রবিবার, ৩ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিলেতে কারী শিল্পে ঈদের ছুটি সময়ের দাবি  » «   ঈদের ছুটি  » «   ইউরোপে জ্বালানি সংকট চরমে, বিকল্প ভাবতে হচ্ছে ইউরোপকে  » «   হাইডে প্রবীণদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল  » «   ঈদের দিন হোক সবার উৎসবের দিন  » «   ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হসপিটাল সিলেটের সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠিত  » «   নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি’ ইউকে’র যাত্রা শুরু  » «   ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ID কার্ড প্রদান বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার এর সাথে মতবিনিময় সভা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

প্রবাসীরা প্রবাসে বসে এনআইডি কার্ড পাবেন। হজ শেষে জেদ্দা কনস্যুলেট জেনারেল আয়োজিত মত বিনিময় সভায় ঘোষণা প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

গতকাল জেদ্দা কনস্যুলেটর মিডিয়া সেন্টারে বাংলাদেশ কনসুলেট জেনারেল, জেদ্দার আয়োজনে NID কার্ড প্রদান বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার এর সাথে প্রবাসী কমিউনিটির নেত্রীবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মতবিনিময় সভার সভাপতিত্ব করেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। প্রধান অতিথি ছিলেন প্রধান নির্বাচন কনিশনার কে এম নুরুল হুদা।

প্রধান নির্বাচন কমিশনার ঘোষণা দিয়েছেন শীঘ্রই প্রবাসীদের দীর্ঘদিনের দাবি প্রবাসে দূতাবাস বা কনস্যুলেটের মাধ্যমে NID কার্ড প্রদান করারকার্যক্রম শুরু হবে। প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র খুব জরুরি। দেশে এখন এনআইডি কার্ড ছাড়া কোন কাজ করা সম্ভব নয়। সেই লক্ষ্যে প্রবাসীদের এনআইডি কার্ড দেওয়ার প্রস্থুতি নিচ্ছে নির্বাচন কমিশন। সেজন্য প্রবাসীদের অনলাইনের মাধ্যমে ফরম পূরণ করে কনস্যুলেট অফিস বা দূতাবাস জমা দিতে হবে। সেই লক্ষ্যে দূতাবাস ও কনস্যুলেট জেনারেল কার্যালয়গুলোতে বিশেষ ডেস্ক স্থাপন করা হবে। দূতাবাস বাংলাদেশে তাদের স্থায়ী ঠিকানা অনুযায়ী জেলাভিত্তিক প্রাথমিক তালিকা প্রস্তুত করে পাঠাবে ইসির কাছে। ইসি জেলা নির্বাচন কর্মকর্তার মাধ্যমে তা যাচাই-বাছাই করেই প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র প্রদান করবে। তিনি আরও বলেন, প্রবাসী ও কমিউনিটির নেতৃবৃন্দ নযর রাখতে হবে ঝাতে করে রোহিঙ্গা বা অন্য কোন গোষ্ঠী যেন এই সুবিধা গ্রহণ করতে না পারে।

সভায় আরও উপস্থিত ছিলেন, প্রধান নির্বাচন কমিশনারের সহধর্মিণী মিসেস হুদা, কাউন্সেলর মুজিবুর রহমান, কাউন্সেলর মুহাম্মদ কামরুজ্জামান, প্রথম সচিব কে এম সালাহ উদ্দিন, প্রথম সচিব, মোহাম্মদ কামরুজ্জামান ভুঁইয়া, কনস্যুলেটের কার্যলয় প্রধান মোস্তফা জামিল, সোনালী ব্যাংক প্রতিনিধি মোহাম্মদ ফজলুল কবির, রিয়াদ দূতাবাসের দুইজন কর্মকর্তা, জেদ্দা কনস্যুলেট কর্মকর্তা, কর্মচারি, জেদ্দা আওয়ামী ১০ সংগঠনের নেতৃবৃন্দ সহ প্রবাসী কমিউনিটি ও বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিগণ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন