শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
লন্ডনে অমুসলিমদের নিয়ে ব্যাতিক্রমী আয়োজন ‘ডায়লোগ এন্ড ডিসকোভারী‘  » «   টাওয়ার হামলেট কেয়ারার এসোসিয়েশনের নাম এবং লগো ব্যাবহারের প্রতিবাদ  » «   ম্যানচেষ্টার সহকারী হাইকমিশনে সাংবাদিকদের সাথে মতবিনিময়  » «   লন্ডলে ৯ম বাংলাদেশ বইমেলা ,সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব  » «   বীর মুক্তিযোদ্ধা মুতি-মুছব্বির-হান্নান স্মরণে লন্ডনে শোকসভা  » «   জুয়া-ক্যসিনো ব্যবসায়ী যুবলীগ নেতাকে পুলিশের হাতে তুলে দিয়েছে র‌্যাব  » «   বার্সেলোনায় দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট এর পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান সম্পন্ন  » «   বিসিএ‘র  সেফ অফ দ্যা ইয়ার এর ‘কুক অফ‘ প্রতিযোগিতা  অনুষ্ঠিত  » «    পরিচ্ছন্ন সিলেটের স্বপ্ন দেখছে প্রজেক্ট ‘ক্লীন সুরমা, গ্রীন সিলেট’  » «   বাংলাদেশের মুক্ত অর্থণেতিক অঞ্চলে বিনিয়োগ করবে আরব আমিরাত  » «   আজমানে স্কুল প্রতিষ্ঠার জন্য ব্যবসায়িদের সাথে কনসাল জেনারেলের মতবিনিময়  » «   ডাকসুর কোষাধ্যক্ষ অপসারন ও ৩৪ জনের ছাত্রত্ব বাতিলের দাবীতে ভিপি’র চিঠি  » «   কাতালোনীয়ার স্বাধীনতার ডাকে লক্ষ লক্ষ জনতার সমাবেশ  » «   সুনির্দিষ্ট অভিযোগে ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে অব্যাহতি দেয়া হয়েছে: জয়  » «   সিলেটে বাম গণতান্ত্রিক জোটের জনসভা  » «  

ID কার্ড প্রদান বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার এর সাথে মতবিনিময় সভা



প্রবাসীরা প্রবাসে বসে এনআইডি কার্ড পাবেন। হজ শেষে জেদ্দা কনস্যুলেট জেনারেল আয়োজিত মত বিনিময় সভায় ঘোষণা প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

গতকাল জেদ্দা কনস্যুলেটর মিডিয়া সেন্টারে বাংলাদেশ কনসুলেট জেনারেল, জেদ্দার আয়োজনে NID কার্ড প্রদান বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার এর সাথে প্রবাসী কমিউনিটির নেত্রীবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মতবিনিময় সভার সভাপতিত্ব করেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। প্রধান অতিথি ছিলেন প্রধান নির্বাচন কনিশনার কে এম নুরুল হুদা।

প্রধান নির্বাচন কমিশনার ঘোষণা দিয়েছেন শীঘ্রই প্রবাসীদের দীর্ঘদিনের দাবি প্রবাসে দূতাবাস বা কনস্যুলেটের মাধ্যমে NID কার্ড প্রদান করারকার্যক্রম শুরু হবে। প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র খুব জরুরি। দেশে এখন এনআইডি কার্ড ছাড়া কোন কাজ করা সম্ভব নয়। সেই লক্ষ্যে প্রবাসীদের এনআইডি কার্ড দেওয়ার প্রস্থুতি নিচ্ছে নির্বাচন কমিশন। সেজন্য প্রবাসীদের অনলাইনের মাধ্যমে ফরম পূরণ করে কনস্যুলেট অফিস বা দূতাবাস জমা দিতে হবে। সেই লক্ষ্যে দূতাবাস ও কনস্যুলেট জেনারেল কার্যালয়গুলোতে বিশেষ ডেস্ক স্থাপন করা হবে। দূতাবাস বাংলাদেশে তাদের স্থায়ী ঠিকানা অনুযায়ী জেলাভিত্তিক প্রাথমিক তালিকা প্রস্তুত করে পাঠাবে ইসির কাছে। ইসি জেলা নির্বাচন কর্মকর্তার মাধ্যমে তা যাচাই-বাছাই করেই প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র প্রদান করবে। তিনি আরও বলেন, প্রবাসী ও কমিউনিটির নেতৃবৃন্দ নযর রাখতে হবে ঝাতে করে রোহিঙ্গা বা অন্য কোন গোষ্ঠী যেন এই সুবিধা গ্রহণ করতে না পারে।

সভায় আরও উপস্থিত ছিলেন, প্রধান নির্বাচন কমিশনারের সহধর্মিণী মিসেস হুদা, কাউন্সেলর মুজিবুর রহমান, কাউন্সেলর মুহাম্মদ কামরুজ্জামান, প্রথম সচিব কে এম সালাহ উদ্দিন, প্রথম সচিব, মোহাম্মদ কামরুজ্জামান ভুঁইয়া, কনস্যুলেটের কার্যলয় প্রধান মোস্তফা জামিল, সোনালী ব্যাংক প্রতিনিধি মোহাম্মদ ফজলুল কবির, রিয়াদ দূতাবাসের দুইজন কর্মকর্তা, জেদ্দা কনস্যুলেট কর্মকর্তা, কর্মচারি, জেদ্দা আওয়ামী ১০ সংগঠনের নেতৃবৃন্দ সহ প্রবাসী কমিউনিটি ও বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিগণ।