সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বঙ্গবন্ধুর সোনার বাংলা এখন আর স্বপ্ন নয় : ড.ম.খা. আলমগীর  » «   করোনা ভাইরাস বর্ণবাদ এবং মানবিক বিপর্যয়  » «   গ্রেটার সিলেট কাউন্সিলের আনন্দ সভা  » «   কবি মেহবুবা হক রুমা‘র কাব্যগ্রন্থ: অষ্টাদশীর অষ্টপ্রহর  » «   কবি ঝিঁনুক জোবায়দা‘র কাব্যগ্রন্থ : কিছু তার আমি হই কিছু তার আমি নই  » «   অসমে সরকারি মাদ্রাসা বন্ধ হচ্ছে : ঘোষণা শিক্ষামন্ত্রীর  » «   বঙ্গবন্ধুকে নিয়ে ৫০ বিষয়ে ৫০ বই  » «   বই মেলায় কবি ইসলাম সাইফুল এর কাব্যগ্রন্থ  কপোতাক্ষীর সাথে আধেক প্রেম  » «   একুশে মেলায় কবি জোহরা রুবী‘র কাব্যগ্রন্থ: অসীমতা ছোঁবই আমি  » «   গোলাপগঞ্জে হাজী আতাউর রহমান মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন  » «   লন্ডনে প্রয়াত স্বজনদের জন্য আলীনগর ইউনিয়নবাসির দোয়া মাহফিল  » «   সিলেট এক্সপ্রেস ক্লাবের এন্যুয়েল এওয়ার্ড ইভিনিং এবং চ্যারিটি ডিনার সম্পন্ন  » «   করনো ভাইরাসে লন্ডনে ইজলিংটন সার্জারি বন্ধ  » «   বিয়ানীবাজার পৌর কল্যাণ সমিতি ইউকে’র বিনামূল্যে চক্ষু সেবা প্রদান  » «   ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ২৯শে মার্চ  » «  

৮ম বাংলাদেশ বইমেলা,সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব ২০১৮ লন্ডন



বলা হয়ে থাকে বাঙালি যেখানে গেছে সেখানে তার সংস্কৃতি ,ঐতিহ্যকে সঙ্গে নিয়েই গেছে। এবং ধীরে ধীরে সেখানে উচ্চারিতভাবে প্রকাশ করেছে বাঙালি সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্যের নানা দিক।

বাংলাদেশ থেকে প্রায় ৮ হাজার নটিকেল মাইল দূরত্বে লন্ডনে সাহিত্য ও সংস্কৃতির এক আলোকিত স্ফোরণ ঘটেছে ৮ম বাংলাদেশ বইমেলা, সাহিত্য ও সংস্কৃতি উৎসব ২০১৮ তে। পূর্ব লন্ডনের ব্রার্ডি আর্ট সেন্টারে ২২ ও ২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত দুই দিন ব্যাপী অনুষ্ঠানে বইমেলার সাথে ছিল নানা আয়োজন।

অমর একুশে গাণের রচয়িতা বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী বর্ণাঢ্য অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। উৎসবে সম্মিলিত সাংস্কৃতিক পরিষদ কর্তৃক প্রবর্তিত  আব্দুল মতিন সাহিত্য পুরস্কার প্রদান করা হয়েছে বিশিষ্ট লেখক রব্বানী চৌধুরী কে এবং তাসাদ্দুক আহমদ পুরস্কার পেয়েছেন  সাংবাদিক ও প্রকাশক বিশ্বজিত সাহা।

 

 

কণ্ঠ: সুমু মির্জা