সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
পর্তুগালের লিসবনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল উপলক্ষে প্রস্তুতি কমিটি  » «   ইতালিতে অমর একুশে পালিত  » «   স্পেনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   পরমাণু বিজ্ঞানী ও লেখক ড. ফয়জুর রহমান আল সিদ্দিকর সাথে কথোপকথন  » «   ২১শে ফেব্রুয়ারীতে বইমেলায় মানুষের ঢল  » «   একুশের চেতনা পাকিস্তানেও  » «   লন্ডনে সফলভাবে ‘বঙ্গবীর ওসমানী কাপ ২০২০’ সম্পন্ন  » «   প্যারিসে ৫২বাংলা টিভির ২য় প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণাঢ্য অনুষ্ঠান  » «   স্পেনে চোর-ডাকাত প্রতিরোধে প্রতিবাদ র‍্যালি  » «   ক্রিস্টমাস সিঙ্গল ক্যারামের পুরস্কার বিতরনী অনুষ্ঠিত  » «   আবুধাবী ও সাহামা আওয়ামী লীগের আনন্দ ভ্রমন ও বনভোজন  » «   আমিরাতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে দুবাই টিমের চমক  » «   লেখা চুরি করে বই প্রকাশ  » «   পর্তুগাল আওয়ামী লীগ নেতৃবৃন্দের সিলেটে শীতবস্ত্র বিতরণ  » «  

বাংলাদেশ কনসুলেট জেদ্দার শোকদিবস পালন



বৃহস্পতিবার সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে কনস্যুলেট প্রাঙ্গণে পালন করা হয়।

কননসাল জেনারেল আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন। কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। শুরুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করে শোনান, শ্রম কাউন্সেলর আমিনুল ইসলাম, ওয়াইসি কর্মকর্তা সালাহ উদ্দিন মাহমুদ, কাউন্সেলর মুজিবুর রহমান, কাউন্সেলর মুহাম্মদ কামরুজামান।

দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে কনসাল জেনারেল এফ. এম. বোরহান উদ্দিন উপস্থিত প্রবাসীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য পেশ করেন। পরিশেষে বিশেষ দোয়া ও মোনাজাত এবং কনস্যুলেট প্রাঙ্গণে অস্থায়ীভাবে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। অনুষ্ঠানে কনস্যুলেটের সকল কর্মকর্তা/কর্মচারি, বিমান বাংলাদেশ, ওয়াইসি, আইডিবি, সোনালী ব্যাংক, জেদ্দা’স্থ বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন ফোরামের নেতৃবৃন্দ, পেশাজীবী, ব্যবসায়ী, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের -ছাত্র শিক্ষক এবং গনমাধ্যম কর্মিগণ উপস্থিত ছিলেন। এ ছাড়াও কনস্যুলেট প্রাঙ্গণে কনস্যুলেটে কর্মরত কর্মকর্তা/কর্মচারি দ্বারা কোরআন খতম করা হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রথম সচিব, কে এম সালাহ উদ্দিন।