কেবিনেট মেম্বার ফর কালচার, আর্টস এন্ড ব্রেক্সিট, কাউন্সিলর সাবিনা আকতার বলেন, ‘বারাব্যাপি বিভিন্ন ধরনের অনুষ্ঠান আয়োজনে কাউন্সিল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় আমি খুবই সন্তুষ্ট। সকল অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য আমি বাসিন্দাদের প্রতি অনুরোধ জানাচ্ছি’।

‘ব্ল্যাক হিস্ট্রি মান্থ’ এর সকল অনুষ্ঠানাদির বিস্তারিত তথ্য কাউন্সিলের ওয়েবসাইটে (www.towerhamlets.gov.uk/arts) পাওয়া যাবে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন