সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
প্রধানমন্ত্রীর সাথে আবরারের পরিবারের সদস্যরা  » «   প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র সরবরাহের কাজ শুরু হচ্ছে শিঘ্রই  » «   গ্রীসে পররাষ্ট্রমন্ত্রীর আগমন উপলক্ষে মতবিনিময়  » «   আবরার হত্যায় ফ্রান্স ও সুইজারল্যান্ডের বিস্ময় ও দুঃখপ্রকাশ  » «   বুয়েট ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষ সিলগালা  » «   মিলানে দূতাবাসের উদ্যোগে বাউল সংগীতের অনুষ্ঠান  » «   জন্মস্থান থেকে ‘রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ফাউন্ডেশনে’র যাত্রা শুরু  » «   নর্থ ওয়েষ্ট ইংল্যান্ডে শারদীয় দুর্গাপূজা উদযাপন  » «   ঢাকায় কাব্যকলার আয়োজনে কেন্দ্রীয় পাঠক সমাবেশে কবিতা ও আড্ডা  » «   পিঠা মেলা সফল করতে লন্ডনে প্রস্তুতি সভা  » «   আমিরাতে কমলগঞ্জ প্রবাসী কল্যাণ সমিতির মতবিনিময়  » «   লন্ডনে বঙ্গবন্ধু কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট অনুষ্ঠিত  » «   সাবেক অতিরিক্ত সচিবকে জিএমবিএ’র উদ্যোগে সংবর্ধনা  » «   আবরার হত্যার আগে ম্যাসেঞ্জারে ছাত্রলীগ নেতার নির্দেশনা  » «   আওয়ামী লীগ সাউথ লন্ডন শাখার সম্মেলন অনুষ্ঠিত  » «  

শীঘ্রই আমিরাতের আজমানে বাংলাদেশ স্কুল প্রতিষ্ঠা হচ্ছে



আরব আমিরাতের দুবাই, শারজাহ, আজমানে বাংলাদেশি কোন স্কুল নেই। বাংলাদেশি প্রজন্ম এ জন্য নিজস্ব ইতিহাস ঐতিহ্য জানা থেকে বঞ্চিত হচ্ছে। সেই সাথে অনেক কম আয়ের বাবা মা তাদের সন্তানদের এখানে পড়াশোনা করাতে হিমশিম খাচ্ছেন। এই সমস্যা দূর করার লক্ষ্যে আজমানে শীঘ্রই বাংলাদেশি স্কুল প্রতিষ্ঠা হচ্ছে বলে জানিয়েছেন দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল ইকবাল হোসেন খান।

মঙ্গলবার তিনি বাংলাদেশ সমিতি শারজাহ কার্যালয়ে বাংলাদেশি ডিপ্লোমা প্রকৌশলীদের সাথে মতবিনিময়কালে এ কথা জানান। বাংলাদেশ কনসুলেট জেনারেল দুবাই ও বাঙলাদেশ সমিতি শারজাহ শাখার যৌথ উদ্যোগে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন সমিতির সিনিয়র সহ সভাপতি ইসমাইল গণি চৌধুরী।

সমিতির সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদ এর পরিচালনায় সমিতির লক্ষ্য উদ্দেশ্য এবং উদ্দেশ্য এবং বাংলাদেশ স্কুল প্রতিষ্ঠা বিষয়ে বক্তব্য রাখেন কনসুলেটের প্রথম সচিব (শ্রম) ফকির মনোয়ার হোসেন।

এ সময় ডিপ্লোমা প্রকৌশলী সমিতির পক্ষে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি খন্দকার মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল কাইযূম সহ আরো অনেকে।

কনসাল জেনারেল এ সময় আরো বলেন, বাংলাদেশ স্কুলটি বাংলাদেশ সমিতির অদীনে নির্মিত হবে। যেহেতু এটি আমিরাত সরকারের নিবন্ধিত বৈধ সংগঠন এজন্য ১৫৫০ দেরহাম দিয়ে এ সমিতির আজীবন সদস্য হয়ে স্কুল প্রতিষ্ঠা করতে এগিয়ে আসতে সকল প্রবাসিদের তিনি আহবান জানান। সেই সাথে তিনি আরো জানান, আপনাদের এই এগিয়ে আসার পর বাকি যে অংশটুকু থাকবে সেটি পূরণে রাস আল খাইমা স্কুলের মতো বাংলাদেশ সরকার সহায়তা করবে।