শুক্রবার, ১০ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
লেষ্টারের ছাব ইন্তেকাল করেছেন  » «   স্মরণঃ আলহাজ্জ্ব মোহাম্মদ নূরুল ইসলাম ( দলা মিয়া)  » «   সেই ছোট-খাটো মানুষটি  » «   নিরাপদ শহরের তালিকায় আরব আমিরাতের তিনটি শহর   » «   ব্রিটেনে হসপিটালিটি সেক্টরের ভিএটি হ্রাস : বিসিএ’র অভিনন্দন  » «   এডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে সুলতান মনসুরের শোক  » «   বাংলাদেশের ফ্লাইটে ইতালির নিষেধাজ্ঞা  » «   দ্রুত পদ্মা পার করার কথা বলে গৃহবধূকে চরাঞ্চলে নিয়ে শ্লিলতাহানী  » «   দুবাই-ঢাকা রুটে চালু হচ্ছে বিমান : যাত্রীর করোনা নেগেটিভ সনদ থাকতে হবে  » «   অ্যাম্বুলেন্সে জানাজা: এই মৃত্যু নাকি পাপের ফসল !  » «   জকিগঞ্জ হাসপাতালে চালু হচ্ছে অত্যাধুনিক অক্সিজেন কন্সেনটেটর  » «   বাংলাদেশী যাত্রীদের রোম বিমানবন্দরে নামতে দেয়া হয় নি, ফিরতে হচ্ছে দেশে  » «   প্রবাসীদের মাথার উপর ছায়া হয়ে থাকবে দূতাবাস: লেবাননের নবনিযুক্ত রাষ্ট্রদূত  » «   প্রতারক শাহেদ করিম রা করোনা মহামারীর চেয়ে ভয়াবহ নয় কি ?  » «   গ্রীস যাবার পথে ট্রাক থেকে ১৪৪ বাংলাদেশী উদ্ধার  » «  

শীঘ্রই আমিরাতের আজমানে বাংলাদেশ স্কুল প্রতিষ্ঠা হচ্ছে



আরব আমিরাতের দুবাই, শারজাহ, আজমানে বাংলাদেশি কোন স্কুল নেই। বাংলাদেশি প্রজন্ম এ জন্য নিজস্ব ইতিহাস ঐতিহ্য জানা থেকে বঞ্চিত হচ্ছে। সেই সাথে অনেক কম আয়ের বাবা মা তাদের সন্তানদের এখানে পড়াশোনা করাতে হিমশিম খাচ্ছেন। এই সমস্যা দূর করার লক্ষ্যে আজমানে শীঘ্রই বাংলাদেশি স্কুল প্রতিষ্ঠা হচ্ছে বলে জানিয়েছেন দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল ইকবাল হোসেন খান।

মঙ্গলবার তিনি বাংলাদেশ সমিতি শারজাহ কার্যালয়ে বাংলাদেশি ডিপ্লোমা প্রকৌশলীদের সাথে মতবিনিময়কালে এ কথা জানান। বাংলাদেশ কনসুলেট জেনারেল দুবাই ও বাঙলাদেশ সমিতি শারজাহ শাখার যৌথ উদ্যোগে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন সমিতির সিনিয়র সহ সভাপতি ইসমাইল গণি চৌধুরী।

সমিতির সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদ এর পরিচালনায় সমিতির লক্ষ্য উদ্দেশ্য এবং উদ্দেশ্য এবং বাংলাদেশ স্কুল প্রতিষ্ঠা বিষয়ে বক্তব্য রাখেন কনসুলেটের প্রথম সচিব (শ্রম) ফকির মনোয়ার হোসেন।

এ সময় ডিপ্লোমা প্রকৌশলী সমিতির পক্ষে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি খন্দকার মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল কাইযূম সহ আরো অনেকে।

কনসাল জেনারেল এ সময় আরো বলেন, বাংলাদেশ স্কুলটি বাংলাদেশ সমিতির অদীনে নির্মিত হবে। যেহেতু এটি আমিরাত সরকারের নিবন্ধিত বৈধ সংগঠন এজন্য ১৫৫০ দেরহাম দিয়ে এ সমিতির আজীবন সদস্য হয়ে স্কুল প্রতিষ্ঠা করতে এগিয়ে আসতে সকল প্রবাসিদের তিনি আহবান জানান। সেই সাথে তিনি আরো জানান, আপনাদের এই এগিয়ে আসার পর বাকি যে অংশটুকু থাকবে সেটি পূরণে রাস আল খাইমা স্কুলের মতো বাংলাদেশ সরকার সহায়তা করবে।