শুক্রবার, ৭ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিসিএ শেফ অব দা ইয়ার- প্রতিযোগিতায় বাংলাদেশী কারী ব্রান্ডিং  » «   দ্বিপাক্ষিক বৈঠকে মিয়ানমারের বিরুদ্ধে মামলায় গাম্বিয়াকে সমর্থনের জন্য স্পেনের প্রতি রাস্ট্রদূতের আহবান  » «   মাথিউরা ইউনিয়ন উন্নয়ন সংস্থা ইউকে এর সম্মেলন ও  কার্যকরি কমিটি গঠিত  » «   প্রবাসী ৭ ব্যবসায়ীকে গ্রেপ্তারের প্রতিবাদে বিসিএ ও ইউকে বিবিসিআই’র সংবাদ সম্মেলন  » «   বিসিএ’র  ১৬তম  এওয়ার্ড অনুষ্ঠান ৩০ অক্টোবর  লন্ডনের পার্ক প্লাজায়  » «   সাত ব্যবসায়ীর ষড়যন্ত্রমূলক গ্রেফতারে বিচার এবং তাঁদের নিরাপদে যুক্তরাজ্যে ফিরিয়ে আনার দাবীতে সংবাদ সম্মেলন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক আঙ্গুরায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   স্পেনে বিয়ানীবাজার পৌরসভা ওয়েলফেয়ার ট্রাস্ট বার্সেলোনা কমিটি গঠিত  » «   স্পেনে বাংলাদেশ কালচারাল ইয়ং ফেডারেশন কমিটি গঠিত  » «   গোলাপগঞ্জে সাংবাদিক জাহেদের উপর সন্ত্রাসী হামলা  » «   মাসা আমিনির মৃত্যুতে ইরানের ‘নীতি পুলিশ’ এখন আলোচনায়  » «   অনশনে বসতে আ’লীগ কার্যালয়ে ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী  » «   ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   ইতালির জাতীয় সংসদ নির্বাচনে এমপি ও সিনেট পদপ্রার্থীদের রোমের বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়  » «   রানির প্রস্থান, রাজার আগমন এবং আধুনিক ব্রিটেন  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ঐতিহাসিক রায়: ব্রিটেন এখন কোন পথে ?



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ব্রিটেনের সুপ্রিম কোর্ট বলেছেন, প্রধানমন্ত্রী বরিস জনসনের পার্লামেন্ট স্থগিতের ঘোষনা আইনসম্মত নয়।এটা বেআইনী।আদালত বলেছেন , এটা একটা ভুল সিদ্ধান্ত ছিল। পার্লামেন্ট স্থগিতের জন্য  প্রধানমন্ত্রীর পরামর্শ দেওয়ার সিদ্ধান্তটি বেআইনী ছিল বলে আদালতের রায়ে উল্লেখ করা হয়।

আদালতের এ রায়ের পর সংসদের স্পীকার জন বারকো ঘোষনা করেছেন, আগামীকাল বুধবার পার্লামেন্টে ফিরবেন এমপিরা। উল্লেখ্য,  প্রধানমন্ত্রী বরিস জনসন চলতি মাসের শুরুর দিকে পাঁচ সপ্তাহের জন্য সংসদ স্থগিতের সিদ্বান্তের ঘোষণা দিয়ে বলেছিলেন, এই সিদ্ধান্তের পক্ষে রানীর অনুমতি চেয়েছেন তিনি।

সুপ্রিম কোর্টের প্রেসিডেন্ট লেডি হ্যালে ব্রিটেনের জনগণের বহু প্রতিক্ষিত এ রায়ে বলেন, পার্লামেন্ট কার্যক্রম বন্ধ করার ঘোষনা গণতন্ত্রের মূলভিত্তির উপর ছিল বড় ধরনের আঘাত।সুপ্রিম কোর্টের এ রায়ের পর পার্লামেন্টের অনেক এমপি এখন বরিস জনসনের পদত্যাগ চাইছেন।বেথনালগ্রীণ-বো এলকার বাংলাদেশি বংশদ্ভোত এমপি রোশনারা আলী- এই আইনী লড়াইয়ে সমর্থনকারী হিসেবে এ রায়ে স্বস্তি প্রকাশ করেছেন এক টুইটার বার্তায়।

সরকারের পক্ষ থেকে এ রায়ের বিরুদ্ধে যাবার কোন পথ খোলা নেই। তারা এ রায়ের প্রতি শ্রদ্ধাশীলই থাকবে। উল্লেখ করা যেতে পারে বরিস জনসনের পার্লামেন্ট সাসপেনশন ঠেকাতে আইনী লড়াইয়ে নেমেছিলেন ব্রিটেনের ব্যবসায়ি জেনী মীলার।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন