বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
নতুন নেতৃত্বে বিয়ানীবাজার আওয়ামী লীগ  » «   এথিক্স এন্ড স্টেন্ডার্ড-বিষয়ে লন্ডন বাংলা প্রেস ক্লাবের আলোচনা  » «    ইতালিতে মসজিদে হামলার পরিকল্পনা  » «   ক্রিকেটারদের খেলার সরঞ্জামাদি  বিতরণ করেছে ফেডারেশন দ্যা ক্রিকেট কাতালান  » «   বাংলা টাউন থেকে রুশনারা আলী‘র নির্বাচনী প্রচারনায় শুরু  » «   বিয়ানীবাজারে অত্যাধুনিক ইনকিউভেটর ও ফটোথেরাপি মেশিনে নবজাতকের সেবা চালু  » «   আবুধাবী এয়ারপোর্টে বাংলা টাইগার্সের খেলোয়াড়দের বরণ  » «   ফ্রান্সে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন  » «   যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে যুবলীগ ইতালী শাখা  » «   পপলার ও লাইমহাউজ আসনে আপসানা বেগমর আনুষ্ঠানিক ক্যাম্পেইন শুরু  » «   আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে কাতালোনীয়া যুবলীগ  » «   স্পেনের জাতীয় নির্বাচন সম্পন্ন এবারও সরকার গঠনে অনিশ্চয়তা  » «   নিউ ইয়র্কে আব্দুস সাত্তার স্মরণে সার্বজনীন শোকসভা ও দোয়া মাহফিল  » «   বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট যুক্তরাজ্য শাখা গঠিত  » «   পঙ্কজ ভট্টাচার্য’র সাথে পীর হাবিব ফাউন্ডেশন ইউকে নেতৃবৃন্দের সাক্ষাত  » «  

৮ম বাংলাদেশ বইমেলা,সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব ২০১৮ লন্ডন



বলা হয়ে থাকে বাঙালি যেখানে গেছে সেখানে তার সংস্কৃতি ,ঐতিহ্যকে সঙ্গে নিয়েই গেছে। এবং ধীরে ধীরে সেখানে উচ্চারিতভাবে প্রকাশ করেছে বাঙালি সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্যের নানা দিক।

বাংলাদেশ থেকে প্রায় ৮ হাজার নটিকেল মাইল দূরত্বে লন্ডনে সাহিত্য ও সংস্কৃতির এক আলোকিত স্ফোরণ ঘটেছে ৮ম বাংলাদেশ বইমেলা, সাহিত্য ও সংস্কৃতি উৎসব ২০১৮ তে। পূর্ব লন্ডনের ব্রার্ডি আর্ট সেন্টারে ২২ ও ২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত দুই দিন ব্যাপী অনুষ্ঠানে বইমেলার সাথে ছিল নানা আয়োজন।

অমর একুশে গাণের রচয়িতা বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী বর্ণাঢ্য অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। উৎসবে সম্মিলিত সাংস্কৃতিক পরিষদ কর্তৃক প্রবর্তিত  আব্দুল মতিন সাহিত্য পুরস্কার প্রদান করা হয়েছে বিশিষ্ট লেখক রব্বানী চৌধুরী কে এবং তাসাদ্দুক আহমদ পুরস্কার পেয়েছেন  সাংবাদিক ও প্রকাশক বিশ্বজিত সাহা।

 

 

কণ্ঠ: সুমু মির্জা