শুক্রবার, ৫ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
সাভারে বিক্রি হচ্ছে করোনা নেগেটিভ সার্টিফিকেট,আটক দুইজন  » «   সিলেটে বিনা চিকিৎসায় রোগীর মৃত্যুতে ক্ষুব্ধ পররাষ্ট্রমন্ত্রী  » «   বিয়ানীবাজার-লন্ডন থেকে আমেরিকা: পরিবারের বিস্ময়কর পুনর্মিলনের গল্প  » «   মৃত হামিদা বেগমের স্বজনদের সন্ধানে লেবানন দূতাবাস  » «   কারী শিল্পের মূল্য সংযোজন কর ৫% করার দাবী করেছে বিসিএ  » «   অসমে ভূমিধসে তিন জেলায় মৃত্যু ২১জনের  » «   একটি লাশের দাফন ও ছাত্রলীগের ‘ওরা ৪১ জন’  » «   করোনা সংকটে বিয়ানীবাজার উপজেলার কসবা-খাসা গ্রামে পাশে দাড়ানো ব্যক্তি ও সংগঠন  » «   যদি কিছু মনে না করেন  » «   এক দিনে ২২৭ কর্মকর্তাকে চাকুরিচ্যুত করল প্রাইম লাইফ ইন্সুরেন্স কোম্পানি  » «   আদর্শের বিপরীতেই দাঁড়িয়ে যাচ্ছে আদর্শ  » «   করোনায় সৌদি প্রবাসী বাংলাদেশিদের অসহায়ত্ব  » «   সোয়া ছয় কোটি মানুষের হাতে সরকারের ত্রাণ  » «   শারজাহর মসজিদগুলিতে পরিচ্ছন্নকরণ অব্যাহত  » «   ‘আলোকিত ৯৫ মাদারীপুর’ এর প্রতিষ্ঠা বার্ষিকী ২০২০ উদযাপন  » «  

বীর মুক্তিযোদ্ধা মুতি-মুছব্বির-হান্নান স্মরণে লন্ডনে শোকসভা

বিয়ানীবাজারবাসী তাঁদের শ্রদ্ধা ও ভালোবাসায় স্বরণ রাখবে



 

 

সিলেট বিয়ানীবাজারের সদ্য প্রয়াত রণাঙ্গনের তিন বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান মুতি,কোম্পানি কামান্ডার আব্দুল মছব্বির এবং আব্দুল হান্নান স্মরণে লন্ডনে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১৭ সেপ্টম্বর মঙ্গলবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের একটি কমিনিটি হলে যুক্তরাজ্যস্হ বিয়ানীবাজার বাসী এবং স্হানীয় মুক্তিযোদ্ধাদের উদ্যোগে এ শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

স্মরণ  সভার সভাপতিত্ব করেন যুক্তরাজ্যের কমিউনিটি ব্যক্তিত্ব ও প্রবাসী মুক্তিযুদ্ধের সংগঠক আলহাজ শামস উদ্দিন খান।সভাটি যৌথভাবে সঞ্চালনা করেন মো. বাবুল হোসেন, নুর উদ্দিন লোদী এবং সাদেক আহমদ।

কমিউনিটির বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের অংশ গ্রহনে আয়োজিত স্মরণসভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মুফতি মাওলানা আব্দুর রহমান নিজামী।

অতিথি হিসাবে বক্তব্য রাখেন,বীর মুক্তিযোদ্ধা মাহমুদ হাসান এমবিই,লোকমান হোসেন,খলিল কাজী এমবিই,আব্দুল হাদী,ইন্জিনিয়ার মিফতা ইসলাম,রাজ্জাক আহমদ, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ,মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা ফয়জুর রহমান খান,সাবেক বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন,যুক্তরাজ্য জাসদ(জেএসডি) সভাপতি ছমির উদ্দিন,মাওলানা জিল্লুর রহমান চৌধুরী,কমিউনিটি ব্যক্তিত্ব মনজ্জির আলী,আব্দুল কাদির,হাজী আব্দুল সফিক,শাহাব উদ্দিন চঞ্চল,বিয়ানীবাজার ক্যান্সার ও জেনারেল  হাসপাতালের সিও সাহাব উদ্দিন।

বক্তারা বলেছেন-মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। বাংলাদেশ বিনির্মাণে তাদের অবদান চির স্বরণীয়।প্রয়াত এই তিন মুক্তিযোদ্ধা আমাদের গর্ব এবং আমৃত্যু নিজ অঞ্চলের মানুষের কল্যাণে কাজ করে গেছেন। বিয়ানীবাজারবাসী তাদের কর্মের জন্য  শ্রদ্ধা ও ভালোবাসায় আজীবন স্বরণ রাখবে।

মুক্তিযোদ্ধাদের বিভিন্ন বীরত্বপূর্ণ অবদানের কথা উল্লেখ করে আরোও বক্তব্য রাখেন,কমিনিটি নেতা ব্যবসায়ী আব্দুল করিম নাজিম,আব্দুল বাছিত,হুমায়ুন কবির,আলা উদ্দিন,হোসেন আহমদ, ইকবাল হোসেন বুলবুল,লুৎফুর রহমান, নজরুল ইসলাম,মাহমুদ সেলিম,বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে‘র সাবেক সাধারণ সম্পাদক এম মাসুদ আহমদ,সুরমান খান,হিথ্রো আওয়ামী লীগের সভাপতি শামীম আহমদ,জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য আতাউর রহমান আতা।

লন্ডন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফছার খান সাদেক,এসেক্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন,নিউহ্যাম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংবাদিক আব্দুল কাদির মুরাদ,মিডেলসেক্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুহেল আহমদ,যুক্তরাজ্য যুবলীগের সহসভাপতি মাহবুব আহমদ,যুবলীগ নেতা দিলাল আহমদ,কামাল হোসেন,যুক্তরাজ্য জাতীয় শ্রমিকলীগের সহসভাপতি আব্দুল বাছির,শ্রমিকলীগ নেতা আসুক আহমদ।

যুক্তরাজ্য সেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না,বার্কিং-ডেগেনহ্যামের কাউন্সিলর মঈন কাদেরী,বিয়ানীবাজার জনকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন,সাবেক ছাত্রনেতা জেবুল ইসলাম,আনোয়ার হোসেন,দেলওয়ার হোসেন দিলু,মোজাহিদুল ইসলাম,মিছবা রহমান,যুবনেতা কামাল আহমদ,আব্দুল হাকিম হাদি,এবাদ রহমান,এমরান হোসেন, ইকবাল হোসেন প্রমুখ।

এ ছাড়াও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উপস্হিত ছিলেন নুরুল ইসলাম মছা,খলিলুর রহমান পল মিয়া,সাহাব উদ্দিন,হাজী ফখরুল ইসলামসহ অনেকে।

আলোচনা শেষে মাওলানা জিল্লুর রহমান চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত হয় দোয়া মাহফিল।

উল্লেখ্য,সম্প্রতি বিয়ানীবাজারের তিন মুক্তিযোদ্ধা যুক্তরাজ্যে বসবাসরত মতিউর রহমান মুতি এবং দেশে নিজ বাড়ীতে  আব্দুল মছব্বির ও আব্দুল হান্নান  ইন্তেকাল করেন।