শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বর্ণাঢ্য আয়োজনে ব্রিটিশ-বাংলাদেশী হুজহু ৭জন ব্রিটিশ বাংলাদেশিকে সম্মানিত করেছে  » «   ইতালীতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে সংবর্ধনা ও মত বিনিময় সভা  » «   যুক্তরাষ্ট্রের স্কুলে কিশোরের গুলিবর্ষন: শিক্ষার্থী নিহত  » «   নতুন নেতৃত্বে বিয়ানীবাজার আওয়ামী লীগ  » «   এথিক্স এন্ড স্টেন্ডার্ড-বিষয়ে লন্ডন বাংলা প্রেস ক্লাবের আলোচনা  » «    ইতালিতে মসজিদে হামলার পরিকল্পনা  » «   ক্রিকেটারদের খেলার সরঞ্জামাদি  বিতরণ করেছে ফেডারেশন দ্যা ক্রিকেট কাতালান  » «   বাংলা টাউন থেকে রুশনারা আলী‘র নির্বাচনী প্রচারনায় শুরু  » «   বিয়ানীবাজারে অত্যাধুনিক ইনকিউভেটর ও ফটোথেরাপি মেশিনে নবজাতকের সেবা চালু  » «   আবুধাবী এয়ারপোর্টে বাংলা টাইগার্সের খেলোয়াড়দের বরণ  » «   ফ্রান্সে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন  » «   যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে যুবলীগ ইতালী শাখা  » «   পপলার ও লাইমহাউজ আসনে আপসানা বেগমর আনুষ্ঠানিক ক্যাম্পেইন শুরু  » «   আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে কাতালোনীয়া যুবলীগ  » «   স্পেনের জাতীয় নির্বাচন সম্পন্ন এবারও সরকার গঠনে অনিশ্চয়তা  » «  

ID কার্ড প্রদান বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার এর সাথে মতবিনিময় সভা



প্রবাসীরা প্রবাসে বসে এনআইডি কার্ড পাবেন। হজ শেষে জেদ্দা কনস্যুলেট জেনারেল আয়োজিত মত বিনিময় সভায় ঘোষণা প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

গতকাল জেদ্দা কনস্যুলেটর মিডিয়া সেন্টারে বাংলাদেশ কনসুলেট জেনারেল, জেদ্দার আয়োজনে NID কার্ড প্রদান বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার এর সাথে প্রবাসী কমিউনিটির নেত্রীবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মতবিনিময় সভার সভাপতিত্ব করেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। প্রধান অতিথি ছিলেন প্রধান নির্বাচন কনিশনার কে এম নুরুল হুদা।

প্রধান নির্বাচন কমিশনার ঘোষণা দিয়েছেন শীঘ্রই প্রবাসীদের দীর্ঘদিনের দাবি প্রবাসে দূতাবাস বা কনস্যুলেটের মাধ্যমে NID কার্ড প্রদান করারকার্যক্রম শুরু হবে। প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র খুব জরুরি। দেশে এখন এনআইডি কার্ড ছাড়া কোন কাজ করা সম্ভব নয়। সেই লক্ষ্যে প্রবাসীদের এনআইডি কার্ড দেওয়ার প্রস্থুতি নিচ্ছে নির্বাচন কমিশন। সেজন্য প্রবাসীদের অনলাইনের মাধ্যমে ফরম পূরণ করে কনস্যুলেট অফিস বা দূতাবাস জমা দিতে হবে। সেই লক্ষ্যে দূতাবাস ও কনস্যুলেট জেনারেল কার্যালয়গুলোতে বিশেষ ডেস্ক স্থাপন করা হবে। দূতাবাস বাংলাদেশে তাদের স্থায়ী ঠিকানা অনুযায়ী জেলাভিত্তিক প্রাথমিক তালিকা প্রস্তুত করে পাঠাবে ইসির কাছে। ইসি জেলা নির্বাচন কর্মকর্তার মাধ্যমে তা যাচাই-বাছাই করেই প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র প্রদান করবে। তিনি আরও বলেন, প্রবাসী ও কমিউনিটির নেতৃবৃন্দ নযর রাখতে হবে ঝাতে করে রোহিঙ্গা বা অন্য কোন গোষ্ঠী যেন এই সুবিধা গ্রহণ করতে না পারে।

সভায় আরও উপস্থিত ছিলেন, প্রধান নির্বাচন কমিশনারের সহধর্মিণী মিসেস হুদা, কাউন্সেলর মুজিবুর রহমান, কাউন্সেলর মুহাম্মদ কামরুজ্জামান, প্রথম সচিব কে এম সালাহ উদ্দিন, প্রথম সচিব, মোহাম্মদ কামরুজ্জামান ভুঁইয়া, কনস্যুলেটের কার্যলয় প্রধান মোস্তফা জামিল, সোনালী ব্যাংক প্রতিনিধি মোহাম্মদ ফজলুল কবির, রিয়াদ দূতাবাসের দুইজন কর্মকর্তা, জেদ্দা কনস্যুলেট কর্মকর্তা, কর্মচারি, জেদ্দা আওয়ামী ১০ সংগঠনের নেতৃবৃন্দ সহ প্রবাসী কমিউনিটি ও বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিগণ।