বৃহস্পতিবার, ৬ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
প্রসঙ্গ : রামমন্দির  » «   দুবাগ ইউনিয়ন জনকল্যাণ সংস্থা ফ্রান্স এর আত্নপ্রকাশ  » «   ইতালিতে জালালাবাদ এসোসিয়েশনের ঈদ উৎসব  » «   লেবাননে জরুরি খাদ্য ও মেডিকেল টিম পাঠাচ্ছে বাংলাদেশ  » «   স্পেনে শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন  » «   শীঘ্রই সীমিত পরিসরে বিবাহ ও অন্যান্য অনুষ্টানের অনুমতি দেবে দুবাই  » «   বৈরুতের পর আমিরাতের আজমানে ভয়াবহ আগুন  » «   লেবাননে বিস্ফোরণে বাংলাদেশি নিহত বেড়ে ৪, আহত ৯৯  » «   লেবাননে দেড় লাখ বাংলাদেশি আতঙ্কে : রাষ্ট্রদূত  » «   জলঢুপ গ্রামের প্রবীন মুরব্বি হাজি আব্দুল মতিনের ইন্তেকাল  » «   আবুধাবিতে বিপুল পরিমান মাদকদ্রব্য জব্দ  » «   লেবাননে  ভয়াবহ বিস্ফোরণ নিহত ৫০ আহত ২২৭  » «   হৃদরোগে আক্রান্ত হয়ে লেবাননে বাংলাদেশীর মৃত্যু  » «   বিয়ানীবাজার পৌরসভা ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকের যাত্রা শুরু  » «   দেশটাতো কাউয়াদের নয়!  » «  

বার্সেলোনায় ত্রৈ-মাসিক ইসলামিক শিক্ষা কোর্সের পুরস্কার বিতরণী অনুষ্ঠান



বার্সেলোনার বাংলাদেশীদের পরিচালনাধীন মসজিদ শাহজালাল জামে মসজিদে প্রতি বছরের ন্যায় এবছরও শিশু কিশোরদের গ্রীস্মকালীন ছুটিতে বিশেষ ইসলামীক শিক্ষা কোর্স ২০১৯ এর পুরস্কার বিতরণী  অনুষ্টিত হয়েছে ।

 

২৫শে আগষ্ট রোবরার বার্সেলোনায় বেড়ে ওঠা বাঙালী মুসলীম শিশু কিশোরদের ইসলাম ধর্ম সম্পর্কে  ধারাবাহিক বর্ণনা ও ইসলামী শিক্ষা দানের জন্য শাহজালাল জামে মসজিদ কর্তৃপক্ষ এই বিশেষ ইসলামীক শিক্ষা কোর্স প্রদানের ব্যবস্থা করেছে।

 

প্রায় শতাধিক শিক্ষার্থীদের  নিয়ে মসজিদের ইমাম মাওলানা মুহাম্মদ ইসমাইল হোসাইন ও হাফিজ ফয়েজ আহমদ শিক্ষা কার্যক্রম পরিচালনা করেন। সার্বিক তত্ত্বাবধানে ছিল মসজিদ পরিচালনা কমিটি।

মসজিদ পরিচালনা কমিটির সদস্য আব্দুল বাছিত কাওছার এর সভাপতিত্বে ও মসজিদ পরিচালনা কমিটির সহ সাধারণ সম্পাদক বনি হায়দার মান্নার পরিচালনায় বক্তব্য রাখেন মসজিদ পরিচালনা কমিটির সদস্য আবু বক্কর, আবু ইউসুফ, এলাইস মিয়া,লুৎফুর রহমান সুমন,আঃ জাব্বার,মনোয়ার পাশা,জিয়া রহমান,,আলা উদ্দিন, ইসলাম উদ্দিন প্রমুখ ।

 

এছাড়াও পুরস্কার বিতরণী অনুস্টানে স্থানীয় বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সামাজিক,ইসলামিক এবং রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য শাহজালাল জামে মসজিদ প্রতিষ্টিত হবার পর থেকে প্রতি বছর বাঙালী শিশু-কিশোরদের জন্য এই ইসলামিক শিক্ষা কোর্স পরিচালনা করা হয়।

শেষে শিক্ষার্থীদের মঙ্গল কামনা করে বিশেষ দোয়া করা হয়।

 

কণ্ঠ: সুমু মির্জা