সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
 পরিচ্ছন্ন সিলেটের স্বপ্ন দেখছে প্রজেক্ট ‘ক্লীন সুরমা, গ্রীন সিলেট’  » «   বাংলাদেশের মুক্ত অর্থণেতিক অঞ্চলে বিনিয়োগ করবে আরব আমিরাত  » «   আজমানে স্কুল প্রতিষ্ঠার জন্য ব্যবসায়িদের সাথে কনসাল জেনারেলের মতবিনিময়  » «   ডাকসুর কোষাধ্যক্ষ অপসারন ও ৩৪ জনের ছাত্রত্ব বাতিলের দাবীতে ভিপি’র চিঠি  » «   কাতালোনীয়ার স্বাধীনতার ডাকে লক্ষ লক্ষ জনতার সমাবেশ  » «   সুনির্দিষ্ট অভিযোগে ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে অব্যাহতি দেয়া হয়েছে: জয়  » «   সিলেটে বাম গণতান্ত্রিক জোটের জনসভা  » «   শীঘ্রই আমিরাতের আজমানে বাংলাদেশ স্কুল প্রতিষ্ঠা হচ্ছে  » «   সংহতি আমিরাতের শাহ আব্দুল করিম উৎসব  » «   লন্ডনে বিয়ানীবাজারের প্রবীন ব্যক্তিত্ব আবদুস সাত্তার স্মরণ সভা  » «   কৃুয়েত দূতাবাসের বিতর্কিত কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা  » «   মাদকেরও অভিযোগ : প্রধানমন্ত্রীর সঙ্গে শোভন-রাব্বানীর দেখা করার অনুমতি স্থগিত  » «   নেপাল-চীনেও ডেঙ্গু : বিভিন্ন দেশ ভ্রমণে সতর্ক করেছে যুক্তরাষ্ট্র  » «   বিসিএ রেষ্টুরেন্ট অফ দ্যা ইয়ার ও বিসিএ শেফ অফ দ্যা ইয়ার এর প্রতিযোগিতা আনুষ্ঠানিকভাবে শুরু  » «   রাখাইনে রোহিঙ্গাদের বসবাসের কোনো চিহ্নই নেই  » «  

বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে’র বার্ষিক সামার ট্রিপ

ব্রাইটনের সমুদ্রে আনন্দে কেটেছে সারাদিন



১ সেপ্টেম্বর, রবিবার বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে আয়োজন করে বার্ষিক সামার ট্রিপ । লন্ডন থেকে ব্রাইটনের সমুদ্র সৈকতে সকাল সাড়ে ৯ টায় পূর্ব লন্ডনের কমার্শিয়াল রোড থেকে  কোচ  যাত্রা  করে ব্রাইটনে পৌছায়  সকাল ১১ টায়। সেখানে সকলে মিলে একটি বোট নিয়ে ব্রাইটনের পুরো সমুদ্র ভ্রমণ করেন।

বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে’র উদ্যোগে বার্ষিক সামার ট্রিপ আয়োজন করা হয় ১ সেপ্টেম্বর, রবিবার।

লন্ডন থেকে ব্রাইটনের সমুদ্র সৈকত।সকাল সাড়ে ৯ টায় পূর্ব লন্ডনের কমার্শিয়াল রোড থেকে একটি কোচ নিয়ে যাত্রা শুরু করে। সোয়া ১১ টায় ব্রাইটনে পৌঁছে যায়।একটি বোট নিয়ে ব্রাইটনের পুরো সমুদ্র ভ্রমণ করেন। ব্রাইটনের তরুন ব্যবসায়ী আকলাখ হোসেন শিলু সবাইকে সেখানে স্বাগত জানান।

সমিতির সদস্যরা  নৌবিহার  দারুণ  উপভোগ করেন। সমবেত কণ্ঠে সকলের কণ্ঠে ছিল বাঙালি ঐতিহ্যের নানা গাণ। ওরে নীল দরিয়া  আমায় দেরে দে ছাড়িয়া/ ওরে সাম্পানের নাইয়া/ আমায় দেরে দে ভিড়াইয়া।
কোন মেস্তরি নাও বানাইলো এমন দেখা যায়/ ঝিলমিল ঝিলমিল করে রে ময়ূরপঙ্খী নায় / বাউল আব্দুল করিম বলে বুঝে উঠা দায়/কোথা হইতে আসে নৌকা কোথায় চলে যায়/ ঝিলমিল ঝিলমিল করে রে ময়ূরপঙ্খী নায়/আগে কি সুন্দর দিন কাটাইতাম/আমরা আগে কি সুন্দর দিন কাটাইতাম ইত্যাদিতে মুখর ছিল সমুদ্র ভ্রমণ।

গ্রান্ড রসইয়ের শেফ সরওয়ারের হাতের রান্না করা মজাদার নানা পদের খাবারে উপভোগ করেন দুপুরের খাবার। তারপর শুরু হয় বিভিন্ন ধরণের গ্রামীন খেলাধূলা। হাড়ি ভাংগা, রশি টানা ,ফুটবল।খেলার পরে অনুষ্ঠিত হয় রাফেল ড্র।

বাউল গান গেয়ে মাতিয়ে রাখেন সাহেদ আহমদ, আবু আহমদ সরওয়ার ও আমিনুল হক। ফেইসবুকে সার্বক্ষণিক লাইভ করে সমুদ্র সৈকতের আনন্দ ভ্রমণের বিষয়টি স্মৃতিময় করে রাখেন জাকারিয়া মাহমুদ। পুরো আনন্দ যাত্রার সমন্বয়ক ছিলেন সমিতির সাংগঠনিক সম্পাদক মুজিব রহমান ও বিনোদন সম্পাদক মমিনুল ইসলাম লিমন।

আনন্দ ভ্রমণে অংশনেন বাংলাদেশ সেন্টার লন্ডনের সাধারণ সম্পাদক ও সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন, বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতির সভাপতি মামুন রশীদ, সহসভাপতি দিলওয়ার হোসেন, সাধারণ সম্পাদক কামরুল হোসেন মুন্না, কোষাধ্যক্ষ জাকির হোসেন, আলী বেবুল, আকরম আলী এমাদ,আবু বক্কর খসরু,মোহাম্মদ আলম,আব্দুল আলীম,সফিকুল হক এবাদ,জামাল উদ্দিন ,আহমদ হোসেন,মানিক হোসেন,ফাজায়েল আহমদ তারেক,সাইদুর রহমান,আবু কাওছার,নুরুল ইসলাম,মুসলেহ উদ্দিন ,আবুল হোসেন,নোমান হোসেন আলম,মুজিবুর রহমান ও ছাদিক আহমদ।

আনন্দভ্রমণ শেষ পর্বেও ছিল নানা আয়োজন। গাণ, কৌতুক ও স্মৃতিচারণে ব্রাইটন টু লন্ডনের পথও  ছিল দারুণ উপভোগ্য।