মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
মাসা আমিনির মৃত্যুতে ইরানের ‘নীতি পুলিশ’ এখন আলোচনায়  » «   অনশনে বসতে আ’লীগ কার্যালয়ে ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী  » «   ইতালিতে জাঁকজমকপূর্ণভাবে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   ইতালির জাতীয় সংসদ নির্বাচনে এমপি ও সিনেট পদপ্রার্থীদের রোমের বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়  » «   রানির প্রস্থান, রাজার আগমন এবং আধুনিক ব্রিটেন  » «   আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তাকরিম  » «   ফুটবলার আঁখির বাবার সঙ্গে অসদাচরণ, দুই পুলিশ ক্লোজড  » «   গোলাম কিবরিয়া  : সংগ্রামেই যিনি সাফল্যের উচ্চশিখরে  » «   ফুডেক্স সৌদি মেলায় বাংলাদেশি খাদ্য পন্য নিয়ে চার বৃহৎ কোম্পানি  » «   দশ বছর পর রোমে ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  » «   বিশ্বনেতারা রানির শেষকৃত্য অনুষ্ঠানে যাবেন বাসে চড়ে  » «   আল হাবীব ফাউন্ডেশনের সহাহতায় সফল শিক্ষার্থীদের জন্য ম্যানচেষ্টার মেট্রপলিটন বিশ্ববিদ্যালয়ের আয়োজন  » «   ইতালিতে সংসদ সদস্য আ ক ম বাহার উদ্দিন বাহারকে সংবর্ধনা দিয়েছে কুমিল্লাবাসী  » «   রানির জীবনাবসানে যুক্তরাজ্যে যা হতে পারে  » «   ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের জীবনাবসান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বার্সেলোনায় ত্রৈ-মাসিক ইসলামিক শিক্ষা কোর্সের পুরস্কার বিতরণী অনুষ্ঠান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বার্সেলোনার বাংলাদেশীদের পরিচালনাধীন মসজিদ শাহজালাল জামে মসজিদে প্রতি বছরের ন্যায় এবছরও শিশু কিশোরদের গ্রীস্মকালীন ছুটিতে বিশেষ ইসলামীক শিক্ষা কোর্স ২০১৯ এর পুরস্কার বিতরণী  অনুষ্টিত হয়েছে ।

 

২৫শে আগষ্ট রোবরার বার্সেলোনায় বেড়ে ওঠা বাঙালী মুসলীম শিশু কিশোরদের ইসলাম ধর্ম সম্পর্কে  ধারাবাহিক বর্ণনা ও ইসলামী শিক্ষা দানের জন্য শাহজালাল জামে মসজিদ কর্তৃপক্ষ এই বিশেষ ইসলামীক শিক্ষা কোর্স প্রদানের ব্যবস্থা করেছে।

 

প্রায় শতাধিক শিক্ষার্থীদের  নিয়ে মসজিদের ইমাম মাওলানা মুহাম্মদ ইসমাইল হোসাইন ও হাফিজ ফয়েজ আহমদ শিক্ষা কার্যক্রম পরিচালনা করেন। সার্বিক তত্ত্বাবধানে ছিল মসজিদ পরিচালনা কমিটি।

মসজিদ পরিচালনা কমিটির সদস্য আব্দুল বাছিত কাওছার এর সভাপতিত্বে ও মসজিদ পরিচালনা কমিটির সহ সাধারণ সম্পাদক বনি হায়দার মান্নার পরিচালনায় বক্তব্য রাখেন মসজিদ পরিচালনা কমিটির সদস্য আবু বক্কর, আবু ইউসুফ, এলাইস মিয়া,লুৎফুর রহমান সুমন,আঃ জাব্বার,মনোয়ার পাশা,জিয়া রহমান,,আলা উদ্দিন, ইসলাম উদ্দিন প্রমুখ ।

 

এছাড়াও পুরস্কার বিতরণী অনুস্টানে স্থানীয় বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সামাজিক,ইসলামিক এবং রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য শাহজালাল জামে মসজিদ প্রতিষ্টিত হবার পর থেকে প্রতি বছর বাঙালী শিশু-কিশোরদের জন্য এই ইসলামিক শিক্ষা কোর্স পরিচালনা করা হয়।

শেষে শিক্ষার্থীদের মঙ্গল কামনা করে বিশেষ দোয়া করা হয়।

 

কণ্ঠ: সুমু মির্জা


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন