শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
লন্ডলে ৯ম বাংলাদেশ বইমেলা ,সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব  » «   বীর মুক্তিযোদ্ধা মুতি-মুছব্বির-হান্নান স্মরণে লন্ডনে শোকসভা  » «   জুয়া-ক্যসিনো ব্যবসায়ী যুবলীগ নেতাকে পুলিশের হাতে তুলে দিয়েছে র‌্যাব  » «   বার্সেলোনায় দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট এর পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান সম্পন্ন  » «   বিসিএ‘র  সেফ অফ দ্যা ইয়ার এর ‘কুক অফ‘ প্রতিযোগিতা  অনুষ্ঠিত  » «    পরিচ্ছন্ন সিলেটের স্বপ্ন দেখছে প্রজেক্ট ‘ক্লীন সুরমা, গ্রীন সিলেট’  » «   বাংলাদেশের মুক্ত অর্থণেতিক অঞ্চলে বিনিয়োগ করবে আরব আমিরাত  » «   আজমানে স্কুল প্রতিষ্ঠার জন্য ব্যবসায়িদের সাথে কনসাল জেনারেলের মতবিনিময়  » «   ডাকসুর কোষাধ্যক্ষ অপসারন ও ৩৪ জনের ছাত্রত্ব বাতিলের দাবীতে ভিপি’র চিঠি  » «   কাতালোনীয়ার স্বাধীনতার ডাকে লক্ষ লক্ষ জনতার সমাবেশ  » «   সুনির্দিষ্ট অভিযোগে ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে অব্যাহতি দেয়া হয়েছে: জয়  » «   সিলেটে বাম গণতান্ত্রিক জোটের জনসভা  » «   শীঘ্রই আমিরাতের আজমানে বাংলাদেশ স্কুল প্রতিষ্ঠা হচ্ছে  » «   সংহতি আমিরাতের শাহ আব্দুল করিম উৎসব  » «   লন্ডনে বিয়ানীবাজারের প্রবীন ব্যক্তিত্ব আবদুস সাত্তার স্মরণ সভা  » «  

কাতালোনীয়া সান্তা কলমা আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন



কাতালোনীয়ার সান্তা কলমা আওয়ামী লীগ এর আয়োজনে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে।

গত ১৬ আগস্ট শুক্রবার বিকাল ৫টায়  কাতালোনীয়ার সান্তা কলমার স্থানীয় একটি হলরোমে আয়োজন করে সান্তা কলমা আওয়ামীলীগ জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বার্সেলোনায় নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের অনারারী কন্স্যুলার সিনিয়র রামন পেদ্রো।

সান্তা কলমা আওয়ামী লীগের সভাপতি নাজমুল আলম শফিক এর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সান্তা কলমা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান নাসিম ও মো. নীরু মিয়া ।
আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতালোনীয়া আওয়ামী যুবলীগ এর সভাপতি কাজী আমির হোসেন আমু,কাতালোনীয়া আওয়ামী যুবলীগ এর সাধারণ সম্পাদক আনিসুর রহমান বিজয় ও কাতালোনীয়া আওয়ামীলীগ নেতা কামরুল মোহাম্মদ।

আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা মো.মাসুদ, মো.হাসান, মিজানুর রহমান, বিপ্লব ভৌমিক সহ অন্যানরা।

আলোচনা সভায় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৯৭৫ সালে ১৫ই আগস্ট বঙ্গবন্ধুর পরিবারের সকল নিহত শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করে  বলেন, যে নেতা একটি স্বাধীন ভূখন্ড দিয়েছেন, সে নেতাকে নৃশংসভাবে হত্যা করে বাংলাদেশের উন্নয়নকে দমিয়ে রাখতে চেয়েছিল ৭১ এর পরাজিত শক্তিরা ।  ৭১ ও ৭৫ এর সেই সহোদর ও উত্তরসুরীরা এখনও বাংলাদেশকে নিয়ে সড়যন্ত্রে লিপ্ত ।  তারা চায়না  বাংলাদেশের উন্নয়ন ।

বক্তারা আরো বলেন, যে অপশক্তি ৭৫এর ১৫ই আগস্ট বঙ্গবন্ধু সহ তার পরিবারকে হত্যা করেছিল, এই একই অপশক্তি ২১শে আগস্ট গ্রেনেড হামলা করে চেয়েছিল বঙ্গবন্ধু কন্যা  জননেত্রী শেখ হাসিনাকেও হত্যা করতে।  আজকের দিনে শোককে শক্তিতে রূপান্তরিত করে সকল অপশক্তির মোকাবেলা করতে হবে।

বক্তারা বলেন, প্রবাস থেকে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করার লক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

প্রবাসে আমাদের নতুন প্রজন্মকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরে বঙ্গবন্ধুর জীবনী তাদের কাছে তুলে ধরে  মুক্তিযুদ্ধের চেতনায়  তাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রতি গুরুত্ব আরোপ করেন বিশেষ অতিথি কাজী আমির হোসেন আমু ।

সান্তা কলমা আওয়ামী লীগের সভাপতি নাজমুল আলম শফিক তার সমাপনি বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর আদর্শ থেকে শিক্ষা নিয়ে আমরা বাংলাদেশকে  বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত করতে  সকলকে প্রত্যয়ী হতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রায় প্রবাসে আওয়ামী লীগ এর সকল অঙ্গ সংগঠনকে একই পরিবার হয়ে কাজ করে যেতে হবে।

আলোচনা সভা শেষে মহান মুক্তিযুদ্ধে সকল শহীদ, জাতীয় চার নেতাসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সকল শহীদদেরকে স্মরণ করে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে ১৫ আগষ্ঠে বঙ্গবন্ধুসহ নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মো.আবুল হোসেন।