শুক্রবার, ৫ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
সাভারে বিক্রি হচ্ছে করোনা নেগেটিভ সার্টিফিকেট,আটক দুইজন  » «   সিলেটে বিনা চিকিৎসায় রোগীর মৃত্যুতে ক্ষুব্ধ পররাষ্ট্রমন্ত্রী  » «   বিয়ানীবাজার-লন্ডন থেকে আমেরিকা: পরিবারের বিস্ময়কর পুনর্মিলনের গল্প  » «   মৃত হামিদা বেগমের স্বজনদের সন্ধানে লেবানন দূতাবাস  » «   কারী শিল্পের মূল্য সংযোজন কর ৫% করার দাবী করেছে বিসিএ  » «   অসমে ভূমিধসে তিন জেলায় মৃত্যু ২১জনের  » «   একটি লাশের দাফন ও ছাত্রলীগের ‘ওরা ৪১ জন’  » «   করোনা সংকটে বিয়ানীবাজার উপজেলার কসবা-খাসা গ্রামে পাশে দাড়ানো ব্যক্তি ও সংগঠন  » «   যদি কিছু মনে না করেন  » «   এক দিনে ২২৭ কর্মকর্তাকে চাকুরিচ্যুত করল প্রাইম লাইফ ইন্সুরেন্স কোম্পানি  » «   আদর্শের বিপরীতেই দাঁড়িয়ে যাচ্ছে আদর্শ  » «   করোনায় সৌদি প্রবাসী বাংলাদেশিদের অসহায়ত্ব  » «   সোয়া ছয় কোটি মানুষের হাতে সরকারের ত্রাণ  » «   শারজাহর মসজিদগুলিতে পরিচ্ছন্নকরণ অব্যাহত  » «   ‘আলোকিত ৯৫ মাদারীপুর’ এর প্রতিষ্ঠা বার্ষিকী ২০২০ উদযাপন  » «  

সিলেটে বাম গণতান্ত্রিক জোটের জনসভা

ফ্যসীবাদী দুঃশাসন রুখে দাঁড়ানোর আহবান



ফ্যাসীবাদী দুঃশাসন ও সীমাহীন লুটপাটের বিরুদ্ধে জনগণের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে আহবান জানিয়েছেন বাম জোটের নেতৃবৃন্দ।

দেশব্যাপী সমাবেশের অংশ হিসেবে শনিবার (১৪ সেপ্টেম্বর) সিলেটের ঐতিহাসিক কোর্ট পয়েন্টে বিকেল ৪টায় বাম গণতান্ত্রিক জোটের জনসভায় বাম নেতারা এই আহবান জানান।

জেলা বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক কমরেড উজ্জ্বল রায়ের সভাপতিত্বে ও বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পালের পরিচালনায় জনসভায় বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড শাহ আলম, বিপ্লবী ওয়ার্কস পার্টি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফুল হক, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদের কেন্দ্রীয় সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সদস্য আজিজুর রহমান, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সদস্য কমরেড মানস নন্দী , গণসংহতি আন্দোলন এর কেন্দ্রীয় সদস্য মনির উদ্দীন পাপ্পু।

জনসভায় বাম জোটের জেলা নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সিপিবি জেলা সভাপতি হাবিবুল ইসলাম খোকা, বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগের জেলা নেতা মোঃ আব্দুল হাসিব, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য হুমায়ুন রশীদ সোয়েব।
সভায় বক্তারা বলেন, দেশ আজ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। নজিরবিহীন ভোট ডাকাতির মাধ্যমে সরকার জনগণের গণতান্ত্রিক অধিকার, ভোটের অধিকার কেড়ে নিয়েছে। স্বাধীনতাত্তোর এমন অনিয়মের নির্বাচন বাংলাদেশের মানুষ আগে আর দেখেনি। এই নির্বাচন আওয়ামীলীগের রাজনৈতিক ও নৈতিক পরাজয় ঘটিয়েছে।

নেতৃবৃন্দ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন ও সম্প্রচার নীতিমালাসহ অগণতান্ত্রিক কালাকানুনের মাধ্যমে সরকার ও সরকারী দলের জবরদস্তি মূলক কর্তৃত্ব নিরঙ্কুশ করা হয়েছে। সব ক্ষেত্রে শৃঙ্খলা, জবাবদিহিতা ও স্বচ্ছতা পুরোপুরিভাবে ভেঙ্গে পড়েছে। রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের ‘বালিশ কান্ড, ফরিদপুর মেডিকেলের ‘পর্দা কান্ড’ দূর্নীতিকে আরো উন্মোচিত করেছে।

বক্তারা বলেন, বিশ্ববাজারে গ্যাসের দাম কমলেও সরকার সকল মত ও প্রতিবাদকে উপেক্ষা করে গায়ের জোরে গ্যাসের দাম ৩৩ শতাংশ বাড়ানো হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, সরকারের চরম উদাসীনতার ও দায়িত্বহীনতার কারনে গোটা দেশে ডেঙ্গুর বিস্তার ঘটেছে। মুক্তিযুদ্ধের ৪৯ বছর পেরিয়ে আজ দেশের মানুষ হতাশ। ধনী-গরীব বৈষম্য মারাত্মকভাবে বৃদ্ধি পাচ্ছে। তাই এই ফ্যাসিবাদী দুঃশাসন থেকে পরিত্রানের জন্য বামপন্থীদের নেতৃত্বে জনগণের ঐক্য গড়ে তোলার বিকল্প নেই।