সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
 পরিচ্ছন্ন সিলেটের স্বপ্ন দেখছে প্রজেক্ট ‘ক্লীন সুরমা, গ্রীন সিলেট’  » «   বাংলাদেশের মুক্ত অর্থণেতিক অঞ্চলে বিনিয়োগ করবে আরব আমিরাত  » «   আজমানে স্কুল প্রতিষ্ঠার জন্য ব্যবসায়িদের সাথে কনসাল জেনারেলের মতবিনিময়  » «   ডাকসুর কোষাধ্যক্ষ অপসারন ও ৩৪ জনের ছাত্রত্ব বাতিলের দাবীতে ভিপি’র চিঠি  » «   কাতালোনীয়ার স্বাধীনতার ডাকে লক্ষ লক্ষ জনতার সমাবেশ  » «   সুনির্দিষ্ট অভিযোগে ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে অব্যাহতি দেয়া হয়েছে: জয়  » «   সিলেটে বাম গণতান্ত্রিক জোটের জনসভা  » «   শীঘ্রই আমিরাতের আজমানে বাংলাদেশ স্কুল প্রতিষ্ঠা হচ্ছে  » «   সংহতি আমিরাতের শাহ আব্দুল করিম উৎসব  » «   লন্ডনে বিয়ানীবাজারের প্রবীন ব্যক্তিত্ব আবদুস সাত্তার স্মরণ সভা  » «   কৃুয়েত দূতাবাসের বিতর্কিত কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা  » «   মাদকেরও অভিযোগ : প্রধানমন্ত্রীর সঙ্গে শোভন-রাব্বানীর দেখা করার অনুমতি স্থগিত  » «   নেপাল-চীনেও ডেঙ্গু : বিভিন্ন দেশ ভ্রমণে সতর্ক করেছে যুক্তরাষ্ট্র  » «   বিসিএ রেষ্টুরেন্ট অফ দ্যা ইয়ার ও বিসিএ শেফ অফ দ্যা ইয়ার এর প্রতিযোগিতা আনুষ্ঠানিকভাবে শুরু  » «   রাখাইনে রোহিঙ্গাদের বসবাসের কোনো চিহ্নই নেই  » «  

বার্সেলোনায় ত্রৈ-মাসিক ইসলামিক শিক্ষা কোর্সের পুরস্কার বিতরণী অনুষ্ঠান



বার্সেলোনার বাংলাদেশীদের পরিচালনাধীন মসজিদ শাহজালাল জামে মসজিদে প্রতি বছরের ন্যায় এবছরও শিশু কিশোরদের গ্রীস্মকালীন ছুটিতে বিশেষ ইসলামীক শিক্ষা কোর্স ২০১৯ এর পুরস্কার বিতরণী  অনুষ্টিত হয়েছে ।

 

২৫শে আগষ্ট রোবরার বার্সেলোনায় বেড়ে ওঠা বাঙালী মুসলীম শিশু কিশোরদের ইসলাম ধর্ম সম্পর্কে  ধারাবাহিক বর্ণনা ও ইসলামী শিক্ষা দানের জন্য শাহজালাল জামে মসজিদ কর্তৃপক্ষ এই বিশেষ ইসলামীক শিক্ষা কোর্স প্রদানের ব্যবস্থা করেছে।

 

প্রায় শতাধিক শিক্ষার্থীদের  নিয়ে মসজিদের ইমাম মাওলানা মুহাম্মদ ইসমাইল হোসাইন ও হাফিজ ফয়েজ আহমদ শিক্ষা কার্যক্রম পরিচালনা করেন। সার্বিক তত্ত্বাবধানে ছিল মসজিদ পরিচালনা কমিটি।

মসজিদ পরিচালনা কমিটির সদস্য আব্দুল বাছিত কাওছার এর সভাপতিত্বে ও মসজিদ পরিচালনা কমিটির সহ সাধারণ সম্পাদক বনি হায়দার মান্নার পরিচালনায় বক্তব্য রাখেন মসজিদ পরিচালনা কমিটির সদস্য আবু বক্কর, আবু ইউসুফ, এলাইস মিয়া,লুৎফুর রহমান সুমন,আঃ জাব্বার,মনোয়ার পাশা,জিয়া রহমান,,আলা উদ্দিন, ইসলাম উদ্দিন প্রমুখ ।

 

এছাড়াও পুরস্কার বিতরণী অনুস্টানে স্থানীয় বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সামাজিক,ইসলামিক এবং রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য শাহজালাল জামে মসজিদ প্রতিষ্টিত হবার পর থেকে প্রতি বছর বাঙালী শিশু-কিশোরদের জন্য এই ইসলামিক শিক্ষা কোর্স পরিচালনা করা হয়।

শেষে শিক্ষার্থীদের মঙ্গল কামনা করে বিশেষ দোয়া করা হয়।

 

কণ্ঠ: সুমু মির্জা