শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জকিগঞ্জের ভাইরাল ভিডিওর সুবাদে নির্যাতনকারী মেম্বার সালাম আটক  » «   ২৬ নভেম্বর লন্ডন বাংলা প্রেসক্লাবের ক্যারম দাবা’র ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান  » «   ইস্ট লন্ডনে গুলিবিদ্ধ বাংলাদেশী যুবক মারা গেছেন  » «   হৃদয়ে ৭১ ফাউন্ডেশনের ইতালী শাখা কার্যকরী কমিটি অনুমোদিত  » «   বিমানে ম্যানচেষ্টার থেকে কার্গোর মাধ্যমে মালামালও যাবে সরাসরি  » «   ডা. হোসাইন আহমদ সংক্ষিপ্ত সফরে  এখন লন্ডনে  » «   আল্লাহর রাসুল (সাঃ) কে ভালোবাসার মাধ্যমেই পরিপূর্ণ মুমিন হওয়া সম্ভবঃ হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী  » «   লন্ডনে একাত্তরে চা বাগানে নারকীয় গণহত্যা নিয়ে আলোচনা  » «   দুবাইয়ে সি আই পি মাহতাবুর রহমান ও আলহাজ্ব আব্দুল করিমকে সংবর্ধনা  » «   রোমে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত  » «   সোমবার স্পেন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন  » «   আন্দ্রে ফ্লেচার ঝড়ে বাংলা টাইগার্সের দাপুটে জয়  » «   কুয়েতে জালালাবাদ এসোসিয়েশনের মত বিনিময় সভা অনুষ্ঠিত  » «   উপস্থাপকের অনুরোধেও শাকিব খান বাংলায় কথা বলেননি  » «   ইতালির ভেনিসে ভয়াবহ বন্যায় ২ জনের মৃত্যু  » «  

কৃুয়েত দূতাবাসের বিতর্কিত কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা



কুয়েতে বাংলাদেশ দূতাবাসের কর্মচারী শাহিনের অসৌজন্যমূলক আচরণে আমরা সত্যিই ব্যথিত। দূতাবাসের একজন কর্মচারীর কাছে এ ধরনের ব্যবহার আশা করিনি। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আগামীতে দূতাবাসের কোনো কর্মকর্তা প্রবাসীদের সাথে খারাপ আচরণ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান বাংলাদেশি রাষ্ট্রদূত এস এম আবুল কালাম।

কুয়েতের মিসিলায় স্থানান্তরিত নতুন দূতাবাস ভবনে ২ সেপ্টেম্বর গরমে অতিষ্ঠ হয়ে ভবনের প্রথম তলায় মসজিদের সামনে থেকে ওই যুবককে বের হয়ে নিচে অপেক্ষা করতে বললে দু’জনের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে ওই যুবককে কাগজপত্র ও মোবাইল কেড়ে নিয়ে ধাক্কা দিয়ে বের করে দেওয়া হয়।

এ রকম অসৌজন্যমূলক আচরণের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। মুহূর্তের মধ্যে ছড়িয়ে বিভিন্ন গ্রুপ পেজে শুরু হয় প্রতিবাদের ঝড়। দূতাবাসের স্টাফরা প্রায় সময় নানা ধরনের অসদাচরণের শিকার হয় বলে অভিযোগ করে প্রবাসীরা।

কুয়েত প্রবাসীরা জানান, বিভিন্ন সময় দূতাবাসের কর্মচারীদের বিরুদ্ধে অফিযোগ দিলেও কোনো কাজ হয় না। প্রশাসন কোনো উপযুক্ত ব্যবস্থা না নেওয়ায় এই ধরনের ঘটনা বারবার পুনরাবৃত্তি ঘটছে প্রবাসীদের সঙ্গে।

এ বিষয়ে কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান জানান, সে একজন দূতাবাসে স্টাফ হয়ে প্রবাসীর সাথে এমন আচরণ করতে পারে না। আমরা তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করেছি। সম্প্রতি বাংলাদেশ দূতাবাস নতুন জাগায় স্থানান্তরিত হয়েছে। নতুন ভবনের কাজ এখনো পুরোপুরি শেষ হয়নি। সবার প্রতি আমার অনুরোধ বাংলাদেশের ভাবমূর্তি রক্ষা এবং বিদেশের মাটিতে দেশের বদনাম যেন না হয় এ বিষয়ে সবাইকে খেয়াল রাখার আহ্বান জানান।

দূতাবাসে সেবা নিতে আসা এক প্রবাসী বলেন, ‘আমরা প্রবাসীরা অনেক কষ্ট করি। যখন কোনো কাজে দূতাবাসে আসি দেশে পতাকা দেখলে মনটা আনন্দে ভরে যায়। মনে হয় আমরা আমাদের দেশে এসেছি আমাদের নিজস্ব জাগায় এসেছি। এখানে আসার পর যখন দূতাবাসে কেউ খারাপ ব্যবহার করে তখন অনেক খারাপ লাগে।’

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রবাসী অভিযোগ করে বলেন, বিভিন্ন সময় দূতাবাসে স্টাফদের দ্বারা অনৈতিক আচরণের শিকার হতে হয়। কেউ কেউ অভিযোগ করলেও বিচার না পেয়ে কর্মস্থলে ফিরে যান। বিষয়টি প্রবাসী মন্ত্রণালয়ের মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন প্রবাসীরা।

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর কুয়েতের মিসিলায় স্থানান্তরিত নতুন দূতাবাসের গার্ড শাহিন কবিরের অনৈতিক আচরণের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। গরমে অতিষ্ঠ হয়ে দূতাবাসের ভেতরে মসজিদে পানি খেতে যাওয়ায় একজন কুয়েত প্রবাসীর কাগজপত্র ও মোবাইল কেড়ে নেয়া হয় এবং ধাক্কা দিয়ে দূতাবাস থেকে বের করে দেয় ও গায়ে হাত তোলার চেষ্টা করে দূতাবাসের গার্ড শাহিন কবির। পরে ফের তাকে দূতাবাসে এক কর্মকর্তার কক্ষে নিয়ে যাওয়া হয়। বর্তমানে কুয়েত প্রবাসীদের মাঝে এটি এখন টক অব দ্য টাউন।